রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ০৫:১৪ পূর্বাহ্ন

টোলারবাগে খাদ্য সামগ্রী বিতরণ করলেন মেয়র আতিকুল! 📺 Matrijagat TV

সামিউল্লাহ, স্টাফ রিপোর্টার:
  • আপডেট টাইম রবিবার, ২৯ মার্চ, ২০২০

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) রাজধানীর টোলারবাগে প্রায় এক হাজার পরিবারের মধ্যে বিভিন্ন ধরনের খাদ্য সামগ্রী বিতরণ করেছে। এলাকার লকডাউনে থাকা প্রায় ৪০০ পরিবারসহ আশপাশের দুস্থ, অসহায় ও ছিন্নমূল মানুষদের মধ্যে এ খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

রোববার (২৯ মার্চ) দুপুরে ডিএনসিসির নব-নির্বাচিত মেয়র আতিকুল ইসলাম উপস্থিত থেকে খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রম শুরু করেন। এ সময় তার সঙ্গে ভারপ্রাপ্ত মেয়র জামাল মোস্তফাসহ ডিএনসিসির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। প্রতি পরিবারে পাঁচ কেজি চাল, এক কেজি ডাল, এক কেজি পেঁয়াজ, দুই কেজি আলু ও এক লিটার করে তেল বিতরণ করা হয়। টোলারবাগে লকডাউনে থাকা প্রায় ৪০০ পরিবারসহ আশপাশের এলাকার দুস্থ, ছিন্নমূল ও আর্থিকভাবে অস্বচ্চল মানুষদের মধ্যে এসব খাদ্য সামগ্রী বিতরণ করা হয় বলে জানান ভারপ্রাপ্ত মেয়র জালাম মোস্তফা। খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রমের সময় এক সংক্ষিপ্ত ব্রিফিংয়ে আতিকুল ইসলাম বলেন, আমরা আমাদের ৫৪টি ওয়ার্ডেই এ ধরনের খাদ্য সামগ্রী বিতরণের উদ্যোগ নিয়েছি। তবে টোলারবাগ এলাকায় করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছিল। এর পরিপ্রেক্ষিতে এলাকাটি লকডডাউন আছে। কাজেই এটিকে বিশেষ গুরুত্ব দিয়ে আজকে থেকে এ কার্যক্রম শুরু করলাম। লকডাউনে থাকা বাসিন্দারাসহ অন্যরাও এ সময়ে কিছুটা হলেও উপকৃত হবেন বলে আমার বিশ্বাস। আর সংকটকালীন এ সময়ে সবসময় জনগণের পাশে আছে ঢাকা উত্তর সিটি করপোরেশন। এদিকে সিটি করপোরেশন সূত্রে জানা যায়, ৫৪টি সাধারণ ওয়ার্ড ও ১৮টি সংরক্ষিত ওয়ার্ডেও একই পরিমাণে খাদ্য সামগ্রী বিতরণ করা হবে। তবে সেসব খাদ্য সামগ্রী পাবেন দুস্থ, অসহায়, ছিন্নমূল, আর্থিকভাবে অস্বচ্চল ও নিম্ন আয়ের মানুষেরা।

যারা করোনার কারণে অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছেন। এর জন্য সাধারণ ওয়ার্ডের কাউন্সিলররা ৫০০ পরিবারের এবং সংরক্ষিত ওয়ার্ডের নারী কাউন্সিলররা ১০০ পরিবারের তালিকা প্রণয়ন করবেন। এর মাধ্যমে প্রায় ২৮ হাজার ৮০০ পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করা হবে। এতে ব্যয় ধরা হয়েছে এক কোটি ৭২ লাখ ৮০ হাজার টাকা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © Matrijagat TV
Developed BY Matrijagat TV
matv2425802581