বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৮:৩৫ অপরাহ্ন

মাধবপুরে অবৈধ ভাবে মাটির ব্যবসা নষ্ট হচ্ছে পাকা রাস্তাঘাট, ধুলোবালিতে অতিষ্ট লোকজন

হৃদয় এস এম শাহ্-আলম  হবিগঞ্জ জেলা প্রতিনিধিঃ
  • আপডেট টাইম বুধবার, ২ মার্চ, ২০২২

মাধবপুরে অবৈধ ভাবে মাটির ব্যবসা

নষ্ট হচ্ছে পাকা রাস্তাঘাট, ধুলোবালিতে অতিষ্ট লোকজন

 

হৃদয় এস এম শাহ্-আলম

হবিগঞ্জ জেলা প্রতিনিধিঃ

 

হবিগঞ্জের মাধবপুরে সরকারি অনুমতি না পেয়ে একটি প্রভাবশালী মহল মাটির ব্যবসা করায় নষ্ট হচ্ছে এলজিইডি রাস্তা ও গ্রামীন রাস্তাগুলো। অপরদিকে ধুলোবালিতে অতিষ্ট হয়ে পড়েছে লোকজন। স্থানীয় লোকজন তাদের ভয়ে প্রতিবাদ করতে সাহস পান না।

উপজেলার ধর্মঘর ইউনিয়নের বীরসিংহপাড়া গ্রাম থেকে সামসুজ্জামান ও শাকিল সহ কয়েকজন দীর্ঘদিন যাবত বীরসিংহপাড়ার একটি পুকুর থেকে মাটি কেটে বিভিন্ন জায়গায় বিক্রি করছে। মাটি পরিবহনের জন্য ব্যবহার করা হচ্ছে বড় বড় ট্রাক্টর। গ্রামীন রাস্তা দিয়ে এই বড় বড় ট্রাক্টর চলার কারনে গ্রামীন রাস্তাঘাট ভেঙ্গে চুরমার হয়ে গেছে। ধুলোবালিতে ওই এলাকার জনগন অতিষ্ট হয়ে পড়েছে।

বীরসিংহপাড়া থেকে মাটি গুলো ট্রাক্টর দিয়ে চৌমুহনী ইউনিয়নের বিভিন্ন জায়গায় বিক্রি করার ফলে এলজিইডি রাস্তাও ক্ষতিগ্রস্ত হচ্ছে। গাড়ি থেকে মাটি এলজিইডির রাস্তার বিভিন্ন জায়গায় পড়ে রাস্তার সৌন্দর্য নষ্ট হচ্ছে।

স্থানীয় কয়েকজনের সঙ্গে কথা বলে জানা যায়, শাকিল ও সামসুজ্জামান নামে কয়েকজন এই মাটির ব্যবসা করছেন। তারা রাস্তাঘাট ভেঙ্গে ফেললেও কেউ কিছু বলতে সাহস পান না। স্থানীয় কয়েকজন মহিলা জানান, চেয়ারম্যান , মেম্বারও কিছু বলে না। আমরা বলে কি হবে।

এ ব্যাপারে মাটি ব্যবসার সঙ্গে জড়িত রাজনগর গ্রামের সামসুজ্জামানের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, বানিয়াপাড়ার সামসু মিয়া মাটির ব্যবসা করেন। মঙ্গলবার সন্ধ্যার পর মাটির গাড়ি গুলো বন্ধ করে দেওয়া হয়েছে। মাধবপুর উপজেলা প্রকৌশলী শাহ আলমের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, বিষয় টি আমার জানা ছিল না। এমন হয়ে থাকলে স্থানীয় জনপ্রতিনিধিদের সঙ্গে কথা বলে ব্যবস্থা নেওয়া হবে।

মাধবপুর উপজেলা নিবার্হী কর্মকর্তা শেখ মঈনুল ইসলাম জানান, সরকারি রাস্তা কেউ নষ্ট করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © Matrijagat TV
Theme Dwonload From ThemesBazar.Com
matv2425802581