শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৩:১৮ পূর্বাহ্ন

বিক্ষোভের মুখে করোনা হাসপাতালের কাজ বন্ধ করল ‘আকিজ’! 📺 Matrijagat TV

মোঃ সামিউল্লাহ, স্টাফ রিপোর্টার
  • আপডেট টাইম শনিবার, ২৮ মার্চ, ২০২০

করোনা রোগীদের চিকিৎসায় রাজধানীতে চীনের আদলে হাসপাতাল নির্মাণ করতে চেয়েছিল দেশের অন্যতম শীর্ষ করপোরেট প্রতিষ্ঠান আকিজ গ্রুপ। প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) শেখ বশির উদ্দিন ব্যক্তি উদ্যোগে এটি করতে চেয়েছিলেন। কিন্তু এলাকাবাসীর বিক্ষোভের মুখে উদ্যোগে ভাটা পড়ল। হাসপাতাল বানানোর সিদ্ধান্ত থেকে সরে এসেছে প্রতিষ্ঠানটি।

বিক্ষোভের মুখে ওই এলাকায় নিজের জমির মালিকানার সাইনবোর্ডের নিচে তাৎক্ষণিক হার্ডবোর্ডে ‘কাজ বন্ধ ঘোষণা করা হলো’ লেখা টানিয়ে দেয় আকিজ গ্রুপ। যদিও এ বিষয়ে প্রতিষ্ঠানটির আনুষ্ঠানিক কোনো মন্তব্য পাওয়া যায়নি। আকিজ গ্রুপের এমডিকে ফোন দেয়া হলে তিনি ফোন ধরেননি। প্রতিষ্ঠানটির একজন ঊর্ধ্বতন কর্মকর্তা ‘সুস্পষ্টভাবে’ না জেনে মন্তব্য করতে রাজি হননি। এর আগে, তেজগাঁও শিল্পাঞ্চলে আকিজ গ্রুপের প্রতিষ্ঠানে উত্তেজিত জনতা বিক্ষোভ ও হামলা করে। শনিবার (২৮ মার্চ) দুপুরে প্রতিষ্ঠানটির সামনে পাঁচ শতাধিক বাসিন্দা-ভাড়াটিয়া এসে এ সময় বিক্ষোভ করেন বলে জানা গেছে। তারা সেখানে বেশ কিছুক্ষণ অবস্থান নেন। সেইসঙ্গে রাস্তা বন্ধ করে বিক্ষোভও করেন। তাদের বিরুদ্ধে ভাঙচুরেরও অভিযোগ পাওয়া যায়। এ সময় স্থানীয় কাউন্সিলর এলাকাবাসীর সঙ্গে ছিলেন বলেও জানা যায়। পুলিশ জানিয়েছে এখন পরিস্থিতি নিয়ন্ত্রণে। বিক্ষোভের পর সেখানে পুলিশ মোতায়েন করা হয়েছে।

ডিএমপি’র তেজগাঁও বিভাগের তেজগাঁও শিল্পাঞ্চল জোনের সহকারী কমিশনার সালমান হাসান জানান, করোনায় আক্রান্ত রোগীদের চিকিৎসায় হাসপাতাল বানাচ্ছে আকিজ গ্রুপ এমন খবর ছড়িয়ে পড়লে এলাকাবাসী ও স্থানীয়রা প্রতিষ্ঠানটির সামনে বিক্ষোভ করে। তারা এমন কোনো হাসপাতাল হতে দেবে না, এমনটাই দাবি তাদের। তবে সহকারী পুলিশ কমিশনার সালমান বলেন, আমি আকিজ গ্রুপ কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেছি, আসলে হাসপাতাল নয় এখানে কোয়ারেন্টাইনের জন্য ভবন হচ্ছে। তেজগাঁও শিল্পাঞ্চল থানার ওসি আলী হোসেন বলেন, পরিস্থিতি এখন স্বাভাবিক। যারা ভুল ম্যাসেজে ভুল বুঝে বিক্ষোভ করতে এসেছিল তাদের বুঝিয়ে সরিয়ে দেয়া হয়েছে। উল্লেখ্য, শুক্রবার থেকেই একটি খবর চাউর হয় যে, করোনা চিকিৎসায় ঢাকায় হচ্ছে চীনের মতো হাসপাতাল। আর সেটা করছে আকিজ গ্রুপ। দেশের অন্যতম শীর্ষ করপোরেট প্রতিষ্ঠান আকিজ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) শেখ বশির উদ্দিন ব্যক্তি উদ্যোগে এটি করছেন বলেও জানা যায়।

এ খবরে বিভিন্ন মহলে আশার সঞ্চার হয়। নেটিজেনরা এমন উদ্যোগের ভূয়সী প্রশংসা করে। কিন্তু উত্তরায় কোয়ারেন্টাইন সেন্টার স্থাপনে এলাকাবাসীর বাধা দেয়ার মতো ঘটনা এক্ষেত্রেও ঘটল।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর
টিভি চ্যানেল
Theme Dwonload From ThemesBazar.Com
matv2425802581