বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ০৫:৫৪ পূর্বাহ্ন

দেশ সেরা পুলিশ সুপার হলেন এস.এম রশিদুল হক 📺 মাতৃজগত টিভি

মোঃ শহিদুল ইসলাম বাবলু, স্টাফ রিপোর্টার
  • আপডেট টাইম বুধবার, ৮ জানুয়ারী, ২০২০

মাদকদ্রব্য নির্মূলে গুরুত্ব সহকারে দায়িত্ব পালন করায় ‘গ গ্রুপে’ টানা চতুর্থ বারের মতো দেশসেরা পুলিশ সুপার (এসপি) হলেন লালমনিরহাটের এসএম রশিদুল হক।
মঙ্গলবার (৭ জানুয়ারি) দুপুরে রাজধানীর রাজারবাগ পুলিশ লাইন্স মাঠে আয়োজিত ‘পুলিশ সপ্তাহ-২০২০’ উদযাপন অনুষ্ঠানে তার হাত থেকে পুরস্কারের ক্রেস্ট ও সনদ তুলে দেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।
২০১৬ সালের ১৯ জুলাই এসপি হিসেবে লালমনিরহাটে যোগ দেন রশিদুল হক। যোগ দেওয়ার পর থেকে সীমান্তবর্তী জেলা লালমনিরহাটে চোরাচালান ও মাদক নির্মূলে যুদ্ধ ঘোষণা করেন তিনি। তার অভিযানে ও জেলায় কর্মরত পুলিশ সদস্যদের তৎপরতায় প্রতিনিয়ত বিপুল পরিমাণ মাদক ও মাদক বিক্রেতাদের গ্রেফতার করা হয়। একপর্যায়ে পুলিশি তৎপরতায় দেড় হাজারেরও অধিক মাদকবিক্রেতা আনুষ্ঠানিকভাবে মাদক ছেড়ে দিয়ে নতুন জীবন-যাপনের শপথ নেন। এছাড়াও মাদক নির্মূলে প্রতিটি পাড়া-মহল্লায় গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে মাদকবিরোধী সভা সেমিনারও করেছেন তিনি।

মাদক উদ্ধারে ব্যাপক সাফল্য অর্জনের জন্য পুলিশ সপ্তাহ উদযাপন অনুষ্ঠানে ‘গ’ গ্রুপে ২০১৭ থেকে ২০২০ সাল পর্যন্ত টানা চার বার সেরা মাদকদ্রব্য উদ্ধারকারী হিসেবে মনোনীত হন লালমনিরহাটের এই এসপি। কৃতিত্বপূর্ণ কাজের জন্য ২০১৯ সালে পিপিএম সেবা পদক অর্জনসহ ১২ বার রংপুর রেঞ্জের সেরা এসপি নির্বাচিত হন তিনি। আমরা তার উত্তরোত্তর সাফল্য কামনা করছি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর
টিভি চ্যানেল
Theme Dwonload From ThemesBazar.Com
matv2425802581