সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০৫:১৫ পূর্বাহ্ন

মাদারীপুর শিবচরের পদ্মানদী থেকে ৪৮ জেলে আটক, বিভিন্ন মেয়াদে কারাদন্ড।

ফটো সাংবাদিক সাজ্জাদ হোসেন:
  • আপডেট টাইম বুধবার, ৪ নভেম্বর, ২০২০

নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকারের দায়ে শিবচরের পদ্মা নদী থেকে ৪৮ জেলেকে আটক করেছে পুলিশ। এদের মধ্যে ৩১ জনকে মঙ্গলবার(৩ নভেম্বর) সারাদিনের অভিযান চালিয়ে আটক করা হয়েছে এবং ১৭ জনকে গত রাতে আটক করা হয়। মঙ্গলবার আটককৃত ৪৮ জনের মধ্যে ৩১ জনকে কারাদন্ড প্রদান এবং ৩ জনকে ১৫ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আল মামুন। এদের মধ্যে একজন অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় মুচলেকা নিয়ে ছেড়ে দেয়া হয়।

জব্দকৃত ৪০ হাজার মিটার জাল পুড়িয়ে ধ্বংস করা হয়। এছাড়া মঙ্গলবার রাতের অভিযানে আটককৃত ১৭ জনসহ মঙ্গলবার রাতে আটককৃত ৩১জনকে ৩দিন করে সাজা প্রদান করেছে ভ্রাম্যমান আদালত। মোট ৪৮জনকে সাজা প্রদান করা হয় বলে জেলা মৎস অফিস সূত্র নিশ্চিত করেছে। মাদারীপুর জেলা মৎস অফিস জানায়, মৌসুমের শুরু থেকেই ইলিশ শিকার বন্ধে মাদারীপুরের পদ্মানদীতে অভিযান পরিচালিত হয়ে আসছে। ২৪ ঘন্টা একাধিক টিম এ অভিযান পরিচালনা করছে। প্রশাসনের তৎপরতায় চলতি মৌসুমে পদ্মায় জেলেদের উৎপাত অপেক্ষাকৃত কম ছিল। যারা নিষেধ অমান্য করে মাছ শিকার করছে তাদেরকে আটক করে সাজা দেয়া হচ্ছে। মাছ ধরার কাজে ব্যবহৃত জাল পুড়িয়ে ধ্বংস করা হচ্ছে।

ইলিশ ধরা নিষিদ্ধের সময়সীমার একেবারে শেষ দিকে এসেও অভিযান অব্যহত আছে। গত সোমবার মধ্যরাত থেকে মঙ্গলবার দিবাগত ভোররাত পর্যন্ত পদ্মায় অভিযান চালিয়ে মোট ৪৮ জন জেলেকে আটক করা হয়। জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আল মামুন এ অভিযানের নেতৃত্ব দেন। অভিযানে অন্যদের মধ্যে ছিলেন জেলা মৎস কর্মকর্তা রিপন কান্তি ঘোষ, উপজেলা সিনিয়র মৎস কর্মকর্তা এটিএম সামসুজ্জামান, শিবচর থানা ও নৌপুলিশের একাধিক সদস্য। জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আল মামুন জানান,’পদ্মা নদীতে নিয়মিত অভিযান চলছে। আটককৃত জেলেদের বিভিন্ন মেয়াদে কারাদন্ড ও জরিমানা করা হচ্ছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
টিভি চ্যানেল
Theme Dwonload From ThemesBazar.Com
matv2425802581