বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০১:১৪ অপরাহ্ন

করোনা ভাইরাস মোকাবেলায় মুক্তিযোদ্ধা ডাঃ নাসির উদ্দিন এমপির সতর্ক থাকার আহবান! ? ‍Matrijagat TV

বিল্লাল হুসাইন, বিশেষ প্রতিনিধি ॥
  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২ এপ্রিল, ২০২০

যশোর-২ আসনের সংসদ সদস্য মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অবসরপ্রাপ্ত) ডাঃ নাসির উদ্দিন করোনা ভাইরাস মোকাবেলার জন্য চৌগাছা ও ঝিকরগাছা উপজেলার সকল স্তরের মানুষকে সতর্ক ও সচেতন থাকার আহবান জানিয়েছেন।

আজ বুধবার দুপুর ১ টায় করোনা ভাইরাসের পরিস্থিতি নিয়ে মুঠোফোনে আলোচনার সময় তিনি এই আহবান জানান। এ সময় তিনি সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ ও সার্বক্ষনিক খোঁজ খবর নিচ্ছেন বলেও জানান। সার্বিক অবস্থা দেখার করার জন্য তিনি চৌগাছা ও ঝিকরগাছার উদ্দেশ্যে রওনা হয়েছেন বলেও অবহিত করেন। এক প্রশ্নের জবাবে মুঠোফোনের মাধ্যমে তিনি বলেন, করোনা ভাইরাস বিশ্ববাসীর জন্য একটি মরণঘাতি সমস্যা। এই সমস্যা বাংলাদেশ পর্যন্ত ছড়িয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে করোনা ভাইরাস মোকাবেলার জন্য যথাযথ পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। সারাদেশে সরকারে পক্ষ থেকে সতর্কতা জারি করা হয়েছে। এ সময় তিনি জনগনের কাছে তাঁর বার্তা পৌঁছে দেবার জন্য বলেন, সরকারের সকল নির্দেশনা আমাদের মেনে চলতে হবে। স্বাস্থ্যবিধি মানতে হবে।

সকলকে পরিস্কার পরিচ্ছন্ন, মুখে মাস্ক ব্যবহার, যেখানে সেখানে এমনকি নিজের চোখেমুখে হাত দেয়া থেকে বিরত থাকার অনুরোধ করেন। দিনে কয়েকবার করে হাত মুখ ভালোভাবে পরিস্কার করার কথা বলেন তিনি। এছাড়া যেখানে সেখানে কফ বা কাশি না ফেলার জন্য জনসাধারণকে অনুরোধ করেন। একই সাথে ভিটামিস সি যুক্ত খাবারসহ ফলমূল ও প্রচুর পরিমান পানি পান করার আহবান জানান। তিনি মুঠোফোনে আরো জানান, এলাকার দিন মজুর, দরিদ্র ও অসহায় মানুষের জন্য মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা খাদ্যসামগ্রীর ব্যবস্থা করেছেন। ইউনিয়ন কমিটির মাধ্যমে অত্র এলাকায় ইতোমধ্যে খাদ্যসামগ্রী বিতরণ শুরু হয়েছে। আমি সব সময় দুটি উপজেলার প্রশাসন, হাসপাতাল, পুলিশ, রাজনৈতিক নেতাসহ দায়িত্বপ্রাপ্ত সকলের সাথে যোগাযোগ রক্ষা করে চলেছি। তাই কাউকে বিচলিত না হবার আহবান জানান তিনি। এই বরাদ্দ নিয়ে দুর্নীতি ও অনিয়ম মেনে নেয়া হবেনা। দুর্নীতি অনিয়ম করলে যথাযথ আইনের মাধ্যমে ব্যবস্থা গ্রহণ করা হবে। এ সময় নির্দেশনা মতে সকলকে নিরাপদে থাকার আহবান জানান সংসদ সদস্য ডাঃ নাসির উদ্দিন। তিনি বলেন সরকারের নির্দেশনা অনুযায়ী স্থানীয় সকল প্রশাসন আন্তরিকতার সাথে করোনা ভাইরাস মোকাবেলার জন্য কাজ করে যাচ্ছেন। এ জন্য আমি ধন্যবাদ জানাচ্ছি। এ সময় কাউকে ভীতি না হয়ে সচেতন হবার আহবান জানান। পরিশেষে তিনি আবারও বলেন, করোনা পরিস্থিতি আমি সব সময় খোঁজখবর রাখছি। সকল সমস্যা মোকাবেলা করার জন্য আমরা প্রস্তুত আছি। ইতোমধ্যে আমি চৌগাছা ও ঝিকরগাছার উদ্দেশ্যে রওনা হয়েছি।

আজ বিকালের মধ্যে চৌগাছা উপজেলায় পৌঁছাব। জনগনকে আশ্বস্ত ও সাহস যোগানোর জন্য তিনি আগমন করছেন বলে জানান। মুঠোফোনে প্রায় ১৫ মিনিটে এলাকার করোনা ভাইরাসের পরিস্থিতি, সরকারের পরিকল্পনা নিয়ে আলোচনা করেন সংসদ সদস্য মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অবঃ) ডাঃ নাসির উদ্দিন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © Matrijagat TV
Theme Dwonload From ThemesBazar.Com
matv2425802581