রবিবার, ০২ অক্টোবর ২০২২, ০৭:২৩ অপরাহ্ন

পঞ্চগড় তেতুলিয়ায় চেয়ারম্যানের বিরুদ্ধে নিউজ করায় সাংবাদিকে তুলে লাঞ্ছিত করার অভিযোগ।

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম শনিবার, ৬ জুন, ২০২০

পঞ্চগড় তেতুলিয়ায় চেয়ারম্যানের বিরুদ্ধে নিউজ করায় সাংবাদিকে তুলে লাঞ্ছিত করার অভিযো

মো: ইমরান হোসেন রাজু (স্টাফ রিপোর্টার)

তেতুলিয়া উপজেলার ভজনপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মকসেদের ব্যাপক অনিয়ম ও দুর্নীতির কারণে পরিষদের সদস্যসহ ইউনিয়নবাসী অতিষ্ঠ হয়ে উঠেছে। এমন একটি সংবাদ করায় স্থানিয় সাংবাদিক শাহিনুর ইসলাম নামে এক সংবাদ কর্মিকে চেয়ারম্যান ও তার লোকজন তুলে নিয়ে নানান অকথ্য ভাষায় গালাগাল করে লাঞ্ছিত করার অভিযোগ পাওয়া গেছে।
তিনি দৈনিক বাংলাদেশের কাগজ ও অনলাইন পত্রিকা মহানন্দা নিউজ এর তেতুলিয়া প্রতিনিধি হিসেবে কর্মরত অাছেন।
প্রকাশিত সংবাদে শাহিনুর ইসলাম যা লিখেন, ভজনপুর ইউপি চেয়ারম্যান মকসেদের বিরুদ্ধে ব্যাপক অনিয়ম ও দুর্নিতীর অভিযোগ। নানান অনিয়ম আর দুর্নীতির কারনে ইউনিয়নবাসী অতিষ্ট হয়ে উঠেছে।
এছাড়াও নানা প্রকল্পে চেয়ারম্যানের অনিয়ম ও দুর্নীতির কথা জানান একাধিক ইউপি সদস্য। নাম প্রকাশে অননিচ্ছুক একাধীক ইউপি সদস্য চেয়ারম্যানের বিরুদ্ধে একগাদা অভিযোগ তুলেছেন।
তার বিরুদ্ধে, বিভিন্ন সংবাদ কর্মিকে অভিযোগ জানালেও দীর্ঘদিনেও কোনো সুফল না পেয়ে ভুক্তভোগীরা হতাশায় ভুগছে। অভিযোগ সূত্রে জানা যায়, ভজনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মকসেদ আলী নির্বাচিত হওয়ার পর থেকে নানা অনিয়মে জড়িয়ে পড়েন। তার সময়ে সরকারের নানা প্রকল্প যেমন টিআর, কাবিখা, জিআর, কাবিটা, ভিজিডি, এডিবি, এলজিএসপি, ননওয়েজ, পরিষদের রাজস্ব, হাটবাজার, সব কিছুতেই নিজের খেয়ালখুশি মতো করে থাকেন। ইউনিয়ন পরিষদের কোনো সদস্যের সঙ্গে আলোচনা না করে নিজের ইচ্ছামতো খরচ করেন। ফলে ইউনিয়ন পরিষদ দুর্নীতির আখড়ার পরিণত হয়েছে।
এমনকি ইউপি সদস্যদের না জানিয়ে বিভিন্ন খাতে একাধিক প্রকল্প দেখিয়ে নাম মাত্র কাজ লাখ লাখ টাকা হাতিয়া নিয়েছেন। এ নিয়ে চেয়ারম্যান ও মেম্বারদের দ্বন্দ্ব চরমে। এমনকি একাধিকবার তার বিরুদ্ধে নারী কেলেংকারীর অভিযোগের ঘটনাও বাদ পড়েনি। এছাড়াও তার বিরুদ্ধে মসজিদ, মক্তব, মাদ্রাসা, ঈদগাহ মাঠসহ বিভিন্ন ধর্মীয় সরকারি অনুদানের টাকা ও বিভিন্ন গ্রামে সরকারি উন্নয়ন কর্মকাণ্ড দেয়ার নামে বিপুল পরিমাণ টাকা আত্মসাৎ করার অভিযোগ রয়েছে। অপরদিকে ভিজিডি তালিকা প্রণয়নে ঘুষ গ্রহণসহ ব্যাপক অনিয়ম ও দুর্নীতির অভিযোগ পাওয়া গেছে। ইউপি চেয়ারম্যান ভিজিডি তালিকায় নাম উঠানোর কথা বলে অসহায় দুস্থদের কাছ থেকে জনপ্রতি ৩ থেকে ৪ হাজার টাকা পর্যন্ত ঘুষ গ্রহণ করছে বাদ পরেনি বয়স্ক ভাতা ও বিধবাভাতা। এ অভিযোগ পাওয়া গেছে ভুক্তভোগীদের কাছ থেকে।
এসব বিষয়ে প্রতিবাদ জানিয়ে নাম প্রকাশে অনিচ্ছুুক কয়েকজন সদস্য এ প্রতিনিধিকে জানান, তিনি বিএনপির প্রভাবশালী একজন নেতা হিসেবে ক্ষমতার দাপট দেখান। এসব বিষয়ে প্রতিবাদ করলে তিনি আমাদের নানা ধরনের ভয়ভীতি প্রদর্শনসহ মামলার হুমকি দেয়।
এক মহিলা সদস্য জানান, এসব বিষয়ে সরেজমিন তদন্ত করলে প্রমাণ মিলবে।
তেতুলিয়া প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি ডিজার হোসেন বাদশা বলেন, সাংবাদিক লাঞ্ছিত করার একটা অভিযোগ পেয়েছি চেয়ারম্যানের বিরুদ্ধে। একজন সংবাদ কর্মি হিসেবে শাহিনুর চেয়ারম্যানের বিরুদ্ধে নিউজ করেছে, চেয়ারম্যান তো দুধে ধোয়া তুলশি পাতা না, যে তার কোনো অনিয়ম নেই, তাই বলে একজন সংবাদ কর্মিকে তুলে নিয়ে লাঞ্ছিত/ নির্যাতন করতে পারেনা। চেয়ারম্যান তাকে হুমকি ও পরিষদে ডাকার খমতা রাখেনা । তার বিরুদ্ধে অভিযোগ মিথ্যে হলে, সে প্রথমে পত্রিকায় প্রতিবাদ দিতে পারে, অথবা অইনের অশ্রয় নিতে পারে। আমি নিজে সম্প্রতি চেয়ারম্যানের বিরুদ্ধে দরিদ্রদের জন্য আসা সরকারি ত্রাণের চাল বিতরণ করেন ভজনপুর ইউপি চেয়ারম্যান মকসেদের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ পেয়েছি।
এ ব্যাপারে ভজনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মকসেদ আলী সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন
এ ব্যাপারে তেতুলিয়া উপজেলা চেয়ারম্যান কাজী মাহামুদুর রহমান ডাবলুর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন,
এ ব্যাপারে তেতুলিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, ইতিমধ্যে তার বিরুদ্ধে একাধিক অভিযোগ পাওয়ার গেছে। এগুলো খতিয়ে দেখা হচ্ছে। সত্যতা পেলে ব্যবস্থা নেয়া হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর
টিভি চ্যানেল
Theme Dwonload From ThemesBazar.Com
matv2425802581