মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১০:৫৯ পূর্বাহ্ন

সিরাজগঞ্জে মৎস্য সপ্তাহ উদযাপনে আলোচনা ও মৎস্যচাষীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠিত

মোঃ রেজাউল করিম খান ‌
  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২৮ জুলাই, ২০২২

নিরাপদ মাছে ভরবো দেশ, বঙ্গবন্ধু’র বাংলাদেশ” জাতীয় মৎস্য সপ্তাহ-২০২২ এর ৬ষ্ঠ দিনে মৎস্য সেক্টরে বর্তমান সরকারের অগ্রগতি ও সাফল্য বিষয়ে আলোচনা ও সফল ৪ জন মৎস্যচাষিদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার (২৮ জুলাই) সকালে জেলা প্রশাসক কার্যালয়ের শহীদ এ কে শামসুদ্দিন সম্মেলন কক্ষে উক্ত অনুষ্ঠানের

প্রধান অতিথি হিসেবে বক্তব্যে রাখেন ও পুরস্কার বিতরণ করেন, সিরাজগঞ্জ সদর-কামারখন্দ আসনের জাতীয় সংসদ সদস্য অধ্যাপক ডাঃ মোঃ হাবিবে মিল্লাত।

তিনি তার বক্তব্যে বলেন, জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার হলো মৎস্য বান্ধব সরকার। মৎস্য সেক্টরের ব্যাপক অগ্রগতি, সাফল্য, উন্নয়ন ও উন্নতি এবং মৎস্যজীবি ও মৎস্য চাষীদের ব্যাপক সুযোগ-সুবিধা প্রদান করে আসছে এ সরকার । তাই নিরাপদ মাছ উৎপাদন বৃদ্ধিতে দেশের জনগণকে আরও সচেতন ও সম্পৃক্ত করার লক্ষ্য নিয়ে এবারের মৎস্য সপ্তাহ উদযাপন করা হয়।

জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন, জেলা মৎস্য কর্মকর্তা মোঃ শাহীনূর রহমান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামীলীগ, সিরাজগঞ্জ জেলা শাখার সাধারণ-সম্পাদক আব্দুস সামাদ তালুকদার, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ রিয়াজ উদ্দিন, সদর উপজেলা নির্বাহী অফিসার মাশুকাতে রাব্বি, সিরাজগঞ্জ প্রেসক্লাবে সভাপতি মোঃ হেলাল আহমেদ, জেলা মৎস্য অধিদপ্তরের সিনিয়র সহকারী পরিচালক মোঃ আলমগীর কবির প্রমুখ।

অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন, সিরাজগঞ্জ সদরের সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ আনোয়ার হোসেন।

এসময় – সিরাজগঞ্জ জেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ, নৌ-পুলিশ সিরাজগঞ্জের অফিসার-ইন-চার্জ, সিরাজগঞ্জ সহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় অন্যান্য সাংবাদিকবৃন্দ, আওয়ামী মৎস্যজীবীলীগ, সিরাজগঞ্জ জেলা শাখার সভাপতি আলী আহমেদ টুংকু, সাধারণ সম্পাদক মাইনুল ইসলাম তালুকদার সহ অন্যান্য নেতৃবৃন্দ, জেলা মৎস্য অধিদপ্তরের অন্যান্য কর্মকর্তা ও কর্মচারী বৃন্দ, সদর সিনিয়র উপজেলা মৎস্য দপ্তরের অন্যান্য কর্মকর্তা-কর্মচারীবৃন্দ এবং মৎস্যচাষি, মৎস্যজীবীরা উপস্থিত ছিলেন।

৩ জুলাই থেকে ২৯ জুলাই পর্যন্ত কর্মসূচির মধ্যে রয়েছে মাইকিং, পোনামাছ অবমুক্তকরণ, র‌্যালি, উদ্বোধনী, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ এবং মৎস্য চাষীদের সাথে মতবিনিময়, সুবিধামতে মোবাইল কোর্ট/ অভিযান পরিচালনা, মাছচাষ বিষয়ক পরামর্শ সেবা প্রদান, পুকুরের মাটি ও পানি পরীক্ষা, সুফলভোগীদের মাঝে উপকরণ বিতরণ এবং বৃহস্পতিবার মূল্যায়ন ও সমাপনী অনুষ্ঠান করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © Matrijagat TV
Theme Dwonload From ThemesBazar.Com
matv2425802581