সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০১:৪৯ পূর্বাহ্ন

মানহীন শুকতারা পরিবহনে নাজেহাল দক্ষিণ মানিকগঞ্জবাসী ! ? Matrijagat TV

রাকিবুল ইসলাম-সিনিয়র ষ্টাফ রিপোর্টার
  • আপডেট টাইম বুধবার, ২২ জানুয়ারী, ২০২০

রাজধানী ঢাকা থেকে মানিকগঞ্জের দূরত্ব মাত্র ৬৭.৩ কিলোমিটার। রাজধানীর কাছের জেলা হলেও এখানে বাসে মিলছে না কাঙ্ক্ষিত যাত্রীসেবা। মানিকগঞ্জ-হরিরামপুর রুটে বেসরকারিভাবে একটি (শুকতারা) পরিবহনের বাস চলাচল করে। তবে এদের সেবা নাজুক। চলাচলকারী বেশ কয়েকজন যাত্রীর সঙ্গে কথা বলে জানা গেছে, এই রুটে একটিমাত্র পরিবহন থাকার কারণে সেবার মান অত্যন্ত খারাপ।

এই স্বল্পসংখ্যক বাস সেই সাথে চলাচলের অনুপযোগী বাস দিয়ে যাত্রীদের চাহিদা পূরণ সম্ভব হচ্ছে না। এখানে পরিবহন সেবার মান নেই বললেই চলে। যাত্রীদের জিম্মি করে রাখছেন পরিবহন মালিকেরা। শুকতারা বাসগুলো সিটিং সার্ভিস হলেও নির্ধারিত গন্তব্য যেতে ৮-১০ স্টপেজে যাত্রী ওঠানামা করে। এ ছাড়া ঘন ঘন আসন হওয়ায় যাত্রীদের গাদাগাদি করে বসতে হয়। ভাড়াও তুলনামূলক বেশি। বাসগুলো যাত্রী বোঝাই করে সিঙ্গাইর হয়ে ঢাকায় চলাচল করে।

যাত্রীদের এসব বাসে প্রায় সময়ই দাঁড়িয়ে যাতায়াত করতে হয়। তা ছাড়া সন্ধ্যার পর রাজধানীমূখী যাত্রীদের নানা ভোগান্তিতে পড়তে হয়। ঢাকা শহর থেকে কাছে হওয়ার পরও আমরা মানসম্মত পরিবহন সেবায় পিছিয়ে। এ কারণে একাধিক পরিবহন চালু, সিটিং বাসগুলো ঘন ঘন বিভিন্ন স্টপেজে থামানো বন্ধসহ ‘নির্ধারিত স্টপেজ ছাড়া সিটিং বাসগুলোতে যাত্রী ওঠানামা বন্ধ করার দাবী জানিয়েছেন স্থানীয়রা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © Matrijagat TV
Theme Dwonload From ThemesBazar.Com
matv2425802581