রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ১২:৩৬ পূর্বাহ্ন

লকডাউনে থেমে নেই এক ফোটা রক্ত দানে একটি মুখে হাসি ফোটাতে পারে রক্তদান ফাউন্ডশন এর কার্যক্রম! 📺 Matrijagat TV

মোঃ আলামিন হোসেন সাতক্ষীরা জেলা বিশেষ প্রতিনিধিঃ
  • আপডেট টাইম শুক্রবার, ৮ মে, ২০২০

রক্ত দিয়ে গড়ি মানবতার বন্ধন এই স্লোগান কে সামনে রেখে সামাজিক দূরত্ব বজায় রেখে করোনা মোকাবেলার উদ্দেশ্যে গৃহবন্দী এই লকডাউনে থেমে নেই অলাভজনক,সেচ্ছাসেবীমূলক সংগঠন এক ফোটা রক্ত দানে একটি মুখে হাসি ফোটাতে পারে রক্তদান এর কার্যক্রম।

বিশ্বব্যাপী করোনা ভাইরাস এক মহামারী অাকার ধারণ করেছে।দেশবাসী অাজ লকডাউনে গৃহবন্দী।

তবুও এক ফোটা রক্ত দানে একটি মুখে হাসি ফোটাতে পারে রক্তদান ফাউন্ডশন এর কার্যক্রম
এর মাধ্যমে চলছে রক্তদাতাদের রক্তদান।

যে কোন দুর্ঘটনা কবলিত ও মুমূর্ষু রোগীর জন্য রক্তের প্রয়োজন হলেই সেচ্ছাসেবকগণ গুরুত্বের সাথে রক্তদানের কার্যক্রম অত্যন্ত নিষ্ঠার সাথে করে যাচ্ছেন।অলাভজনক,সেচ্ছাসেবী এই সংগঠনটি অনলাইন ও অফলাইনে রক্তদাতা খুঁজতে সহায়তা করার পাশাপাশি রক্তদানে অাগ্রহী করে তোলা,দরিদ্র ও অসহায় মানুষের পাশে দাঁড়ানোর মত মহৎ কাজ করে যাচ্ছেন।

উক্ত সংগঠনটির মুখপাত্র মোঃজাহিদ হাসান বলেন, বর্তমানে সংগঠনটিতে অর্ধশতাধিক সেচ্ছাসেবক ও দুইশতাধিক ডোনার রয়েছে।করোনা দুর্যোগের এই মুহূর্তে ব্লাড ব্যাংকের কার্যক্রম চালু রাখতে প্রয়োজন সবার সম্মিলিত সহযোগিতা।

বিশেষত রক্তদাতাদের। তারা যদি স্বেচ্ছায় রক্ত দান না করেন তাহলে অনেক থ্যালাসেমিয়া রোগী, সন্তানসম্ভবা নারী কিংবা অপারেশনের রোগীকে আমরা প্রয়োজনের মূহুর্তে রক্ত সরবরাহ করতে পারব না। তাই সুস্থ সবল প্রাপ্তবয়স্ক মানুষ যদি এই দুঃসময়ে স্বেচ্ছায় রক্তদানে এগিয়ে আসেন তাহলে অনেক মানুষ বেঁচে যেতে পারেন।

রক্তদানের পাশাপাশি আশে-পাশের মানুষগুলোকেও রক্তদানে উৎসাহি করুন;অসহায় মুমূর্ষ রোগীদের রক্তের ব্যবস্থা করে জীবন বাঁচাতে সহযোগিতা করুন এবং সেই সাথে সকল রক্তযোদ্ধাকে ভালোবাসা জানাই যারা করোনাকে হারমানিয়ে সেচ্ছায় রক্তদান করছেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
টিভি চ্যানেল
Theme Dwonload From ThemesBazar.Com
matv2425802581