রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ১২:৪৯ পূর্বাহ্ন

বগুড়ায় মাইকে আজান দেয়া নিয়ে মোয়াজ্জেম প্রহৃত

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম বুধবার, ৫ আগস্ট, ২০২০

আজহারুল ইসলাম সাদী, স্টাফ রিপোর্টারঃ

মসজিদে মাইকে আজান দেয়ার অপরাধে এক মোয়াজ্জেম প্রহৃত।
ঘটনাটি ঘটেছে বগুড়ার শাজাহানপুর উপজেলার বেজোড় গ্রামে। তিনি উক্ত গ্রামের মজিবর রহমান এর ছেলে ও আহলে হাদিস জামে মসজিদের মোয়াজ্জেম মজনু মিয়া (৫৫)।
এঘটনায় সোমবার রাতে মজনু মিয়া বাদী হয়ে থানায় একটি এজাহার দায়ের করেছেন।

মজনু মিয়া জানান, তিনি বেজোড়া দক্ষিণপাড়া আহলে হাদিস জামে মসজিদে মুয়াজ্জিনের চাকরি করেন। প্রতিদিনের ন্যায় সোমবার (৩ আগষ্ট) মসজিদের মাইকে জোহরের নামাজের আজান দেন। আজান শেষে মসজিদের পাশের বাড়ির মৃত খলিলুর রহমান মুন্সির ছেলে মাহবুবুর রহমান ওরফে রাজা মিয়া (৬৫) তাকে ডেকে বাড়ির ভেতর নিয়ে যান। বাড়ির ভেতর যাওয়া মাত্র রাজা মিয়া তাকে বলেন ‘তুই আর মসজিদের মাইকে আজান দিবি না। আমার সমস্যা হয়। খালি মুখে আজান দিবি’- এই বলে অকথ্য ভাষায় গালিগালাজ করেন। প্রতিবাদ করলে রাজা মিয়া ক্ষিপ্ত হয়ে তাকে প্রহৃত করেন এবং গলা টিপে ধরেন। এসময় আহত মোয়াজ্জেম চিৎকার দিয়ে দৌড়ে বাইরে এলে আশাপাশের লোকজন এগিয়ে এসে তাকে উদ্ধার করে।

মসজিদ কমিটির সেক্রেটারি রাজা মিয়া জানান, মাহবুবুর রহমান ওরফে রাজা মিয়ার স্বভাব ভালো না। তিনি একজন মুক্তিযোদ্ধা এবং আওয়ামী লীগ সদস্য এ কারণেই তিনি কোনো কিছু পরোয়া করেন না। মসজিদে আজান দেওয়া নিয়ে আগের মুয়াজ্জিনের সাথেও অসদাচরণ করেছেন। মসজিদের মাইকে আজান দিলে নাকি তার কানের সমস্যা হয়। সে কারণে মাইক ঘুরিয়ে দেওয়া হয়েছে। কিন্তু তারপরও তিনি মুয়াজ্জিনকে মারপিট করেছেন।

শাজাহানপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আজিম উদ্দীন জানান, অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষ ব্যবস্থা নেওয়া হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © Matrijagat TV
Theme Dwonload From ThemesBazar.Com
matv2425802581