বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ০২:৪৪ পূর্বাহ্ন

ডেঙ্গুতে নতুন ভর্তি রোগীর চেয়ে ছাড়পত্র বেশি

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম বৃহস্পতিবার, ৭ নভেম্বর, ২০১৯

রাজধানীসহ সারাদেশে ডেঙ্গুতে আক্রান্ত রোগীর সংখ্যা ক্রমশ কমছে। সরকারি ও বেসরকারি হাসপাতালে ডেঙ্গুতে আক্রান্ত নতুন ভর্তি রোগীর চেয়ে হাসপাতাল থেকে ছাড়পত্রপ্রাপ্ত রোগীর সংখ্যা বেশি।

গত ২৪ ঘণ্টায় অর্থাৎ রোববার (৩ নভেম্বর) সকাল ৮টা থেকে সোমবার (৪ নভেম্বর) সকাল ৮টা পর্যন্ত নতুন ভর্তি রোগী ১৭৪ জন এবং ছাড়পত্রপ্রাপ্ত রোগীর সংখ্যা ২৩২ জন। নতুন ভর্তি ডেঙ্গু রোগীর মধ্যে ঢাকার হাসপাতালে ৫৪ ও ঢাকার বাইরে ১২০ জন। একই সময়ে ঢাকা ও ঢাকার বাইরে হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়ে বাড়ি ফিরেছেন যথাক্রমে ৮৯ ও ১৪৩ জন।

স্বাস্থ্য অধিদফতরের হেলথ ক্রাইসিস ম্যানেজমেন্ট সেন্টার অ্যান্ড কন্ট্রোল রুমের সহকারী পরিচালক আয়শা আক্তার এসব তথ্য জানিয়েছেন।

তিনি জানান, বর্তমানে রাজধানীসহ সারাদেশে হাসপাতালে মোট ভর্তি রোগীর সংখ্যা ৮৪২ জন। তার মধ্যে ঢাকা মহানগরীর বিভিন্ন হাসপাতালে ৩৪৭ জন এবং ঢাকার বাইরে ৪৯৫ জন। সারাদেশে ছাড়পত্রপ্রাপ্ত রোগীর সংখ্যা ৯৮ দশমিক ৯ ভাগ।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে আজ সোমবার (৪ নভেম্বর) পর্যন্ত সারাদেশের হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ৯৬ হাজার ৮২০ জন। একই সময়ে ছাড়পত্রপ্রাপ্ত রোগীর সংখ্যা ৯৫ হাজার ৭৩০ জন।

রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইডিসিআর) ডেঙ্গু সন্দেহে ২৪৮টি মৃত্যু তথ্য প্রেরণ করা হয়। তার মধ্যে আইডিসিআর ১৭১টি মৃত্যু পর্যালোচনা করে ১০৭টি মৃত্যু ডেঙ্গুজনিত বলে নিশ্চিত করেছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © Matrijagat TV
Developed BY Matrijagat TV
matv2425802581