বুধবার, ২২ মে ২০২৪, ০৮:০৭ অপরাহ্ন

যশোরের চৌগাছায় সামাজিক দূরত্ব ও সতর্কমূলক ব্যবস্থা গ্রহনে যৌথ অভিযান! Matrijagat TV

ইব্রাহিম চৌগাছা (যশোর) প্রতিনিধি:
  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২৬ মার্চ, ২০২০

যশোরের চৌগাছায় করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে সামাজিক দূরত্ব ও সতর্কতামূলক ব্যবস্থা গ্রহনে অভিযান পরিচালিত হয়েছে। আজ বুধবার ভোর থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তার নেতৃত্বে সশস্ত্র বাহিনী, পুলিশ ও পৌরসভা যৌথভাবে অভিযান পরিচালনা করেন। এই অভিযান অব্যহত থাকবে বলে নির্বাহী কর্মকর্তা জানিয়েছেন। করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে ইতোমধ্যে উপজেলা প্রশাসনের উদ্যোগে চৌগাছার প্রধান বাজারসহ সলুয়া, পাশাপোল, হাকিমপুর, সিংহঝুলী বাজারের দোকান পাট বন্ধ রাখার নির্দেশনা দেয়া হয়েছে। ওষুধ, খাবার ও সবজির দোকান ছাড়া সকল পণ্যের দোকান বন্ধ রাখার নির্দেশনা দিয়ে মাইকিং করা হয়েছে।

চৌগাছা-যশোর, চৌগাছা-মহেশপুর, চৌগাছা-ঝিকরগাছা, চৌগাছা-কোঁটচাদপুর সড়কে গণপরিবহন চলাচল বন্ধ রয়েছে। তবে আজ থেকে জারি হওয়া করোনা ভাইরাস ঠেকাতে সতর্কতা নির্দেশ অনেকে মানছেন না বলে খবর পাওয়া গেছে। সরজমিন বিভিন্ন বাজারে জনগনের সমাগম লক্ষ করা গেছে। তারপরও ভোর থেকে নির্বাহী কর্মকর্তা জাহিদুল ইসলামের নেতৃত্বে সশস্ত্র বাহিনী, পুলিশ ও পৌরসভা যৌথভাবে অভিযান পরিচালনা করেন। অভিযান পরিচালনার সময় উপস্থিত ছিলেন লেফটেন্যান্ট কর্ণেল নেয়ামুল হালিম খান, উপজেলা চেয়ারম্যান ড. এম মোস্তানিছুর রহমান, সহকারী কমিশনার ভূমি নারায়ন চন্দ্র পাল, থানার অফিসার ইনচার্জ রিফাত খান রাজিব, পৌর মেয়র নূর উদ্দীন আল মামুন হিমেলসহ সঙ্গীয় ফোর্স। সকাল ১০ টায় ঝিকরগাছা সড়কে অভিযান পরিচালনা করা হয়। সতর্কতা নির্দেশনা না মেনে যে সকল দোকানপাট খোলা ছিল তা বন্ধ করে দেয়া হয়। পাশাপাশি সতর্ক করা হয়েছে যাতে পুনরাবৃত্তি না ঘটে। যৌথ অভিযানের মাধ্যমে বাজার ব্যবস্থাপনা মনিটরিং করা হয়। পণ্যের দাম বাড়ানো হচ্ছে কিনা সেটা তদারকি করা হয়।

অভিযানের সময় ইটভর্তি একটি ট্রাক আটক করে থানায় নিয়ে যাওয়া হয়েছে। বাজারের ভাস্কর্য মোড়, বাসস্ট্যান্ড, নিরিবিলি পাড়াসহ বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করা হয়েছে। এছাড়া সন্দেহজনক ব্যক্তিরা কোয়ারেন্টাইন মানছে কিনা এমনকি উপজেলা বিভিন্ন গ্রামে বিদেশ ফেরত ব্যক্তিরা কে কোথায় অবস্থান করছেন বাড়িবাড়ি গিয়ে খোঁজখবর নেয়া হয় এই অভিযানের মাধ্যমে।

অভিযান চলাকালীন উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদুল ইসলাম জানান, জনগনকে সতর্কতা নির্দেশ অবশ্যই মানতে হবে। না মানলে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে। তিনি বলেন, এই অভিযান অব্যহত থাকবে। তবে এ সময় তিনি করোনা ভাইরাস প্রতিরোধের জন্য জনগনের সার্বিক সহযোগিতা কামনা করেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © Matrijagat TV
Theme Dwonload From ThemesBazar.Com
matv2425802581