মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ১১:৫৫ অপরাহ্ন

শিশু কিশোরদের মোবাইলের আসক্তি কমাতে বিনোদনের আয়োজন: গাইবান্ধায় মাসব্যাপী পুনাক হস্ত ও কুঠির শিল্প মেলা শুরু

গাইবান্ধা জেলা ব্যুরো প্রধান, রানা ইস্কান্দার রহমান
  • আপডেট টাইম সোমবার, ১৪ ফেব্রুয়ারী, ২০২২

শিশু কিশোরদের মোবাইলের আসক্তি কমাতে বিনোদনের আয়োজন: গাইবান্ধায় মাসব্যাপী পুনাক হস্ত ও কুঠির শিল্প মেলা শুরু

 

গাইবান্ধা জেলা ব্যুরো প্রধান, রানা ইস্কান্দার রহমান

 

 

 

 

 

 

 

শিশু কিশোরদের মোবাইলের প্রতি আসক্তি কমাতে তাদের বিনোদনের জন্য গাইবান্ধায় মাসব্যাপী পুনাক হস্ত ও কুঠির শিল্প মেলা শুরু হতে যাচ্ছে। গাইবান্ধা শহর অদূরে বাংলাবাজার সংলগ্ন পুলিশ লাইন্স মাঠে ফেব্রুয়ারি মাস হতে এই মেলা অনুষ্ঠিত হবে। মেলার আয়োজন করেছে জেবি ট্রেড ইন্টারন্যাশনাল নামে প্রতিষ্ঠান।

 

মেলায় থাকছে দেশি বিদেশি সকল পন্য। সাংসারিক, পারিবারিক সামগ্রী যেমন-ছোট, বড় সকল মানুষের পোশাক, আশাক, ইলেক্ট্রনিক যন্ত্র। ১৫০ টাকার পন্য রয়েছে। মেলা কেবল শুরু। প্রচার প্রচারনা হলে বেচাকেনা ভাল হবে বলে আশা করছি।

 

” গাইবান্ধায় পুনাক মেলায় ঢাকা থেকে আসা রুপটেক্স চাদনী চক ঢাকার” প্রপাইটর, জাহাঙ্গীর জানান”- গাইবান্ধায় মাসব্যাপী পুনাক এর বাণিজ্য মেলা শুরু হতে পারায় অনেক ভাল লাগছে। আমরা মেলায় থ্রিপিছ যেমন, পাকিস্তানি, তাতের, মনিপুরীর ৩শ ৫০ টাকা থেকে শুরু করে দুই হাজার ৫শ টাকা দামের সুন্দর সুন্দর জামা রয়েছে।

 

“মেলার আয়োজক জেবি ট্রেড ইন্টারন্যাশনাল এর প্রপাইটর জাহাঙ্গীর হোসেন মিয়া জানান- ক্ষুদার্ত মানুষের যেমন অভাব। তেমনি মানুষের বিনোদনের অভাব রয়েছে। মানুষ না খেয়ে সহজে মরে না। কিন্তু বিনোদনের জন্য মরে। যতই বিনোদন বলিনা কেন। মেলার মাধ্যমে ২ হাজার মানুষের কর্মসংস্থান সৃষ্টি হবে। পাশাপাশি হাসি কান্নায় জড়িত থাকবে বিনোদনের কারনে। করনায় মানুষ যেমন ক্ষতিগ্রস্ত হয়েছে তেমনি হয়েছে মানষিক ভাবেও। করনা পরবর্তী মুমুর্ষ মানুষকে বিনোদনমুখী করে তোলা। বিনোদন এমন একটি জিনিস ক্ষিদে থাকলেও মানুষের মুখে হাসি থাকে। বিনোদন যেখানে হয় সেখানে মানুষ অসামাজিক কার্যকলাপ করতে পারেনা। গাইবান্ধার প্রত্যেকটি মানুষের দ্বারপ্রান্তে তারা যেন বিনোদন পৌছাতে পারে এজন্য সাংবাদিকদের কাছে সহযোগীতা কামনা করেন তিনি।করনার কারনে মেলায় রয়েছে স্বাস্থ্যবিধি মানার প্রক্রিয়া। মানুষ মেলায় যেন পরিপূর্ণ স্বাস্থ্যবিধি মেনে চলে এ জন্য রয়েছে করনার টিকা শরীরের তাপ মাত্রা মাপার মেশিন। গাইবান্ধার মানুষ আর্থিকভাবে দূর্বল হওয়ায় মেলায় প্রবেশে রয়েছে ২০ টাকার টিকিটের ব্যবস্থা ও প্রবেশ টিকিট দিয়ে লটারি ড্র করা হবে। লটারি ড্রতে রয়েছে পুরস্কার ব্যবস্থা। শিশুদের জন্য মেলায় রয়েছে নাগড়দোলনা, চড়কি, নৌকা, স্লিপিং এর ব্যবস্থা।

 

” পুনাক হস্ত ও কুঠির শিল্প মেলার আরেক প্রপাইটর আশরাফুল আলম বাদশা” জানান- গাইবান্ধাবাসী দীর্ঘদিন হল বিনোদন থেকে বঞ্চিত। গাইবান্ধায় আনন্দমুখর কোনো পরিবেশ নেই। করনার কারনে বাংলাদেশে মেলা বন্ধ ছিল। করনা কমে গেছে। স্বাস্থ্যবিধি মেনে সুন্দর পরিবেশে মেলার আয়োজন করেছি। এখানে সবাই আসতে পারবে। মেলায় মেডিকেল ক্যাম্প ও টিকা বিহীন মানুষকে টিকা দেয়ার ব্যবস্থা

করেছি সে সাথে করনা পরীক্ষা করার জন্য থার্মোমিটার ব্যবস্থা রয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © Matrijagat TV
Theme Dwonload From ThemesBazar.Com
matv2425802581