বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:২৬ অপরাহ্ন

বগুড়া শেরপুর ভবানীপুরে রনক স্পিনিং মিলের শ্রমিকদের করোনার ছুটিরও বেতনের দাবিতে কর্মবিরতী! 📺 Matrijagat TV

মোঃ শাহাদৎ হোসেন ভ্রাম্যমান প্রতিনিধিঃ
  • আপডেট টাইম মঙ্গলবার, ৩১ মার্চ, ২০২০

বাংলাদেশে করোনার ছুটির ৫দিনের শেষে ভবানীপুর ইউনিয়নে গড়ে ওঠা রনক মিলের শ্রমিকরা ছুটির আসায় বেরিয়ে পড়ে অবরোধে। বগুড়ার শেরপুর উপজেলার ভবানীপুরের ফকিরতলায় রনক স্পিনিং মিলের শ্রমিকদের করোনার ছুটির পাপ্য বেতনে দাবিতে কর্মবিরতী করেছে শতশত শ্রমিকরা।

সোমবার বিকেলে পরিস্থিতি সাম্লাতে শেরপুর থানার এসআই ওসমানের নেতৃত্তে একদল পুলিশ ঘটনাস্থলে যায়। এসময় স্থানীয় চেয়ারম্যান আবুল কালাম আজাদ ও গনমাধ্যম কর্মীদের সমন্যয়ে মালিক পক্ষর সাথে কথা বলে জিএম না থাকায় বিষয়টি অমিমাংসিত রয়ে যায়। ফলে সোমবার রাত ১০টার পরেও রাতের সিপটে কোন শ্রমিক কর্মস্থলে প্রবেশ করেনা স্থানীয়রা এপ্রতিনিধিকে মোবাইল ফোনে জানায়। সোমবার বিকেলে ঘটনাস্থলে যাওয়া হলে দেখা যায়, ২টার সিপটে শ্রমিকরা কর্মস্থলে না গিয়ে করোনার ছুটির দাবিতে মেইন গেটে অবস্থান করে।

এসময় শ্রমিকরা জানায়, সরকার করোনার ছুটি ঘোষনা করেছে এবং সারাদেশের কলকারখানা বন্ধ। আমাদের কারখানার মধ্যে মহামারি করোনার ঝুকি নিয়ে কাজ করতে হচছে এবং আমাদের সঠিক ভাবে বেতন দেয় না। কারখানায় সাস্থসুরক্ষায় কোন ব্যবস্থা করা হয়নি, আমরা ছুটি চাই বেতন চাই, করোনার ছোবল থেকে বাচতে চাই। বিষয়টি নিশপ ব্যপক থমথমে বিরাজ করছে। এসময় রনক স্পিনিং মিলের জিএম না থাকায় কতৃপক্ষ কথা বলতে রাজি হয়নি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © Matrijagat TV
Developed BY Matrijagat TV
matv2425802581