বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ০৬:২৫ পূর্বাহ্ন

নেত্রকোনা সীমান্তে থামছে না গরু চোরাচালান

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম বুধবার, ৬ নভেম্বর, ২০১৯

নেত্রকোনা সীমান্তে থামছেই না গরু চোরাচালান। গত ছয়দিনে এ জেলার সীমান্ত থেকে আটক করা হয়েছে ৯৬টি ভারতীয় গরু। যার আনুমানিক বাজার মূল্য প্রায় ২৪ লাখ টাকা। তবে বিজিবি কর্মকর্তারা বলছেন, তাদের অভিযান অব্যহত রয়েছে।

বিজিবি সূত্র জানায়, বুধবার সকালে কলমাকান্দা থানার লেংগুড়া ইউনিয়নে লেংগুড়া বিওপির হাবিলদার মো. আবু তাহের এবং দুর্গাপুর থানার দুর্গাপুর ইউনিয়নের ভরতপুর বিওপির নায়েব সুবেদার মো. জহির উদ্দিন সরকারের নেতৃত্বে পৃথক অভিযানে সীমান্ত পিলার ১১৬৯ ও ১১৭০ হতে ৪০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে টকলেটবাড়ী ও নয়নকান্দি এলাকা থেকে ৩৩টি ভারতীয় গরু আটক করা হয়েছে। যার আনুমানিক বাজার মূল্য ৮ লাখ ২৫ হাজার টাকা।

গতকাল মঙ্গলবার একই ব্যাটালিয়নের কলমাকান্দা থানার লেংগুড়া ইউনিয়নের লেংগুড়া বিওপির হাবিলদার মো. আবু তাহের এবং দুর্গাপুর থানার দুর্গাপুর ইউনিয়নের ভরতপুর বিওপির নায়েব সুবেদার মো. জহির উদ্দিন সরকারের নেতৃত্বে পৃথক পৃথক অভিযানে সীমান্ত পিলার ১১৬৯ ও ১১৭০ হতে ৪০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে টকলেটবাড়ী ও নয়নকান্দি এলাকা থেকে ১০টি ভারতীয় গরু আটক করা হয়। যার বাজার মূল্য ২ লাখ ৫০ হাজার টাকা।

এছাড়া গত ১ নভেম্বর (শনিবার) ভোরে লেংগুরা ও খারনৈ সীমান্ত ফাঁড়ির সদস্যরা টহল দিচ্ছিলেন। এ সময় সীমান্তের কালাপানি নামক স্থানে মেইন পিলার-১১৭১/৮ এস এর পাশ দিয়ে একদল পাচারকারী ভারতীয় গরু নিয়ে সীমান্ত পার হচ্ছিল। টহল দলের অবস্থান টের পেয়ে তারা ৫৩টি গরু রেখে পালিয়ে যায়। যার বাজার মূল্য ১৩ লাখ ২৫ হাজার টাকা।

নেত্রকোনা বিজিবি ৩১ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল সাব্বির আহমেদ বলেন, আমি যোগদান করার পর বেশ কয়েকটি অভিযান সম্পন্ন হয়েছে। এর মধ্যে তিনটি অভিযানে ৯৬টি ভারতীয় গরু আটক করা হয়েছে। যার বাজার মূল্য প্রায় ২৪ লাখ টাকা। সেগুলো নেত্রকোনা শুল্ক কার্যালয়ে জমা দেয়া হবে। এ ব্যাটালিয়নের অধীনে ৯৫ কিলোমিটার সীমান্ত সড়ককে নিরাপদ রাখতে আমরা প্রস্তুত। অভিযান চলমান থাকবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর
টিভি চ্যানেল
Theme Dwonload From ThemesBazar.Com
matv2425802581