মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১১:৪০ পূর্বাহ্ন

সুন্দরবনে অবৈধভাবে কাঁকড়া ও মাছ আহরণে আটককৃত ১২ জেলে ৩ লাখ টাকায় মুক্ত

আজহারুল ইসলাম সাদী, স্টাফ রিপোর্টারঃ
  • আপডেট টাইম শনিবার, ১২ ফেব্রুয়ারী, ২০২২

সুন্দরবনে অবৈধভাবে কাঁকড়া ও মাছ আহরণে আটককৃত ১২ জেলে ৩ লাখ টাকায় মুক্ত

 

আজহারুল ইসলাম সাদী, স্টাফ রিপোর্টারঃ

 

সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জের (বুড়িগোয়ালিনী) বিশেষ দলের অভিযানে সুন্দরবনের অভয়ারন্য অঞ্চলে প্রবেশ করে মাছ ও কাঁকড়া আহরনের সময় ১২ জেলে আটক হয়েছে।

 

শুক্রবার (১১ফেব্রুয়ারি) ভোরের দিকে হারুন-অর-রশিদের নেতৃত্বে বিশেষ দলটি গহিন সুন্দরবনে ৫২নং কম্পার্টমেন্টে আওতায় মাথাভাঙ্গা খাল হতে জেলেদের আটক করে। এসময় জেলেদের ব্যবহৃত ৫টি নৌকা, ২০ কেজি মাছ ও ৮০ কেজি কাঁকড়া জব্দ করে।

 

আটককৃত জেলেরা হলেন- শ্যামনগর উপজেলার হরিনগর গ্রামের আবুল হোসেন শেখেরে ছেলে সাইফুল ইসলাম (৪০), মালেক সরদারের ছেলে মোঃ গফুর সরদার (৫০), বাবর আলীর ছেলে আশরাফ হোসেন (৪১), এন্তাজ গাজীর ছেলে ইলিয়াছ গাজী (৬৫), অহেদ আলী মোল্লার ছেলে ইব্রাহিম মোল্লা (৫০), জবেদ আলীর ছেলে আব্দুল জলিল (৪৭), গাবুরা ইউনিয়নের চকবারা গ্রামের মৃত দুখে মোল্লার ছেলে ফজর মোল্লা (৭১), খলিসাবুনিয়া গ্রামের আব্দুর রশিদ সানার ছেলে আলাউদ্দীন (৩৫), আব্দুর রাজ্জাকের ছেলে হারুন (৩৫), বুড়িগোয়ালিনী ইউনিয়নের দাতিনাখালী গ্রামের মৃত শমসের আলীর ছেলে বাবুল হোসেন (৩৭) ও মঃ: হাবিবুর রহমান এবং মৃত জিয়াদ আলীর ছেলে মিজানুর রহমান (৪০)।

 

এ বিষয়ে সাতক্ষীরা সহকারী বন সংরক্ষক (এসিএফ) এম,এ হাসান বলেন, অভয়ারন্য এলাকায় প্রবেশ করে বেআইনী ভাবে মাছ ও কাঁকড়া আহরণের সময় জেলেদের আটক করে বন আইনে (সিওআর) তিন লাখ টাকা জরিমানা করে মুক্তি দেওয়া হয়েছে।

 

জব্দকৃত কাঁকড়া নদীতে অবমুক্ত করা হয়েছে বলে জানা গেছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © Matrijagat TV
Theme Dwonload From ThemesBazar.Com
matv2425802581