শনিবার, ১৮ মে ২০২৪, ১২:৩৯ অপরাহ্ন

জাতীয় দৈনিক মাতৃজগত পত্রিকার স্টাফ রিপোর্টার হিসেবে নিয়োগ পেলেন সাংবাদিক আজহারুল ইসলাম সাদী

ডেস্ক রিপোর্ট :
  • আপডেট টাইম শুক্রবার, ৩১ জুলাই, ২০২০

জাতীয় দৈনিক মাতৃজগত পত্রিকার স্টাফ রিপোর্টার হিসেবে নিয়োগ পেলেন সাংবাদিক আজহারুল ইসলাম সাদী।
তিনি সাতক্ষীরা জেলা শহরের মধ্য কাটিয়া’র এক সম্ভান্ত্র মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন, তার পিতা অত্রালাকার সনামধন্য রমজান ভেন্ডার নামে সুপরিচিত ছিলেন। তার এই গর্বিত কৃতি সন্তান সাতক্ষীরা তথা বাংলাদেশের গর্ব ও বলা চলে।
ব্যক্তি জীবনে সদালাপী সৎ ন্যায় পরায়ন, পরোপকারী, মানবসেবক হিসেবে দেশব্যাপী সুপরিচিত তিনি।
তিনি সর্বক্ষেত্রে থেকেছেন মিডিয়া তথা লোক চক্ষুর অন্তরালে।
সৎ জীবন যাপন করার ক্ষেত্রে তার সংসার জীবন অতি কষ্টের হলেও কাউকে তার কষ্ট ও অসহায়ত্বের কথা বুঝতে দেন না।

তিনি ১৯৯৬ সাল থেকে সম্পুর্ণ নিজ উদ্যোগে সংবাদ পত্রে লেখালেখি শুরু করেন।
সেই প্রথম থেকেই তিনি কোন সহকর্মী বা কোন গুরুর সহায়তা বা পরামর্শহীন, কারো সুপারিশ ছাড়াই সরেজমিনে নিউজ তৈরি করে তার নিজ জেলা সাতক্ষীরাসহ পার্শ্ববর্তী বিভাগীয় জেলা খুলনা, বৃহত্তর যশোর জেলা সহ ঢাকার জাতীয় দৈনিক সংবাদপত্র গুলিতে শখের বসে বিভিন্ন ধরণের লেখালেখি করেছেন।
নিজের কোন পরিচয় বা সুপারিশ ছাড়াই।
তৎকালিন সাতক্ষীরা’র দৈনিক কাফেলা, “সাতক্ষীরা চিত্র” ও “পত্রদূত” (বর্তমান সাতক্ষীরা’র বহুল প্রচারিত দৃষ্টিপাত পত্রিকা’র প্রতিষ্ঠার আগে) খামে ভরে সরাসরি পত্রিকার নিউজ বক্সে ও খুলনা যশোর বা ঢাকার জাতীয় দৈনিক সংবাদ পত্র গুলিতে লেখা পাঠাতেন।
আজ পর্যন্ত তিনি শতাধিক পত্রিকায় লেখালেখি করলেও কোন সম্পাদক তাকে সরাসরি চেনে না বল্লেই চলে?
প্রসঙ্গত তার লেখার মান দেখেই সম্পাদকেরা তার লেখাগুলি প্রকাশ করেছেন।
সাংবাদিক আজহারুল ইসলাম সাদী’র প্রথম লেখা প্রকাশ করে ঢাকার জাতীয় দৈনিক খবর গ্রুপের “মনোরমায় পত্রিকা”। তার প্রথম নিউজ ছিলো মরহুম চিত্র নায়ক সালমান শাহ এর অপমৃত্যুর প্রতিবাদী রির্পোট দিয়ে।
এর পর তৎকালীন ইরাক যুদ্ধের সময় সাতক্ষীরা’র প্রথম দৈনিক কাফেলা “বন্দ হোক ইরাক যুদ্ধ-বন্দ হোক নারী ও শিশু নির্যাতন” শিরোনামে প্রতিবেদন প্রকাশ করে। তার পর সাতক্ষীরা’র দৈনিক পত্রদূত
পত্রিকাসহ স্থানীয় আঞ্চলিক ও জাতীয় দৈনিক পত্রিকা গুলিতে একাধারে ছড়া, কবিতা, ছোট গল্প, প্রবন্ধ-নিবন্ধ, ও কলামিস্ট হিসেবে
দুই যুগ লেখালেখি করে আসছেন।

বর্তমানে তিনি বহুল প্রচারিত পাঠক নন্দিত অনলাইন “সমাজের আলো” পত্রিকার সম্পাদক মন্ডলির সদস্যসহ দেশের একাধিক অনলাইন নিউজ পোর্টাল এর জেলা প্রতিনিধির দায়িত্ব পালন করছেন সুনামের সহিত।

তিনি ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক মাতৃজগত পত্রিকার স্টাফ রিপোর্টার হিসেবে নিয়োগ পাওয়ায়, জাতীয় দৈনিক মাতৃজগত পত্রিকার সম্পাদক, মাতৃজগত টিভি’র চেয়ারম্যান, বাংলাদেশ সাংবাদিক ক্রাইম সংগঠনের প্রতিষ্ঠাতা খান সেলিম রহমানসহ মাতৃজগত পরিবারের সকল সাংবাদিকদের পক্ষ থেকে, তাকে আন্তরিক শুভেচ্ছা ও প্রাণঢালা অভিনন্দন জানানোসহ তার উজ্জ্বল ভবিষ্যৎ ও দীর্ঘায়ু কামনা করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © Matrijagat TV
Theme Dwonload From ThemesBazar.Com
matv2425802581