শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:০০ পূর্বাহ্ন

উলিপুরের আঞ্চলিক শব্দের অভিধান’ গ্রন্থের বর্ণিল আয়োজনে মোড়ক উন্মোচন অনুষ্ঠান

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম শনিবার, ১৭ ডিসেম্বর, ২০২২

 

ষ্টাফ রিপোর্টার: উলিপুরের আঞ্চলিক শব্দের অভিধান গ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়েছে। শনিবার (১৭ ডিসেম্বর) দুপুরে বণিক সমিতি মিলায়তনে লেখক ও ইতিহাস গবেষক আবু হেনা মুস্তফার ‘উলিপুরের আঞ্চলিক শব্দের অভিধান’ গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কুড়িগ্রাম-৩ (উলিপুর) আসনের সংসদ সদস্য অধ্যাপক এমএ মতিন।

এ সময় বীর মুক্তিযোদ্ধা হরি গোপাল সরকারের সভাপতিত্বে বক্তব্য রাখেন উলিপুর পৌরসভার মেয়র আলহাজ্ব মামুন সরকার মিঠু, উলিপুর মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ দেবব্রত রায়, এম এ মতিন কারিগরি ও কৃষি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ খোরশেদ আলম, বণিক সমিতির সভাপতি সৌমেন্দ্র প্রসাদ পান্ডে গবা, যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা, বীর মুক্তিযোদ্ধা স্বপন কুমার সরকার ভকত, উলিপুর সুজন’র সাধারন সম্পাদক নুরে আলম, সহকারী অধ্যাপক আবুল হোসেন, রথীন্দ্র প্রসাদ পান্ডে প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন উদীচীর জাতীয় পরিষদ সদস্য মিনহাজ আহমেদ মুকুল।

উল্লেখ্য, লেখক ও ইতিহাস গবেষক আবু হেনা মুস্তফার ‘উলিপুরের ইতিহাস, উলিপুরের নদী ও জলপ্রবাহ, উলিপুরে গণহত্যা শহীদ ও যুদ্ধাহত মুক্তিযোদ্ধা’ গ্রন্থ তিনটি স্থানীয় ইতিহাস চর্চায় ব্যাপক প্রশংসিত হয়েছে। সেই অনুযায়ী ৪র্থ গ্রন্থ হিসাবে ‘উলিপুরের আঞ্চলিক শব্দের অভিধান’ গ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © Matrijagat TV
Theme Dwonload From ThemesBazar.Com
matv2425802581