রবিবার, ০২ অক্টোবর ২০২২, ০৭:৩০ অপরাহ্ন

বশেমুরবিপ্রবির গ্রন্থাগার থেকে কম্পিউটার চুরি গ্রেফতার ৭

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম রবিবার, ১৬ আগস্ট, ২০২০

সিনথিয়া সুমি,বশেমুরবিপ্রবি প্রতিনিধিঃ গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার থেকে ৪৯ টি কম্পিউটার চুরির ঘটনায় মোট সাতজনকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃত মধ্যে চুরির সাথে সরাসরি জড়িত বিশ্ববিদ্যালয়ের একজন বর্তমান ছাত্রও রয়েছেন।

গ্রেফতারকৃতরা হলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের শিক্ষার্থী মেরি গোপীনাথপুর গ্রামের বিল্লাল শরীফ এর ছেলে মাসরুল ইসলাম পনি শরীফ(২৩), হোটেলে ক্রিস্টাল ইন এর ম্যানেজার কুমিল্লা জেলার দেবিদ্বার থানার ইদ্রাকচরের মৃত সেলিম মিয়ার ছেলে মো: দুলাল মিয়া(৪৫), হোটেল ক্রিস্টাল ইন এর হোটেলবয় ময়মনসিংহ জেলার কোতুয়ালি থানার চোরখাই গ্রামের মৃত ময়েজ উদ্দিনের ছেলে মো: হুমায়ুন কবির(২৪), গোপালগঞ্জের বরফা শেখ পাড়া গ্রামের আবুল হোসেন শেখএর ছেলে আ: রহমান সৌরভ শেখ(১৯) এবং বরফা মধ্যপাড়ার আইয়ুব শেখ এর ছেলে রহমান ওরফে শান্ত ওরফে কাকন(১৯)ওকামাল পাশা মিনার ছেলে নাইম উদ্দিন(১৯) ও মাদারীপুরের রাজৈর এর সালাম হাওলাদারের ছেলে নাজমুল হাসান(১৯)।

চুরির ঘটনার তদন্ত কর্মকর্তা সদর থানার উপ-পরিদর্শক মিজান জানান, দুলাল এবং হুমায়ুন কবির ব্যতিত বাকি পাঁচজনকে শুক্রবার দিবাগত রাতে আটক করা হয়েছে এবং তারা সকলেই চুরির ঘটনার সাথে সরাসরি সম্পৃক্ত।তিনি আরো জানান, এ ঘটনার মাস্টার মাইন্ড হোটেল ক্রিস্টাল ইনের তিনজন মালিকের একজন যুবলীগ নেতা পলাশ শরীফ বর্তমানে পলাতক রয়েছেন। খুব শিঘ্রই আমরা তাকেও আইনের আওতায় আনতে সক্ষম হবো।

এদিকে চুরির সাথে বিশ্ববিদ্যালয় ছাত্রের জড়িত থাকার বিষয়ে মন্তব্য করতে চাননি বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য ড.মোঃ শাহজান। তিনি বলেন, আমাদের কাছে জড়িত থাকার বিষয়ের এখনো কোন লিখিত ডকুমেন্ট আসেনি, আসার পর সব কিছু বিবেচনা করে প্রেস রিলিজের মাধ্যমে আমরা জানিয়ে দেবো । এছাড়া তিনি আরোও বলেন আমাদের কাজ অব্যাহত রয়েছে, সময় মতো সবকিছু প্রকাশ করা হবে।

প্রসঙ্গত, ঈদুল আজহার ছুটিতে বশেমুরবিপ্রবির কেন্দ্রীয় লাইব্রেরি থেকে ৪৯ টি কম্পিউটার চুরি হয় এবং এর মধ্যে ৩৪ টি কম্পিউটার ঢাকার বনানী থেকে উদ্ধার করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর
টিভি চ্যানেল
Theme Dwonload From ThemesBazar.Com
matv2425802581