রবিবার, ০২ অক্টোবর ২০২২, ০৭:০০ অপরাহ্ন

বাংলাদেশ-ইন্ডিয়া ফ্রেন্ডশিপ স্টুডেন্ট অর্গানাইজেশনের উদ্যোগে আজ ১৫ই আগস্ট ২০২০ইং রোজ শনিবার বাংলাদেশ এবং ভারতের বিভিন্ন স্থানে বাংলাদেশের জাতীয় শোক দিবস পালন।

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম রবিবার, ১৬ আগস্ট, ২০২০

রাজশাহী ব্যুরো।
এবং ভারতের স্বাধীনতা দিবস একীভূতভাবে উদযাপন করা হয়।।
করোনা ভাইরাস এবং বর্তমানের বিভিন্ন প্রাকৃতিক দূর্যোগের বিষয়টি মাথায় রেখে সংগঠনের পক্ষ থেকে ঘরোয়াভাবে দিনটিকে উদযাপন করা হয়। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি সম্মান প্রদর্শন করা, তার সংগ্রামী জীবনের বিভিন্ন দিকসমূহ নিয়ে আলোচনা করার পাশাপাশি ভারতের মহান স্বাধীনতা দিবসের বিভিন্ন দিকসমূহ থেকে প্রয়োজনীয় ইতিবাচক শিক্ষা গ্রহণ এবং সেই ইতিহাস সমন্ধে বিষদভাবে জানাশোনার চেষ্টা করেন সংগঠনের সকল স্তরের সদস্য দায়িত্বশীল এবং শুভাকাঙ্ক্ষীবৃন্দ। পরিশেষে আজ সন্ধ্যায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবিতে পুষ্পস্তবক অর্পণ এবং মোমবাতি প্রজ্বলন এবং শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে শেষ হয় সংগঠনের দিনব্যাপী কার্যক্রম।
আজকের এই বিশেষ দিনটিতে সংগঠনের পক্ষ থেকে কর্মব্যস্ত সময়গুলো সঠিকভাবে পরিচালনার নেতৃত্ব প্রদান করেন বাংলাদেশ-ইন্ডিয়া ফ্রেন্ডশিপ স্টুডেন্ট অর্গানাইজেশনের সম্মানিত সভাপতি জনাব Hera Sarkar। এছাড়াও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কর্মময় সংগ্রামী জীবনের বিভিন্ন অংশ প্রবন্ধের মাধ্যমে সকলের মধ্যে তুলে ধরেণ সংগঠনের সংগ্রামী সহ-সভাপতি রোমানা রুমা। তাছাড়া বাংলাদেশ এবং ভারতের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সঙ্গে যোগাযোগ রক্ষা করে একত্রে দিনটিকে উদযাপনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন সংগঠনের সম্মানিত সাধারণ সম্পাদক জনাব Aftab Uddin Sourav।
এছাড়াও সংগঠনের প্রত্যেক দায়িত্বশীল, সদস্য, উপদেষ্টামন্ডলী এবং শুভাকাঙ্ক্ষীবৃন্দ প্রত্যেকেই নিজ নিজ অবস্থান থেকে দিনটিকে সফলভাবে উদযাপন করতে সচেষ্ট ছিলেন।

বাংলাদেশ-ইন্ডিয়া ফ্রেন্ডশিপ স্টুডেন্ট অর্গানাইজেশন স্বপ্ন দেখে ১৫ই আগস্ট সহ জাতীয় ও আন্তর্জাতিক মহান দিবস সমূহকে শুধু উদযাপনই নয় বরং তা থেকে মানব জাতির জন্য বিদ্যমান ইতিবাচক শিক্ষাসমূহকে গ্রহণ করার মাধ্যমে একটি সুন্দর সহযোগিতামূলক মানবিক সমাজ বিনির্মানের মাধ্যমে একটি সুন্দর পৃথিবী গড়ে তুলবার। সেই স্বপ্নকে বাস্তবায়নের নিমিত্তেই সংগঠনের এই অবিরাম ছুটে চলা।।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর
টিভি চ্যানেল
Theme Dwonload From ThemesBazar.Com
matv2425802581