মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১১:২৫ পূর্বাহ্ন

সাতক্ষীরায় ভূয়া ডিবি পুলিশ পরিচয়দানকারী ৫ ছিনতাইকারী আটক

নিজস্ব প্রতিনিধি: সাতক্ষীরায়
  • আপডেট টাইম শনিবার, ১৯ ফেব্রুয়ারী, ২০২২

সাতক্ষীরায় ভূয়া ডিবি পুলিশ পরিচয়দানকারী ৫ ছিনতাইকারী আটক

নিজস্ব প্রতিনিধি: সাতক্ষীরায় র‌্যাবের হাতে আটক হয়েছে ভূয়া ডিবি পুলিশ পরিচয়দানকারী ৫ ছিনতাইকারী। আটককৃতরা হলো-মো: মোস্তফা বিশ্বাস (৪৬), সুজন শীল (২৯), শরীফুল ইসলাম (৪২), মোশারফ হোসেন (৪০) ও মো: মাহবুবুর রহমান (২৭)। তাদের পরিচয় ও ঠিকানা জানায়নি র‌্যাব।

র‌্যাবের দেওয়া তথ্যমতে, শুক্রবার (১৮ ফেব্রুয়ারি ২০২২) র‌্যাব-৬ এর একটি চৌকস আভিযানিক দল গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, সাতক্ষীরা জেলার পাটকেলঘাটা থানাধীন বাইগুনি এলাকায় ডিবি পুলিশ পরিচয় দিয়ে ও পোশাক পরিধান করে কতিপয় ব্যক্তি দস্যুতা সংঘঠনের প্রস্তুতি গ্রহণ করছে।

র‌্যাব-৬, সিপিসি-১ এর কোম্পানী কমান্ডার জানান, প্রাপ্ত তথ্যের প্রেক্ষিতে ওইদিন রাতেই র‌্যাবের আভিযানিক দলটি সাতক্ষীরার পাটকেলঘাটা থানার বাইগুনি গ্রামস্থ হারুন-অর রশিদ ডিগ্রি কলেজের দক্ষিণ পাশে পাকা রাস্তার উপর থেকে কৌশলে একটি প্রাইভেটকার ও একটি মোটরসাইকেলসহ আটককৃত ব্যক্তিদের চ্যালেঞ্জ করলে তারা কোন সন্তোষজনক জবাব দিতে পারেনি। ব্যাপক জিজ্ঞাসাবাদের একপর্যায় তারা স্বীকার করে যে, তারা দীর্ঘদিন যাবত প্রাইভেটকার ও মোটরসাইকেল যোগে ডিবি পুলিশের পোশাক ব্যবহার করে ও ডিবি পুলিশ পরিচয় দিয়ে ছিনতাই করে আসছে। তারা দীর্ঘদিন ধরে এই অপরাধের সাথে জড়িত বলে স্বীকার করে।

তিনি আরও জানান, র‌্যাব সদস্যরা এসময় আটককৃত ব্যক্তিদের নিকট থেকে ছিনতাই কাজে ব্যবহৃত একটি প্রাইভেটকার, একটি মোটরসাইকেল, একটি খেলনা পিস্তল, দুটি পিস্তলের কাভার, একটি অকিটকি সেট, দুটি ডিবি পুলিশের কটি, দুটি হ্যান্ডকাফ, পুলিশ ফিল্ডক্যাপ দুটি, পুলিশ বেল্ট একটি, পুলিশ ভুয়া আইডিকার্ড একটি, মোবাইল ফোন ৪টি, হ্যান্ডব্যাগ একটি এবং একটি পিস্তল বাধার চেইন উদ্ধার করেছেন। আটককৃত ব্যক্তিদের ও জব্দকৃত আলামত থানায় হস্তান্তর করত: আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

প্রসঙ্গত: সাতক্ষীরা বাইপাস সড়কে প্রতিনিয়ত ডিবি পুলিশ পরিচয়ে ব্যবসায়ীদের নিকট থেকে টাকা ছিনতাই হচ্ছে বলে অভিযোগ ওঠে। গত ৬ ফেব্রুয়ারি সাতক্ষীরা সদর উপজেলার কাশেমপুর গ্রামের মোনতেছ আলীর পুত্র অসহায় গরীব আবুল জলিল নামের এক হাঁস-মুরগী ব্যবসায়ীর ৩৪ হাজার টাকা ছিনতাই হয়। এরআগে কাশেমপুর বাইপাস সড়কে এক মাছ ব্যবসায়ীর ভ্যান গতিরোধ করে তার কাছ থেকে টাকা ছিনতাই করে নেয় চক্রটি।

চলতি বছরের ২৩ জানুয়ারি সাতক্ষীরা-কালিগঞ্জ সড়কের আলিপুর নামকস্থানে সাদা পোশাকধারী ডিবি পুলিশ পরিচয় দিয়ে সদর উপজেলার কাশেমপুর গ্রামের মৃত মিয়ারাজ মল্লিকের ছেলে ছাগল ব্যবসায়ী রফিকুল মল্লিকের কাছ থেকে টাকা ছিনতাই হয়। স্থানীয়রা জানান, ২০২২ সালে জানুয়ারি প্রথম সপ্তাহে কাশেমপুর দক্ষিণ বাইপাস সড়ক মোড়স্থ পলাশ নামে ভাজা দোকানের সামনে থেকে নেভিকালার প্রাইভেটকার সাদা পোশাকধারী অজ্ঞাত ৪জন ব্যক্তি ডিবি পুলিশ পরিচয় দিয়ে এক মোটরসাইকেল আরোহীর কাছ থেকে দেড় লাখ টাকা ছিনতাই করেছিল।

তার কিছুদিন পর একই মোড় থেকে ডিবি পুলিশ পরিচয় দিয়ে আরেক মোটরসাইকেল আরোহী কাছ থেকে টাকা ছিনতাই করে নেয় বলে স্থানীয় সূত্রে জানান। এরআগে ২০২১ সালের ১২ডিসেম্বর পারুলিয়া গরুহাট থেকে গোদাঘাটা এলাকার গরু ব্যবসায়ী মোকসেদ মোল্যার পুত্র মিজানুর রহমান গরু বিক্রি করে ইজিবাইকে বাড়ি ফেরার পথে বাবুলিয়া জোনাব আলির বাড়ি সামনে থেকে মোটরসাইকেল যোগে ৬জন ব্যক্তি হান্ডক্যাপসহ অস্ত্রধারী ডিবি পুলিশ পরিচয় দিয়ে ইজিবাইক থেকে তাকে নামিয়ে নিয়ে তার দুই হাতে হান্ডক্যাপ পরিয়ে ছয়ঘরিয়া এলাকায় নিয়ে মিজানুর রহমানের কাছ থেকে এক লাখ ৪২ হাজার টাকা ছিনতাই করেছিল।

এরআগে বাইপাস সড়কের কামালনগর মোড়স্থ নামস্থান থেকে মোটরসাইকেল যোগে এসে ডিবি পুলিশ পরিচয় দিয়ে লস্কর পেট্রোল পাম্পের এক ম্যানেজারের কাছ থেকে টাকা ছিনতাই করে নেয় বলে সূত্রে জানান। একর পর এক ছিনতাইয়ের ঘটনায় পুলিশ, র‌্যাব ও গোয়েন্দা সংস্থার সদস্যরা তৎপরতা বৃদ্ধি করে। সাতক্ষীরা শহরসহ গুরুত্বপূর্ণ এলাকায় টহল দেয় আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © Matrijagat TV
Theme Dwonload From ThemesBazar.Com
matv2425802581