শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ০২:৩৭ পূর্বাহ্ন

হরিরামপুরে মিথ্যা তথ্য দিয়ে খাদ্য সহায়তা চাওয়ায় ইউপি সদস্য সহ কয়েকজন কে জরিমানা! Matrijagat TV

 নাহিদ চৌধুরী-ষ্টাফ রিপোর্টার
  • আপডেট টাইম বৃহস্পতিবার, ৯ এপ্রিল, ২০২০

মানিকগঞ্জ জেলার হরিরামপুর উপজেলায় করোনা পরিস্থিতি মোকাবেলায় মানিকগঞ্জ জেলা প্রশাসক এসএম ফেরদৌস কর্মহীন,অসহায়,দুস্থদের জন্য সরকারের নির্দেশ মোতাবেক মোবাইল ফোনের মাধ্যমে খাদ্য সহায়তার জন্য হেল্প লাইন চালু করা হয়।

তারই প্রেক্ষিতে জেলা প্রশাসকের কাছে মিথ্যা তথ্য দিয়ে মোবাইল ফোন এবং এসএমএস এর মাধ্যমে খাদ্য সহায়তা চেয়েছেন বেশ কয়েকজন। জেলা হতে প্রাপ্ত তালিকা মোতাবেক যাচাই করে খাদ্য সহায়তা প্রদানকালে দেখা যায় যে যাদের নাম ফোন/ম্যাসেজ করা হয়েছে, তারা স্বচ্ছল এবং তাদের বাড়িতে পর্যাপ্ত পরিমান খাদ্য আছে এবং এই মুহুর্তে তাদের খাদ্য প্রয়োজন নেই। জানা যায় হরিরামপুর উপজেলায় বলড়া ইউনিয়নের ২ নং ওয়ার্ডের ইউপি সদস্য আঃ মালেক গত ৭ এপ্রিল ২০২০ইং ২০ জন লোকের নাম দিয়ে মানিকগঞ্জ জেলা প্রশাসকের কাছে পাঠায়, তদন্ত পূর্বক দেখা যায় যে ২০ জন এর তালিকা অনুযায়ী এই মুহুর্তে তাদের ত্রানের প্রয়োজন নেই। তারই প্রেক্ষিতে ভুল তথ্য এবং প্রশাসন কে হয়রানি করার অভিযোগে মালেক মেম্বার কে ১০০০০ টাকা জরিমানা করা হয়। তাছারা চালা ইউপি সদস্যের ছেলে রফিকুল, চালা গ্রামের রাকিবুল (৩৪) পিতা খোরশেদ জেলা প্রশাসকের কাছে ফোন করে খাদ্য সহায়তা চায়, তারই প্রেক্ষিতে যাচাই কালে দেখা যায় যে তারা মিথ্যা তথ্য দিয়েছেন, তাকেও ৫০০০ টাকা জরিমানা করা হয়।

গালা ইউনিয়নের আরেকজন যার বাবা মালয়েশিয়া প্রবাসী, তিনি নাবালক ছেলে বিধায় ভুয়া তথ্য দেয়ার কারনে এবং ভুল স্বীকার করায় ও ভবিষ্যতে এমন টি করবেনা বলে তাকে জরিমানা করা হয়নি। মোবাইল কোর্টে উপস্থিত থেকে জরিমানা প্রদান করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ইব্রাহিম সহ হরিরামপুর থানা পুলিশ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর
টিভি চ্যানেল
Theme Dwonload From ThemesBazar.Com
matv2425802581