রবিবার, ০২ অক্টোবর ২০২২, ০৬:৫০ অপরাহ্ন

বেতন গ্রেড উন্নতির দাবিতে মাদারীপুরের শিবচরে চতুর্থ দিনের মতো কর্মবিরতি পালন করেছে স্বাস্থ্য সহকারীরা

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম মঙ্গলবার, ১ ডিসেম্বর, ২০২০

ফটো সাংবাদিক সাজ্জাদ হোসেন
কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে সারাদেশের ন্যায় মাদারীপুরের শিবচরে চতুর্থ দিনের মতো আজ সোমবারও কর্মবিরতি পালন করছে শিবচর উপজেলায় কর্মরত স্বাস্থ্য সহকারীরা। টেকনিক্যাল পদমর্যাদাসহ নিয়োগ বিধি সংশোধন করে বেতন গ্রেড উন্নতির দাবীতে শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মবিরতি পালন করেন স্বাস্থ্য সহকারীরা।
সরেজমিন শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে গিয়ে দেখা যায়, উপজেলার ১৯টি ইউনিয়নে কর্মরত স্বাস্থ্য সহকারী, সহকারী স্বাস্থ্য পরিদর্শক, স্বাস্থ্য পরিদর্শকরা স্বাস্থ্য কমপ্লেক্সে অবস্থান করে কর্মবিরতি পালন করছেন। এসময় বক্তব্য রাখেন- শিবচর উপজেলা দাবি বাস্তবায়ন পরিষদের উপদেষ্টা মোঃ বেলায়েত হোসেন, আহবায়ক মোঃ ইসমাইল হোসেন, সদস্য সচিব মোঃ শাহীন ঢালী প্রমুখ।
জানা যায়, বাংলাদেশ হেলথ এসিস্ট্যান্ট এসোসিয়েশন, স্বাস্থ্য পরিদর্শক সমিতি, স্বাস্থ্য বিভাগীয় মাঠ কর্মচারী এসোসিয়েশন এর সমন্বয়ে গড়া দাবি বাস্তবায়ন কমিটি এই কর্মবিরতি পালন করে।
নেতৃবৃন্দ বলেন, ১৯৯৮ সালে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বাস্থ্য সহকারীদেরকে টেকনিক্যাল পদ মর্যাদা ঘোষণা করেন। কিন্তু দীর্ঘ ২২ বছরেও মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষণা বাস্তবায়ন করা হয় নি। সেই ঘোষণার বাস্তবায়ন চান তারা। তারা আরো বলেন, অবিলম্বে তাদের বেতন গ্রেড উন্নতি করে স্বাস্থ্য সহকারী ১৩ তম গ্রেড, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ১২ তম গ্রেড ও স্বাস্থ্য পরিদর্শকদেরকে ১১ তম গ্রেড দিতে হবে।
উল্লেখ্য, গত বৃহস্পতিবার থেকে উপজেলার ১৯টি ইউনিয়নের ৫৭টি অস্থায়ী কেন্দ্রে ইপিআই কার্যক্রম বন্ধ রয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর
টিভি চ্যানেল
Theme Dwonload From ThemesBazar.Com
matv2425802581