রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৭:২৬ পূর্বাহ্ন

ফ্রান্সের রাষ্ট্রীয় মদদে মহানবী হজরত মুহাম্মদ (সাঃ)এর শানে ব্যঙ্গচিত্রর প্রতিবাদে আজ শুক্রবার জুম্মার নামাজের পর রাজধানী মিরপুরে বিভিন্ন কওমী মাদ্রাসার ছাত্র শিক্ষকের আমজনতার বিক্ষোভ মিছিল।

 FM Omar Faruk ,স্টাফ রিপোর্টার।
  • আপডেট টাইম শুক্রবার, ৩০ অক্টোবর, ২০২০
মাতৃজগত টিভি
ফ্রান্সের মহানবীকে কটুবাক্য করায় আজ রাজধানী মিরপুরে এক বিশাল প্রতিবাদ মিছিল করে বিভিন্ন কওমী মাদ্রাসার ছাত্র শিক্ষক। প্রতিবাদে ছাত্র -শিক্ষক বিভিন্ন স্লোগান দেয়।
স্লোগানে বলা হয় মহানবীর অপমান সইবে নারে মুসলমান, জেগেছেরে জেগেছেরে, মুসলিম উম্মাহ জেগেছে,
মেকহোর চামড়া তুলে নিবো আমরা।
বিভিন্ন শিক্ষকবৃন্দু বক্তৃতায় ফ্রান্সের প্রতি ক্ষোভ প্রকাশ করে বলেন, ‘যে মাসে প্রিয় হাবিবের আগমনে সারা বিশ্ব আনন্দে মাতোয়ারা, ঠিক সে সময়ে ফ্রান্স সরকারের পৃষ্ঠপোষকতায় মহানবীর প্রতি বিদ্বেষ প্রকাশ সম্পূর্ণ পরিকল্পিত। তারা মুসলিম উম্মাহর হৃদয়ে আঘাত করেছে।
প্রকৃতপক্ষে রাসুলের প্রতি বিদ্বেষপূর্ণ আচরণ বৈশ্বিক জঙ্গিবাদ সৃষ্টির পাঁয়তারা ছাড়া আর কিছু নয়।’ ফান্সের শার্লি এবদো নামে একটি ম্যাগাজিন নবী করিম (সা.)-কে নিয়ে ব্যঙ্গচিত্র প্রদর্শন করেছে। বাক স্বাধীনতা এমনভাবে উপভোগ করতে হবে যাতে তা অন্য কোনও ধর্ম বা কারও ধর্মীয় বিশ্বাসকে আঘাত না করে। মুহাম্মদ (সা.)-কে মুসলমান জাতি তাদের নয়নের মনি কোটায় স্থান দিয়েছে। তাকে অমর্যাদা করে ফ্রান্সে যা করা হয়েছে আমরা তার তীব্র নিন্দা জানাচ্ছি।’
মিছিলটি মিরপুর ১-থেকে শুরু করে মিরপুর-১০ কাজীপাড়া, সেনপর্বতা দিকে গেলে পরে।আবার মিরপুর -১ সনি হলে সামনে এসে মুনাজাতের মাধ্যমে শেষ হয়। এবং পরবর্তী আগামী সোমবার ২/১১/২০২০ হেফাজত ইসলামের ডাকে বায়তুল মোকাররম মসজিদের সামনে থেকে এক বিক্ষোভ কর্মসূচির আহ্বান জানিয়ে মিছিল শেষ হয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © Matrijagat TV
Theme Dwonload From ThemesBazar.Com
matv2425802581