মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১১:১০ পূর্বাহ্ন

বাংলাদেশ প্রেস ফটো কনটেস্ট ২০২২ এ কুদ্দুস আলমের ছবি স্থান পেয়েছে ।

গাইবান্ধা জেলা ব্যুরো প্রধান, রানা ইস্কান্দার রহমান
  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২২

বাংলাদেশ প্রেস ফটো কনটেস্ট ২০২২ এ কুদ্দুস আলমের ছবি স্থান পেয়েছে ।

গাইবান্ধা জেলা ব্যুরো প্রধান, রানা ইস্কান্দার রহমান

 

 

বাংলাদেশ প্রেস ফটো কনটেস্ট ২০২২ এ গাইবান্ধার আলোকচিত্রী ও ফটো সাংবাদিক কুদ্দুস আলমের ছবি স্থান পেয়েছে। ফটো নিউজ এজেন্সি দৃক এই কনটেস্টের আয়োজন করেছে। এতে রংপুরের পীরগঞ্জের জেলে পল্লীতে সাম্প্রদায়িক হামলা পরবর্তী কুদ্দুস আলমের তোলা একটি ছবি স্থান পায়।

 

 

সাম্প্রতিক সময়ে বাংলাদেশী আলোকচিত্রীরা বিশ্বব্যাপী সমাদৃত হয়েছেন। কিন্তু তাদের যৌথ প্রতিভার আনুষ্ঠানিক স্বীকৃতি কিংবা জাতির প্রতি তাদের অবদানের বিশেষ কোনো মূল্যায়ন আজ পর্যন্ত হয়নি।

 

বাংলাদেশ প্রেস ফটো অ্যাওয়ার্ড সেই সকল সাহসী নারী ও পুরুষের কীর্তিগাঁথাকে উদপযাপন করে যারা সম্মুখ সারির যোদ্ধা হয়ে প্রতিদিন সংবাদ সংগ্রহ করেন। দেশের শীর্ষস্থানীয় পেশাদার আলোকচিত্রীদের সমন্বয়ে গঠিত বিচারকমÐলী দ্বারা গত এক বছরে আলোকচিত্র সাংবাদিকতা এবং তথ্যমূলক আলোকচিত্রের ক্ষেত্রে শ্রেষ্ঠ কাজগুলো নির্ধারণের মাধ্যমে এই স্বীকৃতি আলোকচিত্রীদের কাজের শ্রেষ্ঠতাকে জনসম্মুখে তুলে ধরার জন্য এই ফটো কনটেস্টের আয়োজন করেছে দৃক।

 

 

প্রতিযোগিতায় তিনটি ক্যাটাগরিতে ২৮৯ জন আলোকচিত্রী অংশগ্রহণ করেছেন। তাঁদের ১৪০৩টি আলোকচিত্র থেকে বাছাইকৃত ৩০টি ছবি নিয়ে আগামী ১৮ ফেব্রæয়ারি থেকে দৃকে একটা আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © Matrijagat TV
Theme Dwonload From ThemesBazar.Com
matv2425802581