সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০২:০৪ অপরাহ্ন

“মতলব দক্ষিণে করোনা শনাক্ত বেড়েই চলছে” আরো ৭জনের করোনা শনাক্ত

শাহাদাত আনোয়ার মতলব চাঁদপুর বিশেষ প্রতিনিধি-
  • আপডেট টাইম বুধবার, ১৫ জুলাই, ২০২০
চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলায় নতুন করে আরো ৭ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে উপজেলায় ১৫৭ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। আজ ১৪ জুলাই মঙ্গলবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে এ তথ্য পাওয়া গেছে।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কার্যালয় সূত্রে জানা গেছে, গত ১১জুলাই ১১ জনের নমুনা পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়েছিল। আজ ১৪ জুলাই নতুন করে ৭ জনের করোনা পজেটিভ ও ৪ জনের করোনা রিপোর্ট নেগেটিভ এসেছে।
নতুন করে আক্রান্ত ব্যক্তিদের মধ্যে মতলব পৌরসভার নবকলস এলাকার ২, দশপাড়া এলাকার ১ জন, উপজেলার বারেগাঁওগ্রামের ২ জন ডিঙ্গাভাঙ্গা গ্রামের ১ জন,ও নারায়নপুর এলাকার ১ জনের রিপোর্ট পজেটিভ এসেছে।
এখনো কিছু নমুনা পরীক্ষার ফলাফল অপেক্ষামান রয়েছে। গত ১৪ মে উপজেলায় করোনার সংক্রমণ শুরু হলেও বর্তমানে এর দ্রুত প্রাদুর্ভাবে মতলবের সচেতন মানুষ আতঙ্কে আছে। দিন দিন আক্রান্তের সংখ্যা বেড়েই চলছে। চাঁদপুরের উপজেলা গুলোর মধ্যে মতলব দক্ষিণে এখন শনাক্তের সংখ্যা বেশি।
অর্থোপেডিক্স সার্জন ডাঃ এম.কামরুল ইসলাম বলেন, স্বাস্থ্যবিধি মানার ক্ষেত্রে মতলবের মানুষ এখনো অবহেলা করছে এখনো অনেকেই মাক্স ছাড়াই রাস্তায় চলাফেরা করছে তাই আক্রান্তের সংখ্যা দ্রুত বাড়ছে। জনসাধারণের আরও সচেতন হতে হবে স্বাস্থ্যবিধি, সামাজিক দূরত্ব ও জনসমাগম এড়িয়ে চলতে হবে এবং রাস্তায় বের হলেই মাক্স পড়া নিশ্চিত করতে হবে বলে জানান তিনি।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা হক বলেন, স্বাস্থ্যবিধি মানার ক্ষেত্রে মানুষ অবহেলা করায় আক্রান্তের সংখ্যা আমাদের এখানে দিন দিন বাড়ছে। তাই জনসাধারণের আরও সচেতন হয়ে স্বাস্থ্যবিধি, সামাজিক দূরত্ব ও জনসমাগম এড়িয়ে চলতে তিনি আহবান জানান।
তিনি বলেন, নতুন করে আক্রান্তদের বাড়ি লকডাউন করা সহ আক্রান্ত ব্যক্তিদের পরিবারের সদস্যদের নমুনা সংগ্রহ করা হবে।তারা সকলেই নিজেদের বাড়িতে চিকিৎসাধীন আছে।

 

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © Matrijagat TV
Developed BY Matrijagat TV
matv2425802581