শনিবার, ১১ মে ২০২৪, ১১:২৩ অপরাহ্ন

যশোরের কেশবপুর বঙ্গবন্ধু স্মৃতি ৩য় জাতীয় বিতর্ক উৎসব অনুষ্ঠিত! ? Matrijagat TV

 আব্দুল জব্বার, স্টাফ রিপোর্টার, যশোর :
  • আপডেট টাইম রবিবার, ১ মার্চ, ২০২০

যশোরের কেশবপুর মাইকেল মধুসূদন ডিবেট ফেডারেশন বাংলাদেশ’ এর আয়োজনে যশোরে তৃতীয়বারের মতো অনুষ্ঠিত হয়েছে।

বঙ্গবন্ধু স্মৃতি ৩য় জাতীয় বিতর্ক উৎসব ২০২০ শনিবার সকাল ৮ টায় শোভাযাত্রার মাধ্যমে শুরু এ উৎসব যশোরসহ দেশের প্রায় ৪০টি শিক্ষা প্রতিষ্ঠানের দুই সহস্রাধিক শিক্ষার্থী, শতাধিক অভিভাবক ও শতাধিক শিকদের অংশগ্রহণে মুখরিত হয়ে ওঠে। অনুষ্ঠানের শুরুতেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানিয়ে ১ মিনিট নীরবতা পালন ও জাতীয় সঙ্গীতের মধ্যে দিয়ে অনুষ্ঠাটির সূচনা ঘটে। এ সময় শুভেচ্ছা বক্তব্য রাখেন মাইকেল মধুসূদন ডিবেট ফেডারেশন বাংলাদেশের চেয়ারম্যান, জহির ইকবাল ও সভাপতি বায়জিদ মাহামুদ অভি। বঙ্গবন্ধু স্মৃতি ৩য় জাতীয় বিতর্ক উৎসব ২০২০ এর আহ্বায়ক ও গ্রামের কাগজের সম্পাদক ও প্রকাশক মবিনুল ইসলাম মবিনের, সভাপতিত্বে উদ্বোধনী পর্বে উদ্বোধক ও প্রধান অতিথি ছিলেন, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর, ডঃ মোঃ আনোয়ার হোসেন। আরও উপস্থিত ছিলেন, যশোর সরকারি মহিলা কলেজের বাংলা বিভাগের, অধ্যাপক প্রফেসর হোসেন আরা খাতুন, মমদা ফাউন্ডেশনের চেয়ারম্যান জসিম উদ্দিন, বাঁচতে শেখার প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক অ্যাঞ্জেলা গোমেজ, যুব উন্নয়ন অধিদফতর যশোরের উপ-পরিচালক এটিএম গোলাম মাহবুব, বীর মুক্তিযোদ্ধা ও সাবেক উপসচিব (যশোর শিক্ষা বোর্ড) মোহাম্মদ আব্দুল খালেক এবং এমএমডিএফ বিডি চেয়ারম্যান জহির ইকবাল।

দিনব্যাপী এ অনুষ্ঠান জুড়ে ছিলো ইংরেজি বিতর্ক, শিশু বিতর্ক, জুটি বিতর্ক, আঞ্চলিক বিতর্ক, পেশাজীবি বিতর্ক ছাড়াও একক বিতর্ক প্রতিযোগিতা, বারোয়ারি বিতর্ক প্রতিযোগিতা, উপস্থিত বক্তৃতা (বাংলা ও ইংরেজি), রচনা লেখা প্রতিযোগিতা, ভুত ও গোয়েন্দা গল্প লেখা প্রতিযোগিতা, কুইক-কুইজ ইত্যাদি। অনুষ্ঠানের মিট দ্যা সেলিব্রেটি পর্বে তারকা হিসেবে উপস্থিত ছিলেন, জনপ্রিয় চলচ্চিত্র অভিনেতা রিয়াজ উদ্দিন আহমেদ সিদ্দিক (রিয়াজ), প্রথম এভারেস্ট বিজয়ী বাংলাদেশি নারী নিশাত মজুমদার, বিশিষ্ট চলচ্চিত্র অভিনেতা ও মডেল আসাদুজ্জামান আবীর, বিশিষ্ট টিভি অভিনেতা ফারুক আহমেদ, বিশিষ্ট উপস্থাপিক ও আবৃত্তি শিল্পী ফারজানা করিম।

অনুষ্ঠানের সমাপনী পর্বে যশোর সরকারি মহিলা কলেজের অধ্য প্রফেসর ড. মোঃ আহসান হাবীবের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামীলীগ, যশোর জেলা শাখার সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, দৈনিক গ্রামের কাগজের প্রকাশক ও সম্পাদক মবিনুল ইসলাম মবিন, জনপ্রিয় তারকা রিয়াজ উদ্দিন আহমেদ সিদ্দিক, প্রথম নারী এভারেস্ট বিজয়ী বাংলাদেশি নিশাত মজুমদার, প্রেসকাব যশোরের সাবেক সম্পাদক ও দৈনিক সমকাল ও চ্যানেল ২৪’র স্টাফ রিপোর্টার এস এম তৌহিদুর রহমান, যশোর প্রেসকাবের সভাপতি জাহিদ হাসান টুকুন, দৈনিক স্পন্দনের নির্বাহী সম্পাদক মাহবুব আলম লাভলু, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিা বোর্ড যশোরের সাবেক উপসচিব মোহাম্মদ আব্দুল খালেক ও মাইকেল মধুসূদন ডিবেট ফেডারেশন বাংলাদেশ’র চেয়ারম্যান জহির ইকবাল।

এ উৎসবে সমাজিক উনড়বয়নমূলক কাজে ও উদ্যোক্তা হিসেবে বিভিনড়ব জেলার প্রায় ১০ জন উদ্যোক্তাদের পুরস্কৃত করা হয়। উৎসবে লিজান হারবাল লিমিডেট অংশগ্রহণকারী মেয়েদের জন্য ফ্রি মেহেদী ক্যাম্প করার পাশাপাশি অতিথিদের জন্য বিশেষ শুভেচ্ছা পুরস্কার প্রদান করে। অনুষ্ঠানের শেষ পর্যায় এমএমডিএফ বিডির আয়োজনে গোয়েন্দা ও ভূতের গল্প লেখা, রচনা লেখা প্রতিযোগিতা ও অনান্য প্রতিযোগিতার পুরস্কার তুলে দেওয়া হয় এবং বাংলার ঐতিহ্যকে তুলে ধরে একটি মনোরম ফ্যাশন শো, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণীর মাধ্যমে উৎসব শেষ হয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © Matrijagat TV
Theme Dwonload From ThemesBazar.Com
matv2425802581