শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০২:৪৬ পূর্বাহ্ন

পাবনার ঈশ্বরদী মাঝদিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে শিক্ষার্থী ও অভিভাবকদের অভিযোগ

বি, ঈশ্বরদী করেসপন্ডেন্টঃ
  • আপডেট টাইম বুধবার, ১৮ নভেম্বর, ২০২০

পাবনার ঈশ্বরদীতে মাঝদিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাসানুজ্জামান সরকারের বিরুদ্ধে নানা রকম অভিযোগ তুলে ধরেন ওই স্কুলের শিক্ষার্থী ও অভিভাবকরা।

শিক্ষার্থী ও অভিভাবকরা অন্যায়ভাবে শারীরিক নির্যাতনকারীর বিরুদ্ধে গত ২৪ ফের্রুয়ারি ২০২০খ্রিঃ তারিখে ঈশ্বরদী উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার, উপজেলা নির্বাহী কর্মকর্তা সহ আন্তর্জাতিক মানবাধিকার অপরাধ দমন সংস্থা বরাবরে নিরাপত্তা ও বিচার দাবী করে আনিত অভিযোগ পূনরায় তদন্ত সাপেক্ষে প্রশাসনিক ব্যবস্থা গ্রহনের আবেদন করেন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সুত্রে জানাগেছে, উপজেলার মাজদিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাসানুজ্জামান সরকারের বিরুদ্ধে ওই স্কুলের দশম শ্রেণীর ২৮ জন শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা নানা অভিযোগ তুলে ধরে উপজেলা নির্বাহী কর্মকর্তা সহ বিভিন্ন দপ্তরে অভিযোগনামা দায়ের করেছে।

শিক্ষার্থী ও অভিভাবকরা স্বহস্তে লিখিত ওই সব অভিযোগ পত্রে তারা প্রধান শিক্ষক হাসানুজ্জামান সরকারের আচার আচারন এবং তুচ্ছ ঘটনায় ছাত্রদের বেদম প্রহার এমন কি জ্ঞান হারানোর মত ঘটনা ঘটে মর্মে লিখিত অভিযোগ করেন।

অভিযোগ পাওয়ার সাথে সাথে আমি বিদ্যালয়টি পরিদর্শন করি।পরিদর্শনে দেখা যায় প্রধান শিক্ষক হান্সানুজ্জামান সরকার অযাচিত ঘটনায় স্কুলের দশম শ্রেণীর কয়েকজন শিক্ষার্থীকে বেদম মারপিট করে। এ ঘটনায় বিদ্যালয়ের দশম শ্রেণীর শিক্ষার্থী রুপা নামে এক শিক্ষার্থীর বাবা নজ্রুল ইসলাম তার অভিযোগ নামায় সে উল্লেখ করেছে ২২ ফেব্রুয়ারী কে বা কারা স্কুলের ছাত্র/ছাত্রীদের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আপলোড করে এ ঘটনায় প্রধান শিক্ষক কোন রকম যাচাই বাচাই ছাড়াই স্কুলের কয়েক জন শিক্ষার্থীকে হাত ও লাঠি দিয়ে মারপিট করে এ সময় রিফাত নামে একজন শিক্ষ্ররথী জ্ঞান হারায় এবং তাকে ডাক্তারের সরণাপূর্ণ হতে হয়।

এ বিষয়ে বিভিন্ন জায়গায় বিচারের জন্য ধরনা দিলেও কোন বিচার পাওয়া যায়নি। শিক্ষার্থীর অভিভাবক নজরুল ইসলাম ইতিপূর্বে নিরাপত্তাজনীত কারণে ঈশ্বরদী থানায় একটি সাধারণ ডাইরি করেন।

একই বিষয়ে শিক্ষার্থী ও অভিভাবকরা অন্যায়ভাবে শারীরিক নির্যাতনকারীর বিরুদ্ধে ১৫ নভেম্বর ২০২০ খ্রিঃ পূণরায় উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার, উপজেলা নির্বাহী কর্মকর্তা সহ আন্তর্জাতিক মানবাধিকার অপরাধ দমন সংস্থা বরাবরে নিরাপত্তা ও সুষ্ঠ বিচার দাবী করে অভিযোগ করে।

বাংলাদেশ সময়: ২৩.১৩ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২০

সূত্র, অনলাইন,

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © Matrijagat TV
Theme Dwonload From ThemesBazar.Com
matv2425802581