বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৮:১৬ পূর্বাহ্ন

রাজিবপুর উপজেলা প্রশাসনের উদ্যোগে বিজয় স্মরণিকা” “বর্ণমালা” প্রকাশ

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম শনিবার, ১৭ ডিসেম্বর, ২০২২

 

রৌমারী(কুড়িগ্রাম)প্রতিনিধি: মহান বিজয় দিবসের উপলক্ষে মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধাদের স্মরণে বিজয় স্মরণিকা “বর্ণমালা” প্রকাশ করেছে রাজিবপুর উপজেলা প্রশাসন । এই বর্ণমালার যাবতীয় লেখা সংগ্রহ ও সার্বিক সহযোগিতা করেছেন রাজিবপুর উপজেলার বিজয় স্মরণিকা” বর্ণমালা” গোষ্ঠী । ১৬-ই ডিসেম্বর মহান বিজয় দিবস অনুষ্ঠান মঞ্চ থেকে বিজয় স্বরনিকা মোড়ক উন্মোচন করা হয়।

এসময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,রাজিবপুর উপজেলা চেয়ারম্যান আকবর হোসেন হিরো,উপজেলা নির্বাহী কর্মকর্তা অমিত চক্রবর্তী, রাজিবপুর থানার অফিসার ইনচার্জ মোজাহারুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই সরকার, সাধারণ সম্পাদক হুমায়ুন কবির ছক্কু ও বইটির সম্পাদক উপজেলা শুভসংঘর উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা লেখক আব্দুস সবুর ফারুকী, রাজিবপুর সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আজিম উদ্দিন রাজিবপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মিরন মোহাম্মদ ইলিয়াস ।

বইটি সম্পর্কে অমিত চক্রবর্তী বলেন, এই ধরনের স্বরনিকা ধারাবাহিক ভাবে প্রকাশ পেলে তরুন প্রজন্মব কবিতা, ছড়া, মুক্তিযুদ্ধ ভিত্তিক লেখার প্রতি আগ্রহী হবেন এবং তরুন প্রজন্ম মুক্তিযুদ্ধের ইতিহাস ও মুক্তিযুদ্ধের নানা সংগ্রামের পথ পাড়ি দেওয়ার পিছনের ঘটনা যদি দিবস কেন্দ্রীক প্রকাশ করা যায় তাহলে সবাই সঠিক ধারণা তারা পাবেন। এছাড়াও এই উদ্যোগে উপজেলা পরিষদের পাশাপাশি বিজয় স্মরণিকা” বর্ণমালা” গোষ্ঠী নানা ভাবে সহযোগিতা করেছেন।
আব্দুস সবুর ফারুকী বলেন,২০১৮ সালে বীর প্রতীক তারামন বিবি স্টুডেন্টস ওয়েলফেয়ার ফাউন্ডেশন উদ্যোগে আমরা স্বাধীনতায় স্মরণিকা উচ্ছ্বাস বের করেছিলাম এবার উপজেলা প্রশাসন আমাদের সহযোগিতা করছেন তাই তরুণ প্রজন্মের বিজয় দিবসের ভাবনা গুলো লেখার মাধ্যমে প্রকাশ করার চেষ্টা করেছি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © Matrijagat TV
Theme Dwonload From ThemesBazar.Com
matv2425802581