শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ০৭:৪৯ অপরাহ্ন

সিরাজগঞ্জে স্কুল শিক্ষার্থীদের জাতীয় দাবা খেলা প্রতিযোগিতা সমাপ্ত

সাথী সুলতানা
  • আপডেট টাইম শনিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২২

বুদ্ধির খেলা দাবা শিখি, মানসিক স্বাস্থ্য ভালো রাখি” এ শ্লোগান নিয়ে সিরাজগঞ্জে মার্কস একটিভ জাতীয় স্কুল দাবা খেলার ২ দিনব্যাপি প্রতিযোগিতা ২০২২ এর সমাপ্ত হয়েছে।

শনিবার (১৭ সেপ্টেম্বর) বিকেলে সিরাজগঞ্জ পুলিশ লাইন্সের বীরমুক্তিযোদ্ধা শহীদ কনস্টেবল আলাউদ্দিন ড্রিলশেডে দুই দিনব্যাপি এ দাবা খেলা প্রতিযোগিতার ফলাফল ঘোষণার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, সিরাজগঞ্জ জেলার সুযোগ্য জেলা প্রশাসক ড.ফারুক আহাম্মদ। তিনি তার বক্তব্যে বলেন, শিশু- কিশোর স্কুল শিক্ষার্থীদের মানসিক উৎকর্ষতা বিকাশের লক্ষ্যে ক্রীড়া ও সংস্কৃতি চর্চার বিকল্প নেই। বর্তমানে অস্থিরপ্রবণ মনমানসিকতায় শিশুরা বেড়ে উঠছে। আগামী
দিনের জন্য শিশুর নিয়মশৃঙ্খলা দৃঢ় ধৈর্য্যশীলতা হারাতে পারে শিশু-কিশোরদের সুকুমারবৃত্তি চর্চার জন্য ও ধৈর্য্যশীলতা অর্জনের জন্য দাবা খেলার উত্তম একটি মাধ্যম। তিনি জেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের এমন অংশগ্রহণে আয়োজকদের সহ অভিভাবকদেরকে ধন্যবাদ জানান। তিনি আগামীতে জেলা ক্রীড়া সংস্থার মাধ্যমে দাবা খেলা প্রতিযোগিতা আয়োজন করবেন বলে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন। সমাপনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, সিরাজগঞ্জ জেলার পুলিশ সুপার মোঃ আরিফুর রহমান মন্ডল বিপিএম (বার) পিপিএম( বার)।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ সামিউল আলম (অপরাধ ডিএসবি), আন্তর্জাতিক দাবা মাষ্টার, সিরাজগঞ্জের কৃতিসন্তান, বাংলাদেশ দাবা ক্রীড়া সমিতির সভাপতি মোঃ আবু সুফিয়ান শাকিল, বিশিষ্ট ব্যবসায়ী, ক্রীড়াবিদ মোঃ গোলাম মোস্তফা সোহাগ, বিএল সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ নূরুল আলম প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন, বাংলাদেশ দাবা ক্রীড়া সমিতির সিরাজগঞ্জ জেলা শাখার সভাপতি ও কাজিপুর উপজেলার উদগাড়ী কলেজের অধ্যক্ষ মোঃ আব্দুল লতিফ। অনুষ্ঠানে অংশগ্রহণকারি শিক্ষার্থীদের পক্ষে বক্তব্য রাখেন, সিরাজগঞ্জ কালেক্টরেট স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী ফয়সাল আক্তার ।
প্রতিযোগিতায় প্রথম ও তৃতীয় স্থান অর্জন করে বনোয়ারী লাল সরকারি হাই স্কুল (বিএল স্কুল ), দ্বিতীয় স্থান অর্জন করে সবুজ কানন স্কুল এন্ড কলেজ এবং প্রথম শ্রেষ্ঠ খেলোয়াড় সবুজ কানন স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী শুভজিৎ চক্রবর্তী, দ্বিতীয় স্থান অর্জন করে সিরাজগঞ্জ পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজ, তৃতীয় স্হান অর্জন করে বিএল সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী ফারদিন ফেরদৌস, চতুর্থ স্থান অর্জন করে সিরাজগঞ্জ পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী এসএম আবু বকর হিমেল, পঞ্চম স্থান অর্জন করে সবুজ কানন স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী পরশো ঘোষ, ষষ্ঠ স্থান অধিকার করে জ্ঞানদায়িনী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী কাওছার আহাম্মেদ। প্রতিযোগিতায় ৩ টি গ্রুপে প্রায় ১৮ জন অংশগ্রহণ করে। প্রথম পর্বে প্রায় ৩২ জন শিক্ষার্থী বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে অংশ গ্রহণ করে। আলোচনা সভা শেষে বিজয়ীদের মাঝে ক্রেস্ট, মেডেল ও সনদ প্রদান করেন প্রধান অতিথি জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ। শুভেচ্ছা স্মারক ক্রেস্ট অতিথিদের মাঝে প্রদান করা হয়। প্রথম স্থান অর্জন কারি বিএল স্কুলের শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক মোঃ নুরুল আলম ও দ্বিতীয় স্থান অর্জন কারি সবুজ কানন স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোঃ আব্দুল হালিম ও শিক্ষক নূরে এ আলম হীরা বিজয়ী শিক্ষার্থীদের নিয়ে ক্রেস্ট ও সনদপত্র গ্রহণ করেন।

এ সময় অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন, সদর থানার অফিসার ইনচার্জ মোঃ হুমায়ুন কবির, জেলা ক্রীড়া অফিসার মোঃ মাসুদ রানা, জেলা ক্রীড়া সংস্থার সাবেক সহ-সভাপতি বীরমুক্তিযোদ্ধা মোঃ আলতাফ হোসেন প্রমুখ।
জেলা ক্রীড়া সংস্থার সদস্যগণ ছাড়াও , অংশ গ্রহণকারী প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, প্রতিনিধি ও অভিভাবকদের একাংশ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © Matrijagat TV
Theme Dwonload From ThemesBazar.Com
matv2425802581