রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০২:৫৭ পূর্বাহ্ন

তৃতীয় দফা ব্যানায় কবলিত সুনামগঞ্জ

মোজাম্মেল হক,সুনামগঞ্জঃ
  • আপডেট টাইম মঙ্গলবার, ২১ জুলাই, ২০২০
তৃতীয় দফা সুনামগঞ্জে আবারো বন্যা দেখা দিয়েছে। ভারতের মেঘালয়ে ভারি বর্ষণে সৃষ্ট পাহাড়ি ঢল ও সুনামগঞ্জে ভারি বর্ষণের কারণে তৃতীয় দফা বন্যার সৃষ্টি হয়েছে। যার ফলে আবারও দুর্ভোগের মুখে হাওরাঞ্চলের মানুষ। রাস্তাঘাট, ঘরবাড়ি, শিক্ষাপ্রতিষ্ঠানসহ বিভিন্ন সরকারি-বেসরকারি স্থাপনা ডুবে গেছে। পানি বৃদ্ধি এখনো অব্যাহত রয়েছে।
সুনামগঞ্জ পানি উন্নয়ন বোর্ড সূত্রে জানা গেছে, মঙ্গলবার সকাল ৯টায় সুরমার পানি বিপৎসীমার ৭ দশমিক ৮০ অতিক্রম করে বিপৎসীমার ৮ দশমিক ০৫ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। বর্তমানে বিপৎসীমার ২৫ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। ফলে সুরমার তীরবর্তী বিভিন্ন এলাকায় আবারো বন্যা দেখা দিয়েছে। সুনামগঞ্জ সদর, ছাতক, দোয়ারাবাজার, বিশ্বম্ভরপুরসহ কয়েকটি উপজেলায় বন্যা দেখা দিয়েছে। বন্যায় রাস্তাঘাট ভেঙে যাওয়ায় জেলা শহরের সঙ্গে এখনো ছাতক, দোয়রাবাজার, বিশ্বম্ভরপুর, তাহিরপুর ও জামালগঞ্জ উপজেলার সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে। এতে চরম দুর্ভোগে পড়েছেন সাধারণ মানুষ। এছাড়াও জেলার বাকি ৭ উপজেলায়ও বন্যা দেখা দিয়েছে।
এদিকে নতুন করে সুনামগঞ্জ জেলা শহরের কাজির পয়েন্ট, নবীনগর, ষোলঘর, উকিলপাড়া, মধ্যবাজার, তেঘরিয়া, সাববাড়ি এলাকা প্লাবিত হয়েছে। এসব এলাকার ঘরবাড়ি ও সড়ক নিমজ্জিত হয়েছে। পানি বৃদ্ধি অব্যাহত থাকায় আরো বড় ক্ষয়ক্ষতির আশঙ্কা তৈরি হয়েছে।
উল্লেখ্য, সুনামগঞ্জে গত ২৬ জুন থেকে ২৯ জুন পর্যন্ত প্রথম দফা বন্যা হয়। এতে সড়ক ও মৎস্য খামারের ব্যাপক ক্ষতি হয়। ৯ জুলাই থেকে ১৩ জুলাই পর্যন্ত দ্বিতীয় দফা বন্যায়ও ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। সেই বন্যার ক্ষত না শুকাতেই তৃতীয় দফা বন্যায় আবারও বড় ক্ষতির আশঙ্কা দেখা দিয়েছে।

 

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © Matrijagat TV
Theme Dwonload From ThemesBazar.Com
matv2425802581