রবিবার, ০২ অক্টোবর ২০২২, ০৬:৪৪ অপরাহ্ন

তুল্যমূল্য থেকে উঠে আসা এক পরিচ্ছন্নকর্মী এমপি, আলহাজ্ব মহিব্বুর রহমানের জীবন বৃত্তান্ত।

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম শনিবার, ২০ জুন, ২০২০

ইমাম হোসেন হিমেল স্টাফ রিপোর্টার
১৯৭০/ ১৯৭৩ সালে প্রথম রাজনীতিতে যোগ দেন ধুলাসার মাধ্যমিক বিদ্যালয় ছাত্রলীগ সদস্য কলাপাড়া থানা ছাত্রলীগের মাধ্যমে প্রথম রাজনীতি শুরু করেন। এরপর১৯৭৭ /১৯৮০ সালে প্রতিষ্ঠাতা সভাপতি হিসেবে কবি জসীমউদ্দীন হল ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ যোগ দেন, এরপর তিনি সমাজ কল্যাণ সম্পাদক হিসেবে নির্বাচিত হন ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগ শাখায় ১৯৮২/১৯৮৫ সালে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটি লাভ করেন ১৯৯০/১৯৯৫ সালে বাংলাদেশ আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কমিটির যোগদান করেন । এরপরে জেলা আওয়ামী লীগ ও কলাপাড়া উপজেলা আওয়ামী লীগ পদ লাভ করেন, ২০০০-২০০৫ সালে সমাজ কল্যাণ সম্পাদক হিসেবে নির্বাচিত হন। বাংলাদেশ আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কমিটিতে পটুয়াখালী জেলা আওয়ামী লীগ কলাপাড়া উপজেলা আওয়ামী লীগের সদস্য পদ লাভ করেন ২০০৫ /২০১২ সালে পরপর দুইবার বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন প্রবাসী কলাপাড়া উপজেলার সমিতির সাধারণ সম্পাদক হিসেবে পদধ্বনি লাভ করেন।২০১৫ সালে মূল ধারার রাজনীতি চলে আসেন সহ- সভাপতি বাংলাদেশ আওয়ামী লীগ পটুয়াখালী জেলার দায়িত্ব পান। সর্বশেষ ২০১৮ -৩১ ডিসেম্বর জাতীয় সংসদ সদস্য হিসেবে বিপুল ভোটে নির্বাচিত হন।

কলাপাড়া ও রাঙ্গাবালী বাসী নয়নের মনি হয়ে ওঠেন এমপি মহিবুর রহমান বিশেষ করে করোনা মোকাবিলায় এমপি ও তার সহধর্মিনী ফাতেমা আক্তার রেখার গুরুত্বপূর্ণ অবদানের জন্য প্রশংসার জোয়ারে ভাসছেন কলাপাড়া ও রাঙ্গাবালী জনগণের কাছে করোনা মোকাবেলায় প্রতিটি ইউনিয়নে তাদের ভূমিকা ছিল গুরুত্বপূর্ণ। উন্নয়ন ও ত্রাণ দেওয়াসহ অসহায় কর্মীদের খোঁজখবর নেওয়াই ছিল তাদের একমাএ কাছ কর্মীদের সুখ-দুঃখ ভাগাভাগি করে নিতেন সবসময় তার বাসায় ঢুকলে কেউ খালি মুখে বের হতে পারতো না সর্ব সময় ব্যস্ত থাকতেন কর্মীদের কি খাওয়াবেন। কলাপাড়াবাসি এরকমই একজন নেতা চেয়েছিলে এতদিন কলাপাড়া ও রাঙ্গাবালীবাসী আজকে খুব খুশি এরকম একজন নেতা পেয়ে।

তার পারিবারিক পরিচিতি

পিতার নাম আলহাজ্ব জালাল উদ্দিন
মাতার নাম মোসাম্মৎ সাহিদা বেগম,
ঠিকানাঃ গ্রাম ধুলাসার ডাকঘর ধুলাসার থানা মহিপুর জেলা পটুয়াখালী।

তার পাঁচ ভাই এক বোন
১//ডাক্তার মোস্তাফিজুর রহমান এফআরসিএস লন্ডন কনসালট্যান্ট, ডিপার্টমেন্ট অফ অর্থোপেডিক্স স্পেশালাইজড হাসপাতাল কল্যাণপুর আজগর হাসপাতাল পুরান ঢাকা ।

২//ইঞ্জিনিয়ার মোহাম্মদ তৌহিদুর রহমান (সিআইপি) পরিচালক ও চেয়ারম্যান শাহজালাল ইসলামী ব্যাংক ফাউন্ডেশন, পরিচালক প্রাইম ইউনিভার্সিটি, চেয়ারমান ফ্রেন্ডস গ্রুপ অব কোম্পানিজ লিঃ।

৩//মোঃ মুশফিকুর রহমান পরিচালক ট্রাইম হোল্ডিংস লিমিটেড,

৪//মোঃ আলহাজ্ব মহিব্বুর রহমান মহিব, অধ্যক্ষ আলহাজ্ব জালাল উদ্দিন কলেজ ধুলাসার মহিপুর পটুয়াখালী ও সহ-সভাপতি পটুয়াখালী জেলা আওয়ামী লীগ।

৫//মোঃ মাসুদুর রহমান (সিআইপি) এমএসসি ঢাকা বিশ্ববিদ্যালয় এমডি ফ্রেশ ফুডস লিমিটেড।

৬// মোসাম্মৎ জাকিয়া বেগম, এম এ ( ঢাকা বিশ্ববিদ্যালয়) স্বামী জোয়ারদার হাফিজুল ইসলাম, এমবিবিএস সৌদিআরবে চাকরিরত।

মোঃ মশিউর রহমান চমক( সিআইপি) পরিচালক শাহ্জালাল ইসলামী ব্যাংক লিমিটেড পিতা ইঞ্জিনিয়ার মোঃ তৌহিদুর রহমান( সিআইপি)

এমপি মহিব্বুর রহমানের
সহধর্মিনী মোসাঃ ফাতেমা আক্তার রেখা,, এম এস এস (ঢাকা বিশ্ববিদ্যালয়) প্রভাষক আলহাজ্ব জালাল উদ্দিন কলেজ ধুলাসার মহিপুর পটুয়াখালী

সন্তান দুই পুত্র মাজহারুল রহমান (রিমন) -ছাত্র ট্যুরিজম ও ম্যানেজমেন্ট ভিলনিয়াস,লিথুনিয়া ইউরোপ।

মোঃ মুহাইমিনুর রহমান (শোভন) সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং প্রাগ চেক রিপাবলিক ইউরোপ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর
টিভি চ্যানেল
Theme Dwonload From ThemesBazar.Com
matv2425802581