বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ০৬:৪৪ পূর্বাহ্ন

বশেমুরবিপ্রবি গ্রন্থাগার থেকে কম্পিউটার চৃরিঃ শিক্ষক সমিতির বিবৃতি প্রদান।

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম সোমবার, ৩১ আগস্ট, ২০২০

সিনথিয়া সুমি, বশেমুরবিপ্রবি প্রতিনিধি:

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) কম্পিউটার চুরির ঘটনাকে কেন্দ্র করে উদ্ভূত অবস্থার প্রেক্ষিতে বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতি বিবৃতি প্রদান করেছে।

রবিবার (৩০ আগস্ট) বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ড. হাসিবুর রহমান ও সাধারণ সম্পাদক মোঃ রকিবুল ইসলাম স্বাক্ষরিত এক বিবৃতিতে বলা হয়, ‘সম্প্রতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অমর একুশে ফেব্রুয়ারি লাইব্রেরী ভবন থেকে ৪৯টি কম্পিউটার চুরি এবং উক্ত ঘটনাকে কেন্দ্র করে গত কয়েকদিন ধরে ঘটে যাওয়া সমস্ত অনাকাঙ্ক্ষিত ঘটনা শিক্ষক সমিতি গভীর উদ্বেগের সাথে পর্যবেক্ষণ করে আসছে। এ ঘটনাকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয় প্রশাসন তদন্ত কমিটি গঠন করেছে, আইন শৃঙ্খলা বাহিনীও অত্যন্ত তড়িৎ গতিতে এ ঘটনার সাথে সংশ্লিষ্ট ৭ জন অপরাধীকে আটক করতে সক্ষম হয়েছে। তদন্ত কমিটি থেকে একজনকে অব্যহতি, পদত্যাগ, রদবদল, একজন অব্যহতিপ্রাপ্ত সদস্যের সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হওয়া বক্তব্য, রেজিস্ট্রার অফিসে দাখিল হওয়া নথিপত্র এবং সামাজিক যোগাযোগমাধ্যমে শিক্ষার্থীদের ভাইরাল হওয়া প্রতিক্রিয়া, প্রতিবাদ লিপি আমাদের নজরে এসেছে এবং অনাকাঙ্ক্ষিত ঘটনার শুরু হতে বিশ্ববিদ্যালয় প্রশাসনের সাথে শিক্ষক সমিতি অতি নিবিড়ভাবে যোগাযোগ রক্ষা করে আসছে। আমরা শিক্ষার্থীদের সাধুবাদ জানাই তারা অত্যন্ত সচেতনভাবে এই ঘটনার নিরপেক্ষ তদন্ত এবং সমাধান আশা করেছে। যে কোন গঠনমূলক বক্তব্য, প্রতিবাদলিপি, কর্মসূচীকে শিক্ষক সমিতি সাধুবাদ জানায়।”

আরও উল্লেখ করে বিবৃতিতে বলেন, “তদন্ত কমিটিকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয়ের সম্মানিত শিক্ষকগণের সাথে বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিস্ট্রার নজরুল ইসলামের বাক বিতণ্ডা এবং উক্ত বিতণ্ডা এবং উক্ত ঘটনাকে কেন্দ্র করে পরবর্তীতে বিভিন্ন ঘটনা আমরা শুরু থেকেই পর্যবেক্ষণ করে আসছি। শিক্ষক সমিতি মনে করে, ব্যক্তির দায় ব্যক্তিকেই নিতে হবে। এ বিশ্ববিদ্যালয়ের সম্মানিত শিক্ষক মোঃ আব্দুল কুদ্দুস মিয়া, ডিন, আইন অনুষদ, প্রফেসর ড. আব্দুর রহিম খান, বিজ্ঞান অনুষদ, ড. রাজিউর রহমান, সহকারী অধ্যাপক, আইন বিভাগকে জনাব নজরুল ইসলাম কর্তৃক ভয়ভীতি প্রদর্শন ও দেখে নেয়ার হুমকির প্রেক্ষিতে গত ২৭/০৮/২০২০ ইং তারিখে তাদের লিখিত অভিযোগের ভিত্তিতে বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতির কার্যনির্বাহী পরিষদের ২৯/০৮/২০২০ইং তারিখের সভার সিদ্ধান্ত মোতাবেক বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতি এ ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছে। এ ধরনের ঘটনার পুনাবৃত্তি যেন না ঘটে সেজন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনকে প্রকৃত কারণ উদঘাটন করে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে শিক্ষক সমিতি অনুরোধ জানাচ্ছে। বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতি সর্বদা সকল শিক্ষকদের অধিকার আদায়ে এবং মর্যাদা রক্ষার্থে দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ।”

প্রসঙ্গত, বশেমুরবিপ্রবির কেন্দ্রীয় লাইব্রেরি থেকে ঈদুল আজহার ছুটিতে ৪৯টি কম্পিউটার চুরি হয়। এ চুরির ঘটনায় বশেমুরবিপ্রবির শিক্ষার্থী মাসরুল ইসলাম পনিসহ মোট সাতজনকে আটক করেছে পুলিশ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর
টিভি চ্যানেল
Theme Dwonload From ThemesBazar.Com
matv2425802581