মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:৫৭ পূর্বাহ্ন

পটুয়াখালীতে মাসুদ হত্যাকান্ডে ব্যবহৃত অস্ত্র উদ্ধার ও আটক-৬।

মো নুরুল্লাহ
  • আপডেট টাইম বুধবার, ২৪ নভেম্বর, ২০২১

পটুয়াখালীতে চাঞ্চল্যকর ভাড়ায় মোটর সাইকেল চালক মাসুদ রানা হত্যাকান্ডে ব্যবহৃত দেশী তৈরী ধাড়ালো অস্ত্র উদ্ধার করেছে পুলিশ। এ সময় হত্যাকান্ডের সাথে জড়িত মাসুম বিল্লাহ নামক এক আসামীকেও গ্রেফতার করেছে পুলিশ। মাসুদ রানা হত্যাকান্ডের ঘটনায় এ নিয়ে মোট ৬ জনকে গ্রেফতার করা হয়েছে বলে ২৪ নভেম্বর বুধবার বেলা ১১ টায় জেলা পুলিশ সুপার কার্যালয়ের সভা কক্ষে এক প্রেস ব্রিফিং-এ অতিরিক্ত সুপার (প্রশাসন- অপরাধ) মাহফুজুর রহমান জানান।
প্রেসব্রিফিং -এ অতিরিক্ত পুলিশ সুপার জানান,চলতি মাসের ৬ নভেম্বর রাতে সদর উপজেলার বড়বিঘাই ইউনিয়নে দক্ষিন বিঘাই আঃ লতিফ বেপারীর ছেলে মোটর সাইকেল চালক মসুদ রানা নৃশংসভাবে হত্যা করে জনৈক শ্যামল ডাক্তারের ডোবায় ফেলে রাখে দুর্বত্তরা। এ ঘটনায় ভিকটিমের ছোট ভাই মাহফুজুর রহমান(১৬) হত্যাকান্ডের বিচার চেয়ে সদর থানায় অজ্ঞাতনামা আসামীদের বিরুদ্ধে একটি মামলা রুজু করেন। মামলা নং-১৪, তারিখ- ০৭.১১.২১, ধারা- ৩০২, ২০১ ও ৩৪।
মামলাটি সর্বোচ্চ গুরুত্ব দিয়ে পুলিশ সুপার মোহাম্মদ শহীদুল্লহ পিপিএম এর দিকনির্দেশনায় অতিরিক্ত পুলিশ সুপার মাহফুজুর রহমানের নেতৃত্বে পুলিশ ও ডিবির একটি চৌকসদল মামলা রুজুর ৫ ঘন্টার মধ্যে হত্যাকান্ডের সাথে জড়িত ৪ জনকে আটক করে। আটক আসামীদের জিজ্ঞাসাবাদে তারা (আসামীরা) জানায় ইউপি নির্বাচনকালিন তারা স্থানীয় চেয়ারম্যান নৌকার প্রার্থী মজনু মোল্লার সমর্থনে প্রচারনা চালাতো। স্থানীয় রাজনৈতিক দ্বন্ধে মোটর সাইকেল চালক মাসুদ রানাকে টার্গেট করে রাজনৈতিক ফায়দা হাসিল করার জন্য হত্যাকান্ড সংঘটিত করা হয়। গ্রেফতারকৃত আসামী আল আমিন, ঘটনার দায় স্বীকার পূর্বক ঘটনার সহিত জড়িত অন্যান্য আসামীর নাম উল্লেখ করে বিজ্ঞ আদালতে ১৬৪ ধারা মোতাবেক জবানবন্দি প্রদান করেন।
গত ১১ নভেম্বর বড়বিঘাই এলাকা হতে স্থানীয়দের সহায়তায় হত্যাকান্ডের মাস্টার মাইন্ড বিল্লাল হোসেনকে গ্রেফতার করে পুলিশ। আটক বিল্লালের কাছ থেকে পাওয়া তথ্য সমূহ ও আসামীদের দেয়া তথ্য সমূহ পর্যালোচনা শেষে পুলিশ হত্যাকান্ডের সাথে জড়িত মাসুম বিল্লাহকে ২৩ নভেম্বর ঢাকায় পালিয়ে যাওয়ার পথে মির্জাগঞ্জ এলাকা থেকে গ্রেফতার করে পুলিশ। আসামী মাসুম বিল্লাহের দেয়া তথ্যের ভিত্তিতে অতিরিক্ত পুলিশ সুপার মহফুজুর রহমানের নেতৃত্বে ডিবি পুলিশের একটি দল ২৩ নভেম্বর বড়বিঘাই ইউপি চেয়ারম্যান পদ প্রার্থী ওয়াহিদুজ্জামান মজনু মোল্লার ঘরের উত্তর পাশের পুকুর থেকে ১টি চাইনিজ কুড়াল, ২টি বগি দা ও লোহা রডের সাথে স্ক্রু সংযুক্ত চেইনগিয়ার সমন্বয়ে তৈরীকৃত দেশীয় অস্ত্র উদ্ধার করে পুলিশ।
উক্ত মোটর সাইকেল চালক মাসুদ রানা হত্যাকান্ডের ঘটনায় এ পর্যন্ত আটক ৬ জন হচ্ছে- আল আমিন(২৫), ইব্রাহিম খলিল(২৪), সিদ্দিক রাসেল (২৭), রাহাদ মাঝি(৩০), বিল্লাল হোসেন(২৫) ও সর্বশেষ গ্রেফতার মাসুম বিল্লাহ(২৪)। আটক আসামীদের দেয়া তথ্যমতে মাসুদ রানা হত্যা ঘটনার সাথে জড়িত অন্য আসামীদের গ্রেফতার অভিযান অব্যাহত আছে বলে মামলার তদন্ত অফিসার ডিবি পুলিশের এসআই সজল দাস জানান। ##

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © Matrijagat TV
Developed BY Matrijagat TV
matv2425802581