শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০২:০৯ পূর্বাহ্ন

শ্রীপুরে শাটডাউন জটিলতায় বিদ্যুৎপৃষ্টে প্রাণ গেল শ্রমিকের! 📺 Matrijagat TV

মোঃ হুমায়ূন কবির, স্টাফ রিপোর্টার।
  • আপডেট টাইম শুক্রবার, ১৭ জানুয়ারী, ২০২০

গাজীপুরের শ্রীপুরে বিদ্যুৎ অফিসে ফিডারের শাটডাউন সংক্রান্ত জটিলতায় বিদ্যুৎপৃষ্ট হয়ে এক শ্রমিক নিহত হয়েছে।
১৬/১/২০২০ইং বৃহস্পতিবার বিকেলে শ্রীপুর উপজেলা মাওনা সলিং মোড় এলাকায় এ ঘটনা ঘটে।
নিহত আনোয়ার হোসেন (২৩) পরিচয় দিতে পারেনি ঠিকাদার ও বিদ্যুৎ কর্তৃপক্ষ।
স্থানীয়রা জানান, এক ফিডারের শাটডাউন নিয়ে অন্য ফিডারে তার ও খুঁটি পরিবর্তনের কাজ করার সময় বিদ্যুৎ পৃষ্ঠ হয়ে গুরুতর আহত হয় ওই শ্রমিক। পরে সহকর্মীরা তাকে উদ্ধার করে মাওনা আল-হেরা হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।
নিহতের সহকর্মী সুমন মিয়া(১৮) জানান, মাওনা সলিং মোড় এলাকায় বিদ্যুতের সঞ্চালন লাইনের দরপত্রে কার্যাদেশ পেয়ে ইশান এন্টারপ্রাইজ নামের প্রতিষ্ঠানের কর্মী হিসেবে সকাল থেকেই কাজ করছিলেন আনোয়ার। বিকেলে হঠাৎ করেই লাইন চালু হয়ে পড়ায় বিদ্যুৎপৃষ্ট হন। এসময় তাকে উদ্ধার করে মাওনা চৌরাস্তার ফায়ার সার্ভিস সংলগ্নে অবস্থিত আল-হেরা মেডিকেল সেন্টারে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন।
ঠিকাদারী প্রতিষ্ঠানের উপর দায়ভার চাপিয়ে ময়মনসিংহ পল্লী বিদ্যুৎ সমিতি-২ মাওনা জোনাল অফিসের সহকারী মহাব্যবস্থাপক কামাল পাশা জানান, ওই লাইনে কাজ করার সময় সংশ্লিষ্ট ঠিকাদার আজ বৃহস্পতিবার অত্র অফিস থেকে ৮নং ফিডারে শাটডাইন নেন। কিন্তু শাটডাউন না নিয়েই পাশের ৭নং ফিডারেও কাজ করা শুরু করলে ওই শ্রমিক বিদ্যুৎপৃষ্ট হয়। এক্ষেত্রে ঠিকাদারী প্রতিষ্ঠানের গাফিলতি রয়েছে বলেও জানান তিনি।
নিজেদের ভুলের কথা অস্বীকার করে সংশ্লিষ্ট ঠিকাদারী প্রতিষ্ঠানের জনৈক কাঞ্চন মিয়া জানান। কাজ শুরু করার সময় ৮নং ফিডারে শাটডাউন ছিল। তারপর কিভাবে আনোয়ার বিদ্যুৎপৃষ্ট হলো তা বুঝতে পারছিনা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর
টিভি চ্যানেল
Theme Dwonload From ThemesBazar.Com
matv2425802581