রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০১:৩৫ পূর্বাহ্ন

সাতক্ষীরা’র ব্যস্ততম আমতলা মোড় সম্প্রতি পরিনত হয়েছে নিরব নিস্তব্ধময় ভুতুড়ে নগরে..! ? Matrijagat TV

আজহারুল ইসলাম সাদী, সাতক্ষীরা প্রতিনিধিঃ
  • আপডেট টাইম শনিবার, ২৮ মার্চ, ২০২০

এ যেন এক ভুতুড়ে রাজ্যহীন নগর..! নেই কোন জনমানবের চিহৃটি পর্যন্ত..?

প্রতিদিনের ন্যায় এখানেও উঠেছে সূর্য হয়েছে সকাল, প্রতিদিনকার ন্যায় পূর্ব দিগন্ত হতে নিদিষ্ট ক্ষণে ঢলেও পড়ে পশ্চিমাদিগন্তে। সব কিছু চলছে প্রাকৃতিক নিয়মে শুধু নেই এখানে অন্য প্রতিদিনকার ন্যায় জনমানুষের সমাগম? সাতক্ষীরা-খুলনা মহা সড়কের অতি ব্যস্ততম সড়ক এই সাতক্ষীরা জেলা শহরের প্রাণকেন্দ্র পৌরসভার ১ নং ওয়ার্ড এর সরকারি বালক বিদ্যালয়, পাশ্বেই অবস্থিত সাতক্ষীরা সরকারি বালক বিদ্যালয়ের বিশালাকার খেলার মাঠ।

যে মাঠেই জনসমাবেশ করেছেন বাংলাদেশের সাবেক রাষ্ট্রপতি হুসাইন মুহাম্মদ এরশাদ, সাবেক প্রধান মন্ত্রী বেগম খালেদা জিয়াসহ বর্তমান সরকারের সফল প্রধান মন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা সহ দেশের বড় বড় আমলা মন্ত্রীরা, আরও চমক আছে বর্তমান ক্রিড়াঙ্গনের দুই কিংবদন্তি খেলোয়াড় সৌম্য সরকার ও মোস্তাফিজুর রহমানের হাতে খড়ি এই আমতলা মোড়ের গণমুখি ক্লাবের মাঠ তথা সরকারি বালক বিদ্যালয়ের মাঠ হতে, যেখানে প্রতিদিনই সুন্দরবন ক্রিকেট প্রশিক্ষণ ক্লাবের প্রশিক্ষাণির্থায়ীদের সমাগম থাকতো- কিন্তু হতাশার বিষয় হলো এই যে, সেই বিখ্যাত সব স্মৃতি বহনকারী আমতলা মোড় আজ রুপ নিয়েছে ভুতুড়ে এক রাজ্যহীন নগরের ন্যায়! পুরো আমতলা মোড় এল পালন করছে নীরবতা। সম্প্রতিক বিশ্বে মহামারি রুপধারণকারী করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে সতর্কতামূলক ব্যবস্থার অংশ হিসেবে আজ থেকে আবর সারাদেশে গণপরিবহন বন্ধ রয়েছে। সরকারি বিধিনিষেধের অংশ হিসেবে প্রশাসনিক তৎপরতায় সামাজিক দূরত্ব বজায় রাখা ও ঘরে অবস্থান নিশ্চিত করতে রাস্তায় চলাচল নিয়ন্ত্রণে কাজ করছে পুলিশ ও সেনাবাহিনী। অতি প্রয়োজন ছাড়া কাউকে রাস্তায় থাকতে দেওয়া হচ্ছে না। কেউ বের হলে তাঁকে পুলিশের জেরার মুখে পড়তে হচ্ছে? যেখানে দেশের অনান্য সড়কে কিছু কিছু স্বল্প পরিসরে লোকাল জানবাহন চলাচল করলেও সাতক্ষীরার এই ব্যস্ততম আমতলা মোড় এলাকা সরেজমিনে ঘুরে দেখা গেছে ২৬ মার্চ-২০২০ মহান স্বাধীনতা দিবসের দিনে একদম ফাঁকা! যেখানে প্রতিটাক্ষনে সমাগম থাকতো হাজার মানুষের কোলাহল, কিন্তু সম্প্রতিক সময়ে কড়া হুঁশিয়ারী মেনে অবুঝ বালকের ন্যায় পালন করে চলছে নিরবতা।

অথচ হরতালের দিনেও এ মোড় থাকতো শত মানুষের কোলাহল। আবার প্রতিটি রাস্তাঘাটে জনকোলাহল হ্রাস করণে প্রশাসন সহ মাঠে কঠোর অবস্থানে সেনাবাহিনী অথচ এখানে তাদের ও অবস্থান ছাড়াই আইনকে শ্রদ্ধা জানিয়ে শান্তি প্রিয় সাতক্ষীরার কাটিয়া আমতলা মোড়বাসী যার যার বাড়িতে সুশৃঙ্খলভাবে অবস্থান করছে। তবে কিছু কিছু দিন মজুর তাদের অবস্থা খুবই নাজুক পর্যায়ে তারা আশায় আছে যদি অতি জরুরী যদি প্রধান মন্ত্রীর আশ্বাস অনুযায়ী সেনাবাহিনীর তত্বাবধানে কিছু রাষ্ট্রীয় সহায়তা পেতে পারে, সেক্ষেত্রে যদি সে দায়িত্ব সেনাবাহিনী দ্বারা তত্বাবধান করা হয় সেটা হবে প্রকৃত গরীব অসহায়ের জন্য মঙ্গলজনক।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © Matrijagat TV
Theme Dwonload From ThemesBazar.Com
matv2425802581