বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:১৮ পূর্বাহ্ন

বগুড়া শেরপুর উপজেলা সহকারী ভূমি কমিশনার জনাব জামশেদ আলম আবাদী জমির মাটি কাটা বন্ধে বদ্ধপরিকর এবং জরিমানা আদায়! 📺 Matrijagat TV

মোঃ শাহাদত হোসেন, ভ্রাম্যমান প্রতিনিধিঃ
  • আপডেট টাইম শনিবার, ৭ মার্চ, ২০২০

বগুড়া শেরপুর উপজেলার শুবলী ও হোসনাবাদে ০৬/০৩/২০২০ইং তারিখ সকাল ১১:০০ সমশ মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

অভিযানকালে আবাদি জমির টপ সয়েল নষ্ট করে পুকুর খনন করায় মোঃ আব্দুস সামাদ, পিংঃ মো জলিল উদ্দিন, সাংঃ শুবলী,শেরপুর, বগুড়া কে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০ অনুসারে ৫০০০ টাকা অর্থদন্ড করা হয়।

এসময় পুকুর খননে ব্যবহৃত সরঞ্জামাদি ধ্বংস করা হয়। উক্ত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার ভূমি জনাব জামশেদ আলাম রানা।

এ সময় তিনি উপস্থিত লোকজনকে বলেন, আব্দুস সামাদ পূর্বানুমোদন না নিয়ে আবাদি জমির টপ সয়েল নষ্ট করেছেন বিধায় তাকে জরিমানা করা হয়েছে।

তিনি উপস্থিত লোকজনের উদ্দেশ্য আরো বলেন, শেরপুর উপজেলার বিভিন্ন স্থানের আবাদি জমির টপ সয়েল নষ্ট করে মাটি ব্যবসায়ীরা মাটি কেটে বিক্রি করছেন। এতে করে আবাদি জমির উর্বরতা নষ্টসহ উপজেলার বিভিন্ন স্থানে জলাবদ্ধতা ও ভাঙগন দেখা দিচ্ছে। বাংলাদেশ সরকার আবাদি জমি রক্ষায় বদ্ধ পরিকর। তাছাড়া আবাদি জমির মাটি কেটে ফেলায় জমির শ্রেণি পরিবর্তিত হচ্ছে। ফলে সরকার বিপুল পরিমান রাজস্ব আদায় থেকে বঞ্চিত হচ্ছে। তিনি সকলকে এ ব্যাপারে সতর্ক হওয়ার আহবান জানান।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © Matrijagat TV
Developed BY Matrijagat TV
matv2425802581