শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০২:৫৬ পূর্বাহ্ন

যশোরের কেন্দ্রীয় কারাগার থেকে সরকারের বিশেষ ক্ষমার আওতায় মুক্তি পেতে যাচ্ছে ১২০ কয়েদি! Matrijagat TV

 স্টাফ রিপোর্টার:
  • আপডেট টাইম বৃহস্পতিবার, ৯ এপ্রিল, ২০২০

যশোর কেন্দ্রীয় কারাগারের ১২০ জন কয়েদি মুক্তি পেতে যাচ্ছেন। কারা কর্তৃপক্ষ এই ১২০ জনের নাম পরিচয় ও সাজা ভোগের বিস্তারিত তথ্য পাঠিয়েছেন ঢাকায়।

করোনাভাইরাস প্রাদুর্ভাবের কারণে সরকার ঘোষিত বিশেষ ক্ষমার আওতায় আনা হয়েছে বলে জানা গেছে। কারা সূত্রে জানা গেছে, প্রতিবছর বিশেষ ক্ষমার আওতায় সরকার সারা দেশে নামের তালিকা তৈরি করে কয়েদিদের মুক্তি দেয়। বর্তমানে দেশে করোনার কারণে যাদের সাজার মেয়াদ শেষের দিকে তাদের মুক্তি দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মুক্তির তালিকায় স্থান পাবে অনেক বেশি বয়স ও চলাফেরা করতে অক্ষম কয়েদিরাও। যশোর কারা কর্তৃপক্ষের তালিকায় থাকা ১২০ জনের মধ্যে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ৭৫ জনের ২০ বছর সাজা ভোগ করা হয়ে গেছে। একমাস থেকে এক বছর পর্যন্ত সাজাপ্রাপ্ত আছেন ৪২ জন। বাকি তিনজন চলাচলে অক্ষম।

যশোর কেন্দ্রীয় কারাগারের জেলার তুহিন কান্তি খান জানান, ১২০ জনের নাম পরিচয় ও সাজাভোগের বিস্তারিত তথ্য দিয়ে মুক্তি দেওয়ার বিষয়ে সুপারিশ করা হয়েছে। এখন ঢাকা সদরদপ্তরে আরও যাচাই-বাছাই করার পর তাদের মুক্তির বিষয়টি নিশ্চিত হবে। শর্ত অনুযায়ী ধর্ষণ বা হত্যার মতো নারী নির্যাতন মামলার কোনো আসামি এই সুযোগের আওতায় আসবে না বলেও জানান তিনি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © Matrijagat TV
Theme Dwonload From ThemesBazar.Com
matv2425802581