শনিবার, ০১ অক্টোবর ২০২২, ১০:৪২ পূর্বাহ্ন

পাবনা-৪ উপনির্বাচনে মনোনয়ন প্রত্যাশী ড. মুসলিমা জাহান ময়নার সাথে ঈশ্বরদী অনলাইন পত্রিকার সম্পাদকদের মতবিনিময়।

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১৩ আগস্ট, ২০২০

মো: ইয়াছিন শেখ ঈশ্বরদী প্রতিনিধি : ঈশ্বরদী উপজেলা আওয়ামী লীগের সদস্য ও নর্থ সাউথ ইউনিভার্সিটির সহকারী অধ্যাপক ড. মুসলিমা জাহান ময়না পাবনা-৪ (ঈশ্বরদী-আটঘরিয়া) আসনের উপনির্বাচনে সংসদ সদস্য পদে আওয়ামী লীগের মনোনয়ন চাইবেন।

আজ বৃহস্পতিবার (১৩ আগস্ট) দুপুরে শহরের আকবরের মোড়স্থ নিজ বাসভবনে ঈশ্বরদী অনলাইন পত্রিকার সম্পাদকদের নিয়ে গঠিত ঈশ্বরদী অনলাইন এডিটর গিল্ড এর নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময় করেন।

তিনি বলেন, আমি আওয়ামীলীগ সভানেত্রী মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও আওয়ামীলীগের মনোনয়ন বোর্ডের নিকট পাবনা-৪ আসনের সংসদ-সদস্য পদে আওয়ামী লীগের মনোনয়ন চাইবো। জননেত্রী শেখ হাসিনা মনোনয়ন দিলে আমি দলের সকল নেতাকর্মীদের ঐক্যবদ্ধ করে নৌকার বিজয় নিশ্চিত করে এই আসন তাঁকে উপহার দিবো। তিনি আমাকে মনোনয়ন না দিয়ে অন্যকাউকে মনোনয়ন দিলেও আমি তাঁর পক্ষেই কাজ করবো একথাও বলেন তিনি।

আওয়ামী রাজনীতির একনিষ্ঠ কর্মী তার সুদীর্ঘ ৪১বছরের জীবনের ঘটনাবলী, প্রাপ্তি -অপ্রাপ্তির বিষয়ে স্মৃতিচারন করে বলেন নমিনেশন পেয়ে নির্বাচিত হলে ঈশ্বরদী আটঘড়িয়া (পাবনা-৪) ঘুনেধরা রাজনীতির মুলত্পাটন করে সুস্থ ধারার রাজনীতি প্রতিষ্ঠা করতে চাই, সেটা অবশ্যই কেন্দ্রীয় আওয়ামীলীগের নির্দেশনতেই।

তিনি আরও বলেন একটি মেয়ের জন্ম থেকে বেড়ে ওঠা, জীবনযাপন সবই নির্ভর করে সমাজের গঠন, কাঠামো ও প্রকৃতির উপর । এ সমাজ নিয়ন্ত্রণের মূলে যারা রয়েছেন তারা নিজেদেরকে প্রাধান্য দিয়েই সমাজ নিয়ন্ত্রণ করছেন। নারীরা শিক্ষা লাভ করছে ,কর্ম ক্ষেত্রে যোগ দিচ্ছে, আয়-রোজগার করছে ,অনেক চ্যালেঞ্জ ও বাধা-বিপত্তিকে অতিক্রম করে বাংলাদেশের নারীরা দেশকে উন্নয়ন ও অগ্রগতির দিকে নিয়ে যেতে যেভাবে সহায়তা করছে, তাদের মধ্যে যে আত্মবিশ্বাস, অগ্রগতির ধারা দৃশ্যমান, তা সত্যিই প্রশংসনীয়। একশ্রেণীর পুরুষ আছে যারা নিজের অযোগ্যতাকে আড়াল করতে উচ্চশিক্ষিত নারীদের মেনে নিতে চাননা। পুরুষতান্ত্রিকতার এই অপচিন্তার বিরুদ্ধে শিক্ষিত মেয়েরা এখন অনেক সাহসি ভূমিকায় এগিয়ে আসছেন। এটা আমাদের সুস্থ্য সমাজ কাঠামো বিনির্মাণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। এমনই একজন উচ্চশিক্ষিত সাবেক ছাত্রলীগ নেত্রী ও বর্তমানে বিশ্ববিদ্যালয় শিক্ষক ড. মুসলিমা জাহান ময়না।
এসময় তিনি আরও জানান মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঐকান্তিক প্রচেষ্টায় রূপপুর পারমাণবিক প্রকল্প নির্মাণ হচ্ছে ও ঈশ্বরদী ইপিজেড গড়ে উঠেছে। ঈশ্বরদী এখন সারাদেশের মধ্যে উন্নয়নের সম্প্রসারিত একটি রোল মডেল তাই ঈশ্বরদীতে একটি পূর্নাঙ্গ মেডিকেল কলেজ দরকার, ঈশ্বরদী বিমানবন্দর চালু করা দরকার, ঈশ্বরদী রেলগেটে ফ্লাইওভার নির্মাণ করা প্রয়োজন, ঈশ্বরদী একটি আধুনিক স্টেডিয়াম দরকার, ঈশ্বরদীতে কারিগরি বিশ্ববিদ্যালয় প্রয়োজন।পাবলিক লাইব্রেরি, শিশু পার্ক ও বিনোদন কেন্দ্র নির্মাণ ইত্যাদী এজন্য সংশ্লিষ্ট সকলের সহযোগিতা প্রত্যাশা করেন।

আগামী ২৩ বা ২৪ আগস্ট পাবনা-৪ আসনে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন। কমিশন সূত্রে জানা গেছে, সেপ্টেম্বর মাসের শেষ সপ্তাহে ঈশ্বরদী-আটঘরিয়া(পাবনা-৪) আসনের উপনির্বাচনে ভোটগ্রহণের সময় নির্ধারণ করা হবে।

জাতীয় সংসদের ৭১ পাবনা-৪ (ঈশ্বরদী-আটঘরিয়া) দুইটি উপজেলা নিয়ে গঠিত। এই আসনে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৬২ হাজার ৪৩৮ জন তাঁর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৮২ হাজার ৬০৬ জন ও নারী ভোটার ১ লাখ ৭৯ হাজার ৮৩২ জন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর
টিভি চ্যানেল
Theme Dwonload From ThemesBazar.Com
matv2425802581