সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০৩:৩৪ পূর্বাহ্ন

বগুড়ায় ক্ষুধার জ্বালায় কর্মহীন ইলেকট্রিক মিস্ত্রির ৯৯৯ এ ফোন খাবার পৌঁছে দিলেন সদর থানা পুলিশ! 📺 Matrijagat TV

বগুড়া জেলা ব্যুরো প্রধান মোঃ মাহিদুল হাসান (মাহি)
  • আপডেট টাইম শুক্রবার, ৩ এপ্রিল, ২০২০

বগুড়ায় ক্ষুধার জ্বালায় কর্মহীন ইলেকট্রিক মিস্ত্রির ৯৯৯ এ ফোন
করোনাভাইরাস এর সংক্রমণ রোধে সারাদেশে চলছে অঘোষিত লকডাউন তাই সাধারণ মানুষ সরকারী নির্দেশনা মেনে সুরক্ষিত থাকতে নিজ নিজ বাড়িতে অবস্থান করছেন। যার দরুণ সমাজে সৃষ্ট হয়েছে ভিন্ন দুই চিত্র কেউবা নিজেদের সঞ্চয় আর মজুদ থাকা খাদ্য নিয়ে পরিবারের সাথে একান্তে সময় কাটাচ্ছে আবার এক শ্রেণীর মানুষ যারা দিন এনে দিন খায় আজ কর্মের অভাবে তারা সবচেয়ে বেশি অনুভব করছে করোনার কি মারাত্মক প্রভাব। কেউবা কারো কারো সহযোগিতা পাচ্ছে আবার কেউ আত্মসম্মানের কারণে কাউকে মুখ ফুটে কিছু বলতেও পারছেন না। ক্ষুধার জ্বালা সহ্য করতে না পেরে বগুড়ার এমনই এক হতদরিদ্র ইলেকট্রিক মিস্ত্রি কোন উপায় না পেয়ে ০২-০৪-২০২০ইং তারিখ রোজঃ বৃহস্পতিবার জরুরী হটলাইন ৯৯৯ এ ফোন দেয় আর ফোন দেয়ার দ্রুততম সময়ে তার কাছে পুরো ১ সপ্তাহের খাদ্য সামগ্রী পৌঁছে দেয় বগুড়া সদর থানার পুলিশ। মানবতার জয় সর্বদা যা আবারো ফুটেছিল ওই দিনমজুর মানুষটির স্ত্রী’র অশ্রুসিক্ত নয়নে।
সদর থানা পুলিশ সূত্রে জানা যায়, বৃহস্পতিবার সন্ধ্যায় বগুড়া শহরের স্থানীয় এক দিনমজুরের স্ত্রী করুণ কন্ঠে খাবারের সহযোগিতা চেয়ে আকুল কন্ঠে ৯৯৯ এ ফোন দিয়ে সহযোগিতা চান। ৯৯৯ এ কর্মরত কর্মকর্তা উক্ত বিষয়ে ব্যবস্থা নিতে বললে তা বগুড়া সদরের অতিরিক্ত পুলিশ সুপার তাপস কুমার পালের মাধ্যমে জানতে পারেন বগুড়া সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) এস.এম বদিউজ্জামান। জানার সাথে সাথেই তিনি সেই ক্ষুধার্ত পরিবারের কাছে প্রয়োজনীয় খাদ্য সামগ্রী পৌঁছে দিতে ব্যকুল হয়ে উঠেন মানবিক এই পুলিশ কর্মকর্তা। দ্রুততম সময়ে বগুড়া শহরের রাজাবাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক ও ব্যবসায়ী নেতা পরিমল প্রসাদ রাজ এর সাথে যোগাযোগ করেন সদর ওসি বদিউজ্জামান যে ঐ পরিবারকে তাৎক্ষণিক সাহায্যের হাত বাড়ানো যায় কিভাবে। পরে ৩০ মিনিটের মধ্যে বগুড়া সদর থানার ওসি বদিউজ্জামান এর দিকনির্দেশনায় তার বাড়িতে খাদ্যসামগ্রী নিয়ে হাজির হয়ে যান জেলায় করোনা পরিস্থিতি মোকাবেলায় কাজ করে যাওয়া সমাজসেবক পরিমল প্রসাদ রাজ।

সেই পরিবারে প্রাথমিক পর্যায়ে চাল, ডাল, তেল, আলু, পেঁয়াজ ও তেল পৌঁছানো হয়েছে তবে যেকোন জরুরী অবস্থায় প্র‍য়োজনীয় সহযোগিতা প্রদানের লক্ষ্যে ঐ পরিবারকে আশ্বস্ত করা হয়েছে জানান ওসি বদিউজ্জামান। সেই সাথে তিনি আরো বলেন, দেশের এই ক্রান্তিকালে স্ব-স্ব উদ্যোগে সকলকে এগিয়ে আসতে হবে। সৃষ্টিকর্তার উপর ভরসা রেখে সচেতন ও পরিচ্ছন্ন থাকার মাধ্যমে দ্রুততম সময়ে এই পরিস্থিতি মোকাবেলা সম্ভব হবে বলে আশা প্রকাশ করেন তিনি। এসময়ে কেউ যেন খাদ্য সঙ্কটে না থাকে মানবিক দিক বিবেচনা করে যেদিকেও আশেপাশের সকল কে সহানুভূতির দৃষ্টি রাখার লক্ষ্যে উদ্বার্ত আহব্বান জানান সদর থানার এই পুলিশ কর্মকর্তা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
টিভি চ্যানেল
Theme Dwonload From ThemesBazar.Com
matv2425802581