শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪, ১১:১৫ অপরাহ্ন

ঠাকুরগাঁওয়ে ঠাণ্ডায় কাঁপছে সাধারণ মানুষ! ? মাতৃজগত টিভি

মোঃ তাজমিনুল ইসলাম, ঠাকুরগাঁও প্রতিনিধিঃ
  • আপডেট টাইম শনিবার, ১১ জানুয়ারী, ২০২০

ঠাকুরগাঁওয়ে ঠাণ্ডায় কাঁপছে সাধারণ মানুষ রাতে কুয়াশা আর দিনে সূর্যের তাপ না থাকায় বেড়েছে শীতের তীব্রতা। টানা এক সপ্তাহের মৃদ্যু শৈত্যপ্রবাহে প্রচণ্ড ঠাণ্ডায় নাকাল হয়ে পড়েছে ঠাকুরগাঁওয়ের মানুষজন। ঠাণ্ডায় কাজে যেতে না পেরে নিম্ন আয়ের মানুষজন মানবেতর জীবন যাপন করছেন।

গত কয়েকদিন ধরে ঠাকুরগাঁওয়ে সূর্যের মুখ তেমন একটা দেখা যাচ্ছে না। সকাল ১০-১১টা পর্যন্ত চারদিক কুয়াশায় আচ্ছন্ন থাকছে। রাতে টুপটাপ শব্দে বৃষ্টির মত কুয়াশা ঝড়ছে। রাত ৮-৯টার মধ্যেই ফাঁকা হয়ে যাচ্ছে বাজার ও রাস্তাঘাট। ঘন কুয়াশায় বিঘ্নিত হচ্ছে যান চলাচল। ফলে দিনের বেলাতেও হেডলাইট জ্বালিয়ে যান চলাচল করতে দেখা যায়। প্রচণ্ড শীতে চরম অসুবিধায় পড়েছে জেলার নিম্ন আয়ের মানুষরা। নিতান্ত প্রয়োজন ছাড়া কেউ ঘরের বাইরে বের হচ্ছে না। দুস্থ ও অসহায় মানুষজন গরম কাপড়ের অভাবে খড়-কটায় আগুন জ্বালিয়ে করছেন শীত নিবারণের চেষ্টা ।
জেলা প্রশাসন প্রধানমন্ত্রীর দপ্তর ও দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয় হতে ৪১ হাজার কম্বল পেলেও গ্রাম পর্যায়ে শীতার্তদের কাছে এখনো পৌঁছেনি শীতবস্ত্র।
অবশ্য প্রশাসনের একজন কর্মকর্তা জানান, জেলার প্রতিটি এতিম খানা এবং সামাজিক সংগঠনগুলোকেও কম্বল দেওয়া হয়েছে। এছাড়াও ডিসি এবং ইউএনওরা নিজ নিজ এলাকায় রাতের বেলা দুস্থদের মাঝে কম্বল বিতরণ করছেন।

প্রচণ্ড ঠাণ্ডার কারণে শিশু ও বৃদ্ধরা নিউমোনিয়া ও ডায়রিয়ায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হচ্ছে।
এদিকে, ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে প্রত্যহ শতাধিক রোগী ঠাণ্ডাজনিত রোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হচ্ছে। এ অবস্থায় রোগীদের চিকিৎসা সেবা দিতে হিমশিম খাচ্ছেন হাসপাতাল কর্তৃপক্ষ।

ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালের শিশু কনসালটেন্ট চিকিৎসক ডা. শাহজাহান নেওয়াজ বলেন, এই শীতে স্রোতের ন্যায় শিশু রোগীরা হাসপাতালে ভর্তি হচ্ছে। তাদের চিকিৎসা দিতে আমাদের চিকিৎসক ও নার্সরা হিমশিম খাচ্ছেন। এ অবস্থায় তিনি শিশুদের গরম কাপড়ে মুড়ি দিয়ে রাখা ও অভিভাবকদের শিশুদের প্রতি আরো বেশি যত্নশীল হওয়ার পরামর্শ দেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © Matrijagat TV
Theme Dwonload From ThemesBazar.Com
matv2425802581