সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০৪:৪২ পূর্বাহ্ন

শ্রমবাজার চালুর বিষয়ে মালয়েশিয়ায় চলছে দু’দেশের বৈঠক

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম বৃহস্পতিবার, ৭ নভেম্বর, ২০১৯

বাংলাদেশের জন্য মালয়েশিয়ার শ্রমবাজার আবারো চালুর বিষয়ে দু’দেশের বৈঠক চলছে। দেশটির জাতীয় সংসদ ভবনে এই বৈঠকে অংশ নিয়েছেন উভয় দেশের প্রতিনিধিরা।।

বুধবার স্থানীয় সময় বেলা ১১টায় শুরু হওয়া এই বৈঠকে বাংলাদেশের নেতৃত্ব দিচ্ছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ। মালয়েশিয়ার পক্ষে আছেন দেশটির মানবসম্পদমন্ত্রী এম কুলাসেগারান।

মন্ত্রী সঙ্গে বৈঠকে উপস্থিত আছেন মন্ত্রণালয়ের সচিব মো. সেলিম রেজা, অতিরিক্ত সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন, যুগ্ম-সচিব ফজলুল করিম, প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক মো. আজিজুর রহমান এবং বিএমইটির পরিচালক মো. নুরুল ইসলাম। এছাড়া রাজধানী কুয়ালালামপুর থেকে প্রতিনিধিদলে যোগ দিয়েছেন বাংলাদেশের হাইকমিশনার মুহ. শহীদুল ইসলাম এবং কাউন্সেলর (শ্রম) মোহাম্মদ জহিরুল ইসলাম।

গত বছরের ১ সেপ্টেম্বর বন্ধ হয়ে যায় মালয়েশিয়ায় কর্মী পাঠানোর অনলাইন পদ্ধতি এসপিপিএ। সে সময় সাবেক মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি ২৫ সেপ্টেম্বর মালয়েশিয়ায় বৈঠক করেও শ্রমবাজারটি চালু করতে পারেননি। পরে ৩১ অক্টোবর ঢাকায় দু’দেশের যৌথ ওয়ার্কিং গ্রুপের বৈঠক অনুষ্ঠিত হয়। সেই বৈঠকে নতুন করে কর্মী নেয়ার কিছু পদ্ধতি ঠিক হয়।

চলতি বছরের ১৪ মে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্হান মন্ত্রী ( তখন প্রতিমন্ত্রী) ইমরান আহমদ মালয়েশিয়া সফরে দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী তানশ্রি মুহিউদ্দিন ইয়াসিন ও মানবসম্পদ মন্ত্রী এম কুলাসেগারানের সঙ্গে বৈঠক করেন। সেই বৈঠকের অগ্রগতি হিসেবে ২৯ ও ৩০ মে মালয়েশিয়ায় দু’দেশের যৌথ ওয়ার্কিং গ্রুপের আরেকটি বৈঠক হয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
টিভি চ্যানেল
Theme Dwonload From ThemesBazar.Com
matv2425802581