শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ০৩:১১ পূর্বাহ্ন

ঈশ্বরদী চিনিকল শ্রমিক-কর্মচারীদের পাঁচ দফা দাবিতে মানববন্ধন

ঈশ্বরদী নিউজ ডেস্ক:
  • আপডেট টাইম শনিবার, ২৮ নভেম্বর, ২০২০
কৃষক বাঁচাও, শিল্প বাঁচাও, দেশ বাঁচাও, বাংলার মেহনতি মানুষ এক হও’ এই শ্লোগানে পাবনা চিনিকল শ্রমিক-কর্মচারী ও আখচাষী ফেডারেশনের ডাকে , শনিবার (২৮ নভেম্বর)  ঈশ্বরদীতে বিশাল মানববন্ধন ও পথসভা অনুষ্ঠিত হয়েছে।

পাঁচ দফা দাবিতে শহরের রেলগেট হতে পোষ্ট অফিস মোড় পর্যন্ত প্রায় এক কিলোমিটার দীর্ঘ মানববন্ধনে চিনিকলের শ্রমিক-কর্মচারী ও আখচাষী ছাড়াও স্থানীয় জনপ্রতিনিধি, মুক্তিযোদ্ধা, আওয়ামী লীগ, শ্রমিক লীগ, কৃষক লীগ, স্বেচ্ছাসেবক লীগ, যুবলীগের নেতা-কর্মীরা এই মানববন্ধনে অংশগ্রহন করেন। মানববন্ধন ও পথসভা শেষে শ্রমিক-কর্মচারী ও আখচাষীরা স্থানীয় জাতীয় সংসদ সদস্যের বাড়ির সামনের সড়কে  ঘন্টাব্যাপী অবস্থান  করে। এসময় আশেপাশের রাস্তায় যানচলাচল বন্ধ হয়ে যায়। পরে মুক্তিযোদ্ধা নূরুজ্জামান বিশ্বাস এমপি’র  সাথে নেতারা দেখা করলে তিনি চিনিকলের আন্দোলন ও দাবির সাথে একাত্মতা প্রকাশ করেন।

আখচাষী ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি শাজাহান আলী বাদশার সভাপতিত্বে অনুষ্ঠিত পথসভায় বক্তরা বলেন, সরকারকে বিব্রত করার জন্য ৬টি চিনিকল বন্ধের ষড়যন্ত্রে চলছে। লোকসানের অজুহাতে যদি চিনিকল বন্ধই করতে হয়, তাহলে দেশের ১৫টি চিনিকলই একযোগে বন্ধ করতে হবে বলে তারা দাবী করেছেন।

এসময় বক্তব্য রাখেন, ঈশ্বরদী উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও শ্রমিক নেতা মোহাম্মদ রশীদুল্লাহ, বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা চান্না মন্ডল, উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আব্দুস সালাম খান, ভাইস চেয়ারম্যান আতিয়া ফেরদৌস কাকলি, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইসাহক আলী মালিথা, জাসদের জেলার নেতা জাহাঙ্গির হোসেন, সাঁড়া ইউপির চেয়ারম্যান এমদাদুল হক রানা সরদার, সলিমপুরের চেয়ারম্যান বাবলু মালিথা, সাহাপুর ইউপি চেয়ারম্যান মতলেবুর রহমান মিনহাজ ফকির, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কবির আলী হিরু, উপজেলা কৃষকলীগের আহবায়ক ফজলুর রহমান মালিথা,  যুগ্ম আহবায়ক মুরাদ মালিথা, আখচাষি নেতা আনসার আলী ডিলু, পাবনা চিনিকল শ্রমিক কর্মচারী ফেডারেশনের সভাপতি  সাজেদুল ইসলাম শাহিন, শ্রমিক লীগের আঞ্চলিক শাখার সভাপতি জাহাঙ্গির হোসেন, সাধারণ সম্পাদক ইব্রাহিম হোসেন, ঈশ্বরদী রেল শ্রমিকলীগের সভাপতি রফিকুল ইসলাম স্বপন প্রমূখ।

সঞ্চালনা করেন চিনিকল শ্রমিক কর্মচারী ফেডারেশনের  সাধারণ সম্পাদক আশরাফুজ্জামান উজ্জল ও  শ্রমিক নেতা জাহিদুর রহমান জাহিদ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর
টিভি চ্যানেল
Theme Dwonload From ThemesBazar.Com
matv2425802581