শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৩:০৭ পূর্বাহ্ন

মানবসেবায় অনান্য দৃষ্টান্ত স্থাপন করে চলেছেন সাতক্ষীরা’র মানবিক যুব নেতা সৈয়দ আমিনুর রহমান বাবু।

আজহারুল ইসলাম সাদী, স্টাফ রিপোর্টারঃ
  • আপডেট টাইম মঙ্গলবার, ১০ নভেম্বর, ২০২০

মানবসেবার ক্ষেত্রে একের পর এক অনান্য দৃষ্টান্ত স্থাপন করে চলেছেন, সাতক্ষীরা’র যুব নেতা, সাতক্ষীরা জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান সৈয়দ আমিনুর রহমান বাবু। সাবেক এই ছাত্র নেতা বর্তমানে যুব নেতা এবং সাতক্ষীরা জেলা পরিষদের সদস্য এবং পরবর্তীতে সর্বসম্মতিক্রমে নির্বাচিত হন৷ জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান। আর এই মানবিক মানুষের মানবিকতা ক্রমেই বৃদ্ধি পেয়ে চলেছে। ক্ষমতা হাতে পেয়েও তাকে কখনো ক্ষমতার অপব্যবহার করতে দেখেনি কেউ।

জেলার নিতান্ত অসহায় গরীব পরিবারের পাশে থেকেছেন সর্বদা। করোনাকালীন দুর্যোগে তিনি পৌরসভার বিভিন্ন এলাকা থেকে শুরু করে ইউনিয়ন পর্যায়ের বিভিন্ন কর্ম বঞ্চিত মানুষের পাশে থেকে সহায়তা করেছেন, সাদ্ধমতো নিত্য প্রয়োজনে খাদ্য সহায়তা দিয়ে পাশে থেকেছেন, অসহায় মানুষের। ইহা ছাড়া বিভিন্ন এলাকার মসজিদ, মাদ্রাসা ও এতিমখানায়ও দিয়ে চলেছেন অনুদান।

এরই ধারাবাহিকতায় মঙ্গলবার (১০নভেম্বর)দুপুরে সাতক্ষীরা সদরের, পুরাতন সাতক্ষীরা বদ্দিপুর কলোনিতে দুরারোগ্য ব্যধিতে আক্রান্ত, শিশু রাকিবের বাড়িতে গিয়ে চিকিৎসা খরচের জন্য সাতক্ষীরা জেলা পরিষদের অর্থায়নে ৭ হাজার টাকার আর্থিক সহায়তা প্রদান করেন। কিছু সময়, সৈয়দ আমিনুর রহমান বাবু ৬ বছরের এই শিশুটির সাথে কিছু সময় খেলাও করেন।

এই অসুস্থ শিশুটির মা জানায় ‘বিগত ৪ মাস পুর্বে রাকিব হঠাৎ জ্বরে আক্রান্ত হয়। সাথে কাশি ও রক্ত বমি শুরু হতে থাকে। তাকে স্থানীয় ডাক্তার দেখানো হলেও অবস্থার উন্নতি না হওয়ায় সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসা চলতে থাকলেও কর্তব্যরত ডাক্তার রোগ নির্ণয়ে ব্যর্থ হয় এবং উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেল কলেজ ও হাসপাতালে রেফার্ড করেন।

খুলনা মেডিকেল কলেজ ও হাসপাতালের ডাক্তাররা বিভিন্ন টেস্টের মাধ্যমে রাকিবের বুকের বা পাশে হৃদ যন্ত্রের নিচে একটি টিউমারের অবস্থান লক্ষ্য করেন, ডাক্তাররা জানান, দ্রুত সুচিকিৎসার ব্যবস্থা না করলে টিউমারটি বড় হয়ে শিশুটির প্রাণের সংশয় হতে পারে। বিষয়টি নিয়ে,সংবাদকর্মীরা, সংবাদ প্রকাশ করেন। সংবাদ প্রকাশের জের ধরে সাতক্ষীরা জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মানবতার সেবক গরীব দুঃখী অসহায়ের বন্ধু, সৈয়দ আমিনুর রহমান বাবু সহযোগিতার হাত বাড়িয়ে দেন। এবং তিনি শিশু রাকিবুলের সুচিকিৎসায় সহায়তার জন্য, সমাজের অনান্য বৃত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানান।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর
টিভি চ্যানেল
Theme Dwonload From ThemesBazar.Com
matv2425802581