সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ০৮:৫৩ পূর্বাহ্ন

সাতক্ষীরা উপকূলের ভাঙ্গনকবলিত গাবুরার বেড়িবাঁধ পরিদর্শনে জেলা প্রশাসক।

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম মঙ্গলবার, ২৫ আগস্ট, ২০২০

আজহারুল ইসলাম সাদীঃ সাতক্ষীরার জেলার শ্যামনগর উপকূলের ভাঙ্গনকবলিত, গাবুরা ইউনিয়নের নেবুবুনিয়ায় বেড়িবাঁধ পরিদর্শন করেছেন, জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল।
তিনি আজ মঙ্গলবার (২৫ আগস্ট) সকালে উক্ত এলাকা পরিদর্শন করে, স্থানীয় ক্ষতিগ্রস্থদের খোঁজখবর নেন এবং ভাঙ্গনকবলিত বেড়িবাঁধ সংস্কারে স্বেচ্ছাশ্রমে কাজে নামা এলাকাবাসীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, উপকূলের মানুষের প্রাণ শক্তিই সবচেয়ে বড় শক্তি। এই দুর্যোগকালে সকলকে ঐক্যবদ্ধ হয়ে এক মনে কাজ করে রিং বাঁধ মেরামত করার কোন বিকল্প নেই।
জেলা প্রশাসক আরো বলেন, আগামী শুষ্ক মৌসুমে বাংলাদেশ সেনাবাহিনী টেকসই বাঁধ নির্মাণের কাজ করবে।
আপনাদের জন্য মাননীয় প্রধানমন্ত্রীর পাঠানো ত্রাণ সামগ্রী অচিরেই আপনাদের কাছে পৌঁছে দেওয়া হবে।

মাননীয় প্রধানমন্ত্রী সাতক্ষীরায় এই আকর্ষিক দুর্যোগে ২০০ মেট্টিকটন চাল ও নগদ ২ লক্ষ টাকা বাজেট করেছেন।

ভাঙ্গনকবলিত বেড়িবাঁধ পরিদর্শনকালে শ্যামনগর উপজেলা চেয়ারম্যান আতাউল হক দোলন, উপজেলা নির্বাহী কর্মকর্তা আ ন ম আবুজর গিফারী, গাবুরা ইউপি চেয়ারম্যান জিএম মাসুদুল আলম, সাবেক চেয়ারম্যান শফিউল আযম লেলিন প্রমূখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য গত ১৯ আগস্ট প্রবল জোয়ারের চাপে কপোতাক্ষ নদের নেবুবুনিয়া অংশের ছয়টি পয়েন্টে ভেঙে যায়। স্থানীয়রা স্বেচ্ছাশ্রমে ৫টি পয়েন্টে রিং বাধ দিতে সক্ষম হলেও একটি অংশে এখনো রিং বাঁধ দেওয়া সম্ভব হয়নি। সেখানে স্থানীয় শত শত মানুষ গত তিনদিন ধরে স্বেচ্ছাশ্রম দিয়ে কাজ করে চলেছেন।

ভেঙ্গে যাওয়া বাঁধ সংস্করণে গাবুরা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান, শফিউল আজম লেলিন প্রসংশনীয় ভূমিকা রেখেছেন বলে, স্থানীয় শত শত শ্রেচ্ছাশ্রম দেয়া শ্রমিকরা এ প্রতিবেদককে জানিয়েছেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © Matrijagat TV
Developed BY Matrijagat TV
matv2425802581