মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৬:০৪ অপরাহ্ন

বিএমএসএফ জাতীয় পরিষদের অনুমতি ব্যতিরেকে সংগঠনের নাম লঘু ব্যবহার না করতে নির্দেশনা   

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম শনিবার, ১২ ফেব্রুয়ারী, ২০২২

বিএমএসএফ জাতীয় পরিষদের অনুমতি ব্যতিরেকে সংগঠনের নাম লঘু ব্যবহার না করতে নির্দেশনা

 

ঢাকা,শুক্রবার, ১১ ফেব্রুয়ারি, ২০২২: বিএমএসএফ’র বহিস্কৃতদের নেতৃত্বে সংগঠনের ভাবমূর্তি ক্ষুন্ন করতে মরিয়া হয়ে উঠেছে বিতর্কিত চক্রটি। নিবন্ধিত সংগঠনের লঘু এবং নামে নিবন্ধন ও কপিরাইট রেজিস্ট্রেশন থাকায় ইতিপূর্বে সামাজিক যোগাযোগ মাধমে সকলকে সতর্ক করা হয়েছে। বিএমএসএফ জাতীয় পরিষদের প্রধান সমন্বয়ক আহমেদ আবু জাফর তাদেরকে অবৈধ কর্মকান্ড না করার নির্দেশনা দিয়েছেন। যদি কেহ বা কাহারো দ্বারা এ সংগঠনের নাম লঘু ব্যবহার করে কোন সভা সমাবেশ, বিবৃতি, সামাজিক যোগাযোগ মাধ্যমে কোন স্ট্যাটাস দেন তাহলে তাহার বা তাহাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে মন্তব্য করেছেন বিএমএসএফ’র প্রতিষ্ঠাতা ও প্রধান সমন্বয়কারী আহমেদ আবু জাফর।

 

তিনি বলেন, চরদখল আর জমি দখলের মত সাংবাদিক সংগঠন দখল করা যায়না। বিএমএসএফ সরকারের বিধিবদ্ধ সংস্থার মাধ্যমে নিবন্ধিত এবং কপি রাইট অধিদপ্তরের সনদপ্রাপ্ত সংগঠন। সারাদেশের বিএমএসএফ’র সদস্যরা যেকোন মূল্যে দখলবাজদের প্রতিহত করবে। ইতিমধ্যে দখলবাজ ও রাক্ষুসে সাংবাদিকদেরকে সংগঠন বিরোধী নানা অপরাধের দায়ে বহিস্কার করা হয়েছে। তাদের চটকদার ও লোভনীয় কথায় কাউকে বিভ্রান্ত না হতেও অনুরোধ করেন তিনি বলেন, বিএমএসএফ সাংবাদিক বান্ধব সংগঠন। তাই নানা জটিলতার মাঝেও সাংবাদিকদের প্রশিক্ষণ চালু রাখা হয়েছে। তিনি শুক্রবার রাতে মুজিব বর্ষ উপলক্ষে ৭১২ জন সাংবাদিককে প্রশিক্ষণের ৭ম ব্যাচের দ্বিতীয় দিনের আলোচনায় সদস্যদের প্রশ্নের জবাবে একথা বলে দখলবাজদের সতর্ক করে দিয়েছেন। আগামী ১৫ ফেব্রুয়ারি কোর্সটির সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

 

তিনদিনের এ প্রশিক্ষণে প্রশিক্ষক হিসেবে অংশ নেন সংগঠনের আইন উপদেষ্টা ও সুপ্রীম কোর্টের আইনজীবি এডভোকেট কাওসার হোসাইন, এ্যাড. খন্দকার হাসান শাহরিয়ার, আইটি বিভাগের প্রধান তাওহীদ হাসান।

 

সাংবাদিকতা কি ও কেন, ডিজিটাল নিরাপত্তা আইন ও সাংবাদিকতা, সামাজিক যোগাযোগ মাধ্যম ও গণমাধ্যমের তফাৎ,ছবি এবং ভিডিওধারণের কৌশল, ভয়েজওভার সহ বিভিন্ন দিক নিয়ে আলোচনা করা হয়।

 

এতে বিএমএসএফ জাতীয় পরিষদ সদস্য মোফাজ্জল হোসেন, মোশাররফ হোসেন নীলু, খায়ের হোসেন খান, শিবলী সাদিক খান, হাসনাত তুহিন, বেলায়েত বাচ্চু, তাওহীদ হাসান, আব্দুল বাতেন বাচ্চু প্রমুখ নেতৃবৃন্দ অংশ নেন

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © Matrijagat TV
Theme Dwonload From ThemesBazar.Com
matv2425802581