শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০১:০১ পূর্বাহ্ন

তরুণ উদ্যোক্তা “পালং কম্পিউটার ট্রেনিং সেন্টার”র পরিচালক সাংবাদিক ইয়াকিন’র ঈদ শুভেচ্ছা! ? Matrijagat TV

নিজস্ব প্রতিবেদক:
  • আপডেট টাইম শুক্রবার, ৩১ জুলাই, ২০২০

পবিত্র ঈদুল আযহা উপলক্ষে বাংলাদেশসহ বিশ্ব মুসলিম সম্প্রদায়কে শুভেচ্ছা জানিয়েছেন কারিগরি শিক্ষা বোর্ড অধিভুক্ত কক্সবাজার জেলার অন্যতম বৃহত্তম কম্পিউটার ট্রেনিং সেন্টার, মরিচ্যা বাজারে অবস্থিত “পালং কম্পিউটার ট্রেনিং সেন্টার” র পরিচালক ও জাতীয় দৈনিক পত্রিকার সহ-ব্যবস্থাপনা সম্পাদকঃ সাংবাদিক মোহাম্মদ ইয়াকিন।

আল্লাহ তায়ালার সন্তুষ্টি অর্জনের জন্য সর্বোচ্চ ত্যাগ স্বীকারে ব্রতী হওয়াই কোরবানির মর্মবাণী। পশু কোরবানির পাশাপাশি মনের পশু কোরবানি দিয়ে জীবন-যাপনে স্রষ্টার সন্তুষ্টি অর্জনে ব্রতী হওয়া আমাদের কর্তব্য। কোরবানির সে শিক্ষাকে বুকে ধারণ করে মানবকল্যাণে নিজেকে উৎসর্গ করা আমাদের লক্ষ্য হওয়া উচিৎ।

সাংবাদিক ইয়াকিন

তিনি বলেন, দেশ এখন এক চরম দু:সময় অতিবাহিত করছে। করোনা মহামারী ও ভয়াবহ বন্যায় সারাদেশের মানুষ বিপর্যস্ত, অসুস্থতা ও ক্ষুধার জ্বালায় হাহাকার করছে অসহায় মানুষ। তাদের দিন কাটছে জীবন-মৃত্যুর অজানা আশংকায়। কয়েক মাস ধরে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মানুষ মারা যাচ্ছে।

আত্মত্যাগের এক অবিস্মরণীয় ঘটনার প্রেক্ষিতে মুসলিম বিশ্বে ঈদুল আযহা উদযাপিত হয়ে আসছে। স্রষ্টার প্রতি নি:স্বার্থ আত্মত্যাগ ও অনুপম আদর্শের প্রতীকী নিদর্শন হিসেবে বিশ্বের ধর্মপ্রাণ মুসলমানরা প্রতি বছর পশু কোরবানি দেয়। এর মাধ্যমে মহান আল্লাহ পাকের প্রতি নিবেদিত বান্দা হওয়ার প্রেরণা যোগায়। কোরবানির ঈদ বিশ্ব মুসলিমের দ্বিতীয় বৃহত্তম ধর্মীয় উৎসব। যেকোনো উৎসব বিশেষ সম্প্রদায়ের জন্য নয়, উৎসবের রয়েছে একটি সার্বজনীন বৈশিষ্ট্য। উৎসব মানবজাতির এমন এক সাগর তীর যেখানে ধর্ম-বর্ণ-জাতি নির্বিশেষে সকলই সামিল হতে পারে। তাই স্বার্থচিন্তা পরিহার করে মানব কল্যাণ এবং সমাজে শান্তি, ন্যায়, সুবিচার ও সৌহার্দ্য প্রতিষ্ঠায় আমাদেরকে সচেষ্ট হতে হবে। আসুন, আমরা অঙ্গীকার করি-এই ‘ত্যাগের উৎসবের’ দিনে করোনা ও বন্যায় বিপন্ন মানুষসহ অসহায়-নিরন্ন মানুষের প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে দেয়ার।

তিনি বলেন, ‘ঈদুল আযহা সকলের জীবনকে করে তুলুক আনন্দময়, মহান আল্লাহ তায়ালার দরবারে আমি এ প্রার্থনা জানাই’।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © Matrijagat TV
Theme Dwonload From ThemesBazar.Com
matv2425802581