শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০৩:২২ অপরাহ্ন

নাইক্ষ্যংছড়িতে ৩৯ হাজার ইয়াবা ও মিয়ানমারের নাগরিকসহ আটক-২জন 👉 মাতৃজগত টিভি

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম বুধবার, ১২ আগস্ট, ২০২০

মাতৃজগত টিভি ডেস্ক :

পার্বত্য বান্দরবান জেলা নাইক্ষ্যংছড়িতে অভিযান চালিয়ে বিপুল পরিমান ইয়াবা ও মিয়ানমারের নাগরিকসহ ২জন মাদক কারবারীকে আটক করেছে নাইক্ষ্যংছড়ি থানা পুলিশ।

বুধবার (১২ আগস্ট) বিকালে নাইক্ষ্যংছড়ি উপজেলার সোনাইছড়ি ইউনিয়নের বটতলী এলাকা থেকে এসব মাদক উদ্ধার করা হয়।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, মিয়ানমার থেকে এনে বিপুল পরিমাণ ইয়াবা পাচার হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে নাইক্ষ্যংছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মুহাম্মদ আলমগীর হোসেনের নেতৃত্বে অভিযান চালায় পুলিশ।

এসময় মাদক কারবারীরা পালিয়ে যাওয়ার চেষ্টা করে ব্যার্থ হয়। পরে ঘটনাস্থল থেকে বিশেষ কায়দায় প্লাস্টিক মোড়ানো ৩৯ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।

এই ঘটনায় আটকৃতরা হলো সোনাইছড়ি ইউনিয়নের জোমখোলা গ্রামের বাসিন্দা শৈলুং মারমার ছেলে মংছাএ মারমা অন্যজন মিয়ানমার নাগরিক চোচো অং রাখাইন (১৯), পিতা- চোছা অং রাখাইন। সে মিয়ানমারের রাখাইন প্রদেশের রাসিদং এর বাসিন্দা।

সোনাইছড়ি ইউনিয়নের ৬নং ওয়ার্ডের গ্রাম পুলিশ সদস্য আবদুর রহিম জানান- ঘুমধুম সড়ক হয়ে একটি মোটর সাইকেল নিয়ে তিন যুবক দ্রুতগতিতে যাওয়ার সময় তাদের সন্দেহ হয়। পরে নাইক্ষ্যংছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে বিষয়টি অবহিত করা হলে তিনি নিজেই অভিযান চালিয়ে ৩৯হাজার ইয়াবা ও দুইজন সহ একটি মোটরগাড়ি আটক করেছেন।

এই প্রসঙ্গে নাইক্ষ্যংছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মুহাম্মদ আলমগীর হোসেন জানান- আটকৃত দুইজন আটক করা হয়। এই মাদক পাচারের ঘটনায় আরও কারা জড়িত তা অনুসন্ধান করা হচ্ছে। আটকৃতদের বিরুদ্ধে ২টি মামলা রুজু হয়। তার মধ্যে সংশ্লিষ্ট মাদক আইনে ৬নং মামলা ও অবৈদ বিদেশ নাগরিক আইন
৭নং মামলা রুজু করা হয়।

উল্লেখ্য, সোনাইছড়ি ইউনিয়নে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের তালিকাভুক্ত কয়েকজন মাদক কারবারী দীর্ঘদিন ধরে ইয়াবা পাচারে জড়িত বলে স্থানীয়রা জানিয়েছেন। তাদের মধ্যে দুইজন জনপ্রতিনিধিও রয়েছে। সোনাইছড়ি-নাইক্ষ্যংছড়ি, জোমখোলা, বটতলী, কাউয়ারখোপ, ভগবানটিলা ও ঘুমধুম সড়ক ব্যবহার করে কৌশলে তারা দেশের বিভিন্ন স্থানে ইয়াবা পাচার করে থাকে।

বর্তমান ওসি নাইক্ষ্যংছড়িতে যোগদানের পর কয়েকটি দুঃসাহসিক অভিযান চালিয়ে চিহ্নিত মাদক কারবারীকে আটক করে। যারা ইতোপূর্বে বহাল তবিয়তে ছিল বলে জানাগেছে।

সহকারী সিনিয়র পুলিশ সুপার ( এএসপি) মোঃ রেজওয়ানুল ইসলাম ও নাইক্ষ্যংছড়ি থানা অফিসার ইনচার্জ (ভারপ্রাপ্ত) মুহাম্মদ আলমগীর হোসেন বলেন মাদক মুক্ত বান্দরবান করতে সকলের সহযোতা প্রয়োজন এবং মাদক কারবারিদের তথ্যদিয়ে সহযোগীতা করার জন্য সকলের প্রতি আহবান করেন তারা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর
টিভি চ্যানেল
Theme Dwonload From ThemesBazar.Com
matv2425802581