বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ০৭:২৮ পূর্বাহ্ন

পৌর নির্বাচনে অলিখিত জনমত জরিপে এগিয়ে-এ্যাড. ফরিদ।

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম শনিবার, ২২ আগস্ট, ২০২০

ষ্টাফ রির্পোটার :

আসন্ন শ্রীপুর পৌরসভার নির্বাচনকে কেন্দ্র করে ভোটাদের মধ্যে ভোট ও নির্বাচন নিয়ে শুরু হয়েছে আলোচনা ও খোশগল্প। প্রার্থীদের দৌড়ঝাপের পাশাপাশি ধীরে ধীরে ভোটের মাঠও গরম হতে শুরু করেছে।

চায়ের দোকান, দলবদ্ধ হয়ে হাঁটার সময় অথবা প্রিয় বা কাছের মানুষের সাথে আলোচনায় থাকছে পৌর নির্বাচনের আলোচনা। আলোচনার কেন্দ্রে রয়েছে মার্কা ও প্রচারণা শুরুর ক্ষণ।

মার্কা আসলেই ভোটের মাঠ গরম হবে বলে মনে করছেন সবাই। এছাড়া প্রথমবারের মতো পৌর নির্বাচনে অংশ নিচ্ছেন ফুফা ভাতিজা, এ নিয়েও রয়েছে বাড়তি উত্তেজনা।

বিগত সপ্তাহজুড়ে গাজীপুর জেলার শ্রীপুর পৌরসভার বিভিন্ন ওয়ার্ড ও এলাকা ঘুরে ভোটারদের সঙ্গে কথা বলে উঠে আসে এমন চিত্র। অলিখিত এই মতামত জরিপ করা হয়েছে মূলত: প্রকাশ্য প্রচারণারত পার্থীদের নিয়ে।

এই নির্বাচনে ত্রিমুখী লড়াইয়ের আঁচ করছেন ভোটাররা।স্থানীয় পর্যায়ের সাংবাদিকদের নিজস্ব এক জরিপে এ চিত্র উঠে আসে।

পৌর শহরের নারী-পুরুষ ভোটার, নতুন ভোটার এবং বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের অলিখিত মতামত নেয়া হয়। এই জরিপে বিভিন্ন শ্রেণি পেশার মানুষের অলিখিত মতামত নেয়ার সময় তাদের রাজনৈতিক পরিচিতি-বিশ্বাস, ধর্মীয় বিশ্বাস এবং আর্থিক মানদন্ডে বাছবিচার করা হয়নি। পৌরসভার শতাদিক ভোটারের অলিখিত মতামতেই এই চিত্র উঠে আসে।

অলিখিত জরিপে মোট ৩০% শতাংশ ভোট পেয়ে প্রথম অবস্থানে আছেন, মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান সাবেক সফল ছাত্রনেতা মোঃ হারুন অর রশীদ ফরিদ। তিনি এলাকার রাস্তা ঘাট, মসজিদ, মাদ্রাসা, শিক্ষা প্রতিষ্ঠান ও অন্যান্য স্বেচ্ছসেবী সংগঠনের সাথে সম্পৃক্ত থেকে সামাজিক কর্মকান্ড অব্যাহত রেখে চলেছেন তিনি । পাশাপাশি আধুনিক, দুর্নীতিমুক্ত, জবাবদিহিতামূলক পৌরসভার গড়ার প্রতিশ্রুতি দিয়ে সাধারণ জনগণের আস্থার প্রতিক হিসাবে হয়ে উঠেছেন। পৌরসভার ভোটাদের সাথে আলাপ কালে জানা যায় এবারে নির্বাচনে নতুন মুখের বিষয়ে ভাবছেন তারা।

অলিখিত জরিপে মোট ২৫% শতাংশ ভোট পেয়ে দ্বিতীয় অবস্থানে আছে তিনবারের আওয়ামীলীগ মনোনীত বর্তমান মেয়র আনিছুর রহমান। ব্যক্তি জীবনে আওয়ামীলীগার হলেও কলঙ্ক ছাড়েনি পিছু। দুদকের চারটি মামলার থেকে অব্যহতি পেলেও নৌকা বিরোধী নির্বাচন করার অভিযোগ রয়েছে উনার নামে। পাশাপাশি প্রথম শ্রেণীর পৌরসভার অনুযায়ী আশানুরূপ উন্নয়ন না হওয়ায় ভোটার হতাশা প্রকাশ করেছেন।

অলিখিত পৌর জরিপে তৃতীয় ও শক্ত অবস্থানে আছেন উদিয়মান তরুন নেতা গাজীপুর জেলা ছাত্রলীগের সফল সভাপতি ও গ্রহনযোগ্য ব্যক্তিত্ব জনাব জাহিদুল আলম রবিন। তিনি মোট ২৪% ভোট পেয়ে জানান দিচ্ছেন সফল নেতৃত্ব দিয়ে জয় করেছেন অগনিত মানুষের ভালবাসা। জনপ্রিয়তায় কোন অবস্থাতে একচুল ছাড় দিবেন না কোন পার্থীকে। উল্লেখ্য জাহিদুল আলম রবিনের আপন ফুপা বর্তমান মেয়র আনিছুর রহমান।

অলিখিত জরিপে অংশগ্রহন কারিদের ২১% ভোটে চতুর্থ অবস্থানে শ্রীপুর পৌর আওয়ামীলীগের সভাপতি ও সাবেক শ্রীপুর উপজেলা পরিষদের ভাইচ চেয়ারম্যান জনাব বুলবুল মন্ডল। ব্যক্তি ও রাজনৈতিক জীবনে উল্লেখযোগ্য কেলেঙ্কারী না থাকলেও উনার অবুঝ বয়সে উনার পিতা হযরত আলী মন্ডলের কর্মকান্ডে অনেকটা বেকায়দায় এই ত্যাগী আওয়ামীলীগার। তবে অধিকাংশ ভোটারের মতামত দেশ ও উন্নয়নের স্বার্থে নৌকা প্রতিকের বাহিরে কোন পার্থীকেই তারা রাখছেন পছন্দের তালিকায়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর
টিভি চ্যানেল
Theme Dwonload From ThemesBazar.Com
matv2425802581